## কর্মক্ষেত্র বৈচিত্রপূর্ণ দায়-দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা।@@

হীরা লাল বড়ুয়া ১০ ডিসেম্বর,২০১৯ ৮৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

                ##### আমাদের কর্মক্ষেত্রে কর্মই মূখ্য।কর্ম ছাড়া কর্মজীবন বিবেকবানদের  নিকট বেদনাদায়ক। আর এ কর্মকে সূচারুরূপে সু-সম্পন্ন করা আমাদের নৈতিক দায়িত্ব । এই নৈতিকতাবোধ যদি নেতিবাচক রূপ পরিগ্রহ করে তখন আমাদের করনীয় কী ? আমরা যদি তা নিজগুণে বিশ্লেষণ করি প্রথমে আমাদেরকে দায়িত্ব সচেতন হতে হবে। দায়িত্ববোধকে জ্ঞান-মেধা- প্রজ্ঞা দ্বারা ইতিবাচকে রূপান্তারের মাধ্যমে আমাদের মন মানসিকতাকে পরিবর্ধনপূর্বক পরিমার্জন করতে হবে ।তাই কর্মকে অবহেলা না করে তাকে স্বকীয় দৃষ্টিভঙ্গির মাধ্যমে লালন - পালন করা দরকার । তা যদি না হয় তাহলে বৈষম্য উঁকিঝুঁকি দেবে। কর্মে হাজারো বৈচিত্রপূর্ণ দায়িত্ব বিদ্যমান। তাই দায়িত্বকে যথাযথভাবে লালন-পালনের নিমিত্তে আমাদের অধিকতর সু-সচেতন হতে হবে । নিজগুণের সমন্বয়ে নিজেকে খাপখাইয়ে নিতে হবে । তবেই কর্মক্ষেত্রে বৈচিত্রপূর্ণ দায়-দায়িত্ব লালন-পালনে কিছুটা হলেও স্বার্থকতার গন্ধ পাওয়া যেতে পারে। ***** শুভ কামনা। ***** 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ হাসনাইন
২৯ জুন, ২০২০ ০৪:২৬ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
২৯ জুন, ২০২০ ০৪:২৬ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হারুনর রশীদ
১০ ডিসেম্বর, ২০১৯ ০৮:২৪ অপরাহ্ণ

আমার আপলোডকৃত কন্টেন্ট দেখার এবং মতামত দেওয়ার জন্য অভিনন্দন


মোহাম্মদ গোলাম ছামদানী
১০ ডিসেম্বর, ২০১৯ ০৮:১৮ অপরাহ্ণ

সুন্দর শ্রেণী উপযোগী ও মানসম্মত কন্টেন্ট আপলোড এর জন্য পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। আমার ছবির উপর ক্লিক করেন > কনটেন্ট টাইটেলের উপর ক্লিক করেন প্লিজ পূর্ণ রেটিং সহ মন্তব্য করুন। ধন্যবাদ। ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম শিক্ষাক্ষেত্রে আইসিটির বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় শিক্ষাক্ষেত্রে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, গুণগত শিক্ষা বাস্তবায়ন ও শিক্ষায় উদ্ভাবনী সংস্কৃতির বিকাশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এটুআই এর যৌথ উদ্যোগে পরিচালিত হচ্ছে ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম। আমাদের লক্ষ্য আইসিটির বহুমাত্রিক ব্যবহারে প্রতি উপজেলায় কমপক্ষে ১০ জন করে দক্ষ শিক্ষকদের ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে স্বীকৃতি প্রদান করা যারা নিজ জেলা ও উপজেলায় শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিত করণে শিক্ষাক্ষেত্রে চলমান আইসিটির বিভিন্ন কার্যক্রমে প্রতিনিধি হিসেবে কাজ করবেন। ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচনের ক্ষেত্রে কিছু মানদণ্ডঃ - শিক্ষক বাতায়নের সক্রিয় সদস্য হতে হবে। - শিক্ষক বাতায়নে নিজের তৈরি কমপক্ষে ২০ টি কনটেন্ট থাকতে হবে। - সপ্তাহের সেরা কনটেন্ট নির্মাতা (শিক্ষক বাতায়ন) - মাল্টিমিডিয়া কনটেন্ট কম্পিটিশনে সেরা মডেল কনটেন্ট নির্মাতা - মাস্টার ট্রেইনার অফ আইসিটি ইন এডুকেশন - অ্যাডভানসড আইসিটি ট্রেনিং কোর্স সম্পন্নকারী - মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর -মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণে বিশেষ ভুমিকা পালনকারী - মুক্তপাঠ প্রত্যয়িত (মাল্টিমিডিয়া কনটেন্ট তৈরি –MMCD ও বেসিক টিচার্স ট্রেনিং (BTT) কোর্স) - বেসিক টিচার্স ট্রেনিং (BTT) কোর্স)- আইসিটি ২ প্রকল্প - ধারাবাহিক মুল্যায়ন প্রশিক্ষণ- সেসিপ প্রকল্প উপরিউক্ত যে মানদণ্ডে (কমপক্ষে ৪ টি মানদণ্ড) আপনি নির্বাচিত হবেন তার প্রমাণপত্র সহ উপজেলা মাধ্যমিক/জেলা শিক্ষা অফিসের সুপারিশ দাপ্তরিক পত্রের মাধ্যমে স্ক্যান কপি avijitsdu@gmail.com এই ঠিকানাই পাঠাতে হবে।


লাইলী আক্তার
১০ ডিসেম্বর, ২০১৯ ০৭:২৮ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার এই সপ্তাহের কনটেন্ট ৫ম শ্রেণির English বিষয়ের Happy Birthday, Unite: 15 কনটেন্টটি দেখবেন এবং মতামত ও রেটিং দিবেন।