শিক্ষক হিসেবে মুজিব বর্ষে আমাদের করণীয়। ইতিহাসবেত্তা শিক্ষকরাই পারে মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে।

কামরুল হাসান আহমেদ ১৪ মার্চ,২০২০ ১৯৪ বার দেখা হয়েছে লাইক ১৫ কমেন্ট ৪.৭০ (১০ )

ইতিহাসবেত্তা শিক্ষকরাই পারে মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের কথা নতুন প্রজন্মের কাছে পৌঁছাতে হলে শিক্ষকদের যে কাজগুলো করার জন্য অনুরোধ করছি -


* ৭ই মার্চের ভাষণ থেকে নেতৃত্ব দানের সময় শাসক শ্রেণির নির্যাতনের ভয় পেলে চলবেনা। শাসক ও শোষকদের বিরুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন। 


* বঙ্গবন্ধু এদেশের দুখী মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে সারাজীবন চেষ্টা করে গেছেন। তাইতো শহীদ হওয়ার ৪৫ বছর পরেও আজও বাংলার মানুষ বঙ্গবন্ধুর কথা স্মরণ করে।


* দেশি পোশাক ব্যবহার বঙ্গবন্ধুর অন্যতম বৈশিষ্ট্য ছিল। এমনকি নামি-দামি ব্রান্ডের সিগারেট পরিহার করে দেশি তামাকের পাইপ খেতেন। যার ভেতর দিয়ে দেশপ্রেমের উদাহরণ পাওয়া যায়। 


* স্বাধীনতার পূর্বে পাকিস্তান সরকারের যেমন বশ্যতা স্বীকার করেননি বঙ্গবন্ধু তেমনি স্বাধীনতার পরেও প্রতিবেশী দেশগুলোর আগ্রাসন রোধ করতে নিজের জীবন দিতেও কুণ্ঠাবোধ করেননি। 


* দেশ স্বাধীন হবার পর রাশিয়া ও চীনের কমিউনিস্ট পার্টির আদলে বাংলাদেশের কতিপয় উগ্রবাদী দেশ দখলের চেষ্টা অব্যাহত রাখে। বঙ্গবন্ধু দৃঢ প্রত্যয়ে এইসব নাস্তিকদের দমন করেন।


* নৈতিক শিক্ষা শেখানোর জন্য ইসলামিক ফাউণ্ডেশন গঠন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিছু বুদ্ধিজীবী বঙ্গবন্ধুকে নাস্তিকদের সাথে গুলিয়ে ফেলেন। বঙ্গবন্ধু সর্বদা আস্তিকদের সাথে ছিলেন। 


* দলের ভেতর দুর্নীতির চাটার নেতাদের বিরুদ্ধে বঙ্গবন্ধু প্রকাশ্যে হুশিয়ার করেন।


* সর্বোপরি দেশের মানুষের সুখ ছিল বঙ্গবন্ধুর একমাত্র লক্ষ্য। 


* যৌবনের ১৩টি বছর জেলে কাটিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 


আপোষহীন নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে শিক্ষক সমাজকে। মদ,জুয়া,হোটেল ব্যবসা,দুর্নীতি  বঙ্গবন্ধুর আদর্শ নয়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সবুজ ভট্টাচার্য্য
২১ মার্চ, ২০২০ ০৫:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে মূল্যবান লাইক ও রেটিং দানের অনুরোধ করছি।


সবুজ ভট্টাচার্য্য
২১ মার্চ, ২০২০ ০৫:৪৯ অপরাহ্ণ

শুভকামনা......


ইশরাত জাহান
২০ মার্চ, ২০২০ ১১:৪৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে রেটিংসহ কমেন্ট করতে সবিনয় অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/540653 করোনার হাত থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই,খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে দশ সেকেন্ড ধুই।বালিশের কভার পারলে প্রতিদিন পরিবর্তন করি।সবুজ শাকসবজি খাই,ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই ও একটু পর পর পানি খাই ( গরম পানি হলে আরও ভালো হয়)।সবাই সবার জন্য দোওয়া করি।


সৈয়দা শাহীনুুর পারভীন
২০ মার্চ, ২০২০ ০৩:৪৪ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত ডকুমেন্টারী দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মুহাম্মদ খালিদুর রহমান মানিক
২০ মার্চ, ২০২০ ০৭:৩২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে মূল্যবান লাইক ও রেটিং দানের অনুরোধ করছি।


বিশ্বজিৎ হালদার
১৫ মার্চ, ২০২০ ১২:৫১ পূর্বাহ্ণ

ধন্যবাদ


কামরুল হাসান আহমেদ
১৫ মার্চ, ২০২০ ০৯:৩৪ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার


আব্দুল্লাহ আত তারিক
১৪ মার্চ, ২০২০ ০৪:২৯ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । মুজিব বর্ষের অঙ্গিকার, শ্রেণিকক্ষ হোক আইসিটি নির্ভর ।। আপনার সুচিন্তিত মতামতের প্রত্যাশায় রইলাম । আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো।


কামরুল হাসান আহমেদ
১৪ মার্চ, ২০২০ ০৬:৪৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোঃ সোহেল কবীর
১৪ মার্চ, ২০২০ ০৪:০১ অপরাহ্ণ

(করোনা ভাইরাস নিয়ে) আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো। ভালো লাগলে লাইক এবং রেটিং কামনা করি। দয়া করে আমাকে একবার সেরা হওয়ার সুযোগ করে দিন। আমিও আপনার সাফল্য কামনা করি।


কামরুল হাসান আহমেদ
১৪ মার্চ, ২০২০ ০৬:৪৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মো ইকবাল হোসেন
১৪ মার্চ, ২০২০ ০৩:৪৪ অপরাহ্ণ

ধন্যবাদ।


কামরুল হাসান আহমেদ
১৪ মার্চ, ২০২০ ০৬:৪৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোঃ মেরাজুল ইসলাম
১৪ মার্চ, ২০২০ ০২:২৫ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার , রেটার মহোদয় , সেরা কনটেন্ট নির্মাতাগণ , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব ,বাতায়নের সকল স্যার- ম্যামগণ দয়া করে আমার এই সপ্তাহের ৫৮ তম কনটেন্ট ৩য় শ্রেণির বাওবি বিষয়ের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ও পরামর্শ দিবেন। ভালো লাগলে লাইক এবং রেটিং দিবেন। আমাকে একবার সেরা হওয়ার সুযোগ করে দিন। সকলকে ধন্যবাদ । এম. মেরাজুল ইসলাম জেলা অ্যাম্বাসেডর , হবি গঞ্জ । "সেরা কন্টেন্ট নির্মাতা;


কামরুল হাসান আহমেদ
১৪ মার্চ, ২০২০ ০৬:৪৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।