আন্তর্জাতিক নারীদিবস'২০২০ এর ভাবনা এবং আমাদের অর্জন।তিল তিল করে নরীরা এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাওয়া শুরুহয়ে গেছে।

তাহমিনা ইয়াসমিন ০৯ মার্চ,২০২০ ৯৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

সকাল বেলা ঘুম থেকে উঠে তাঁর মুখটা দেখে দিনটা শুরু হলে আমার দিনটা ভালো যায়। 

আজও তেমন একটা ভালো দিনের শুরু ছিলো। বলছিলাম আমার হাউজ হোল্ড কাজের সাহায্যকারীর কথা।কিন্তু সে এসেই দেখলাম মোবাইল ফোনে ব্যাস্ত হয়ে উঠলো। একটু খেয়াল করতেই শুনলাম ফোনে কিছু টাকাপয়সার ব্যাপারে নির্দেশনা দিচ্ছে সে খুব সাবলীল ভাবে।

আন্তর্জাতিক নারীদিবস কি সে নিশ্চয়ই জানে না কিন্তু তার ক্ষমতায়ন হয়েছে কারন সে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি। এটাই আন্তর্জাতিক নারী দিবসের সফলতা।

আজকে একজন নিম্নবিত্ত পরিবারের অশিক্ষিত মহিলা যখন প্রয়োজন হয়েছে সে তার পরিবার সমাজ তথা গ্রাম থেকে উপার্জনের জন্য বেরিয়ে আসতে পেরেছে। এটাই অর্জন। গ্রামের সমাজপতিরা এটাকে মেনে নিতে পেরেছে। এটাই অর্জন। 

এই বছরের আন্তর্জাতিক নারী দিবসের থিম হলো-    

"I am Generation Equality: Realizing Women's Rights."

এই থিমটির অর্থ নারীকে তাদের অধিকার সম্পর্কে সচেতন করা এবং লিঙ্গ সমতা সম্পর্কে কথা বলা। আন্তর্জাতিক নারী দিবস মহিলাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্যের উদযাপন হিসাবে পালিত হয়, যা মহিলাদের প্রতি শ্রদ্ধা, প্রশংসা এবং ভালবাসা দেখায়।

তাই আজকে যতটুকু অর্জন হয়েছে এভাবেই পুরোটা অর্জন হবে একদিন এটাই আশা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ হাসনাইন
২১ জুন, ২০২০ ০৯:৪৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।https://www.teachers.gov.bd/profile/hasnainhung508


কমলকান্ত রায় তাং
১১ মার্চ, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ লাইক ও কমেন্ট দানে কৃতার্থ করবেন।


আব্দুল্লাহ আত তারিক
০৯ মার্চ, ২০২০ ০৯:২৭ অপরাহ্ণ

মুজিব বর্ষের অঙ্গিকার, পাঠদানে হোক শতভাগ আইসিটির ব্যবহার।। মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । চমৎকার নির্মাণের জন্য রেটিং, লাইক, কমেন্ট ও অভিনন্দন। আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইলো । ভালো থাকুন সব সময় । শুভ কামনা রইলো আপনার জন্য। আমাদের লোকশিল্প - https://teachers.gov.bd/content/details/533301


মোঃ রফিকুল আলম সরকার
০৯ মার্চ, ২০২০ ০৯:১১ অপরাহ্ণ

অনেক সুন্দর লেখা। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা।