কোভিড-১৯ এ বিশ্ব যখন ভীত, তখন আমরা কি করছি, আমাদের কি করার দরকার ছিলো, আমরা কতটুকু সচেতনতা অবলম্বন করছি। তাই জানতে হবে,মানতে হবে, থাকতে হবে নিরাপদ।

মোঃ সৈকত মিয়া ১০ এপ্রিল,২০২০ ১৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

বর্তমানে যে সময়টা গোটাবিশ্ব অতিক্রম করছে তা হয়তো আমরা কখনই দেখিনি। এ রকম পরিবেশের সাথে হয়তো আমরা পরিচিত না। যেখানে সারা বিশ্বে চলছে শুধুই লাশের মিছিল। আর এ মিছিলে যুক্ত হয়েছে বাংলাদেশ , হয়তো যুক্ত হতে চলছি আমি,আমরা । যেখানে আজ বিশ্বের প্রযুক্তি,জ্ঞান ও ক্ষমতাধর দেশগুলোই হিমশিম খাচ্ছে। আর আমরা কোথাকার কি। আমি তো মনেকরি আমাদের কপালভালো কেননা যদি প্রথমেই বা চীনের পরেই আমাদের দেশে আঘাত হানতো তখন জানি কি হতো তা এর মাত্র সৃষ্টিকর্তাই জানে। এতো পরে আমাদের দেশে এসেও আজ করোনা মহামারি আকার ধারন করছে। কিন্তু আমরা তো বাংগালি, আমরা  সহজেই কি সব মানতে রাজি? না। কারন বিপদ আমাদের লাথি না দিলে আমাদের হুস আসে না।  

এখন পর্যন্ত এ ভাইরাসের কোন নির্ভরযোগ্য কোন প্রতিষেধক আবিষ্কার হয়নি। তাই বাচার একমাত্র উপায় ঘরে থাকা। এ পর্যায়ে এসে দেখা যায় আমাদের চারপাশের মানুষগুলো কাজের চেয়ে অকাজেই বেশি ছুটাছুটি করে । সবাই মনে করে আমার কিছু হবে না। যা ভেবে ছিলো ইতালির-আমেরিকার মানুষগুলো কিন্তু যখন বুঝলো তখন আর করার কিছু ছিলো না। আল্লাহ না করুক, আমরাও হয়তো একদিন বুঝতে পারি , তখন হয়তো করার আর কিছু নাও থাকতে পারে। 

তাই আসুন আমরা সচেতন হই, ঘরে থাকি,নিজে নিরাপদ থাকি,অন্যকেও নিরাপদ রাখি। মহান রাব্বুল আলামিন আমাদের সুবাইকে হেফাজত করুক, আমিন। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আব্দুল্লাহ আত তারিক
১২ এপ্রিল, ২০২০ ০৫:১৬ অপরাহ্ণ

সময়টা খুব ভয়ংকর যাচ্ছে ... সামনে আরো ভয়ংকর দিকে যাবে। এটা এখন নিশ্চিত! ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । উপস্থাপন করেছি নবম-দশম শ্রেণির সাহিত্য কনিকার কবি সুকান্ত ভট্টাচার্যের লেখা রানার কবিতাটি । লিংক - https://teachers.gov.bd/content/details/552856


মোঃ হাফিজুল ইসলাম
১২ এপ্রিল, ২০২০ ০৬:২৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ ফিরোজ কবির
১১ এপ্রিল, ২০২০ ০৬:২২ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোডের জন্য লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


শাহরিণা বিণ সুইটি
১০ এপ্রিল, ২০২০ ০৮:৫৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।