রক্তনদী পেরিয়ে আসা আনন্দ-বেদনায় মিশ্র মহান বিজয় দিবস আজ।

মোহাম্মদ শওকত হোসেন ১৬ ডিসেম্বর,২০১৯ ১৭০২ বার দেখা হয়েছে লাইক ১১ কমেন্ট ৪.৫৮ (১২ )

“উড়ছে মৃত্যুমাখা স্বাধীনতা। এখন প্রতি মুহূর্তে মনে হয় মৃত্যু আর ভয়ার্ত কিছু নয়...। মুক্তির মন্দির সোপানতলে কত প্রাণ হলো বলিদান, লেখা আছে অশ্রুজলে...।”

বাঙালী জাতি এবার এক অন্যরকম স্বস্তিতে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মদিন উদযাপন করবে। বিজয়ের দীর্ঘ সময় পরে হলেও ঘৃণ্য যুদ্ধাপরাধীদের বিচার এবং দন্ডাদেশ কার্যকর হয়েছে।

পূর্বাচলে আজ উদিত যে-সূর্য, প্রতিদিনের হয়েও সে প্রতিদিনের নয়; তার রক্তিমতায় ৩০ লাখ শহীদের রক্ত আমাদের মনে পড়বে; আকাশ যে-কোমলতায় আজ উদ্ভাসিত, একাত্তরের সম্ভ্রমহারা দশ লাখ মা-বোন-জায়ার ক্রন্দনধোয়া সে-উদ্ভাস। ভোরের যে-রাঙা আলোটি আজ স্পর্শ করেছে ভূমি, স্বদেশের সেই পবিত্র ভূমি ভিজে আছে জাতির জনক বঙ্গবন্ধুর রক্তে; আর সেই রক্তস্রোতে মিশে আছে জাতীয় চার নেতার উষ্ণ শোণিত। দেনদরবার নয়, কারও দয়ার দানে নয়, সাগর-সমান রক্তের দামে বাংলাদেশ অর্জন করেছে স্বাধীনতা, রক্ত-সাগর পেরিয়ে বাঙালী জাতি পৌঁছেছে তার বিজয়ের সোনালি তোরণে। বিজয়ের আটচল্লিশ বছর পূর্তিতে তোমাকে অভিবাদন, বাংলাদেশ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লাকী বিশ্বাস
২৩ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার এ সপ্তাহের কন্টেন্ট টি দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইলো।


মোঃসাইফুল ইসলাম
২৩ ডিসেম্বর, ২০১৯ ০৭:৫৭ পূর্বাহ্ণ

পূর্ন রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার উদ্ভাবন গল্প গুলো দেখে প্লিজ পূর্ন রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আবুল কালাম
২১ ডিসেম্বর, ২০১৯ ০২:৪৯ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেে আপলোডের জন্য লাইক ও রেটিংসহ ধন্যবাদ, আপনার জন্য শুভ কামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


মোঃ আনোয়ার হোসেন
২১ ডিসেম্বর, ২০১৯ ০৯:১৯ পূর্বাহ্ণ

তথ্যবহুল লিখা।


আবু সাঈদ মাহমুদ
২০ ডিসেম্বর, ২০১৯ ১০:২৭ পূর্বাহ্ণ

সুন্দর হয়েছে স্যার।


মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
১৯ ডিসেম্বর, ২০১৯ ১১:১৭ পূর্বাহ্ণ

সুন্দর হয়েছে স্যার। আপনার সফলতা কামনা করছি


মো. সাখাওয়াত হোসেন
১৯ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৪ পূর্বাহ্ণ

আপনার কনটেন্টটি শ্রেণিউপযোগী হয়েছে ধন্যবাদ, কনটেন্টটিশিক্ষার্থীদের শিখন দীর্ঘস্থায়ী করবে বলে আমার বিশ্বাস। (সাখাওয়াত, ঝিনাইদহ, ০১৭১৫৬৭১০৯৬, ই-মেইল-shbiddut@gmail.com)


মোঃ রুহুল আমিন খান
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৮:৫১ অপরাহ্ণ

শুভ কামনা রইল স্যার। পূর্ণ রেটিং সহ লাইক দিয়েছি।


অচিন্ত্য কুমার মন্ডল
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৫:১৮ অপরাহ্ণ

পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইল। পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল । আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি https://www.teachers.gov.bd/content/details/511996


আজিবুর রহমান
১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৪০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কনটেন্ট দেখে ভাকো লাগলে লাইক, রেটিং ও কমেন্ট করার জন্য বিনীত অনুরোধ রইল।


সালমা আক্তার
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৮:৫৫ পূর্বাহ্ণ

খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। রেটিং সহ শুভকামনা।