মাহে রমজানের ফজিলত ও গুরুত্ব,রমজান নিয়ে এলোয়ামাদের জন্য রহমত মাগফেরার ,বরকত।

মোঃমানসুর হোসাইন ২৫ এপ্রিল,২০২০ ৭৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

মাহে রমজানের অফুরান ফজিলত ও বরকতের প্রেক্ষিতেই প্রিয়নবী (সা.) মাহে রমজান যেন নসিব হয় সে দোয়া করতেন।  রজব মাস এলেই তিনি পাঠ করতেন, হে আল্লাহ! আমাদের জন্য রজব মাসে বরকত দিন, শাবান মাসে বরকত দিন এবং আমাদের রমজানে পৌঁছে দিন। প্রিয়নবী (সা.)-এর সুন্নত অনুসরণে আমরাও তা পাঠ করেছি এবং মহান আল্লাহ আমাদের এ রমজান পর্যন্ত জীবিত রেখেছেন।

মহান আল্লাহর দেওয়া অসংখ্য নেয়ামতের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি নেয়ামত হলো কোরআন মাজিদ। এ কোরআন মাজিদ নাজিল হয়েছে রমজান মাসে। তাতে নুরুন আলা নূর হয়েছে মাহে রমজানের নিজস্ব ফজিলতের সঙ্গে যুক্ত হয়েছে পবিত্র কোরআন মজিদের ফজিলত। মহান আল্লাহ বলেন, রমজান মাসে নাজিল হয়েছে কোরআন। সেটি সমগ্র মানব জাতির জন্য পথনির্দেশনা, সুস্পষ্ট হেদায়ত এবং সত্য-অসত্যের পার্থক্যকারী। পবিত্র রমজান মাসেই রয়েছে লাইলাতুল কদর। যে একরাত হাজার মাসের চেয়ে বহু উত্তম মহান আল্লাহ বলেন, লাইলাতুল কদর হাজার মাসের চেয়ে উত্তম।

মাহে রমজান উপলক্ষে দেওয়া ভাষণে রসুলুল্লাহ (সা.) বলেছেন, এই মাসে একটি রাত রয়েছে যা হাজার মাসের চেয়েও উত্তম।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোস্তাফিজুর রহমান
২৫ এপ্রিল, ২০২০ ০২:৫৮ অপরাহ্ণ

Thanks for nice content and best wishes including full ratings. Please give your like, comments and ratings to see my content.


মো: নজরুল ইসলাম
২৫ এপ্রিল, ২০২০ ০২:৪০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা । আমার এ পক্ষের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


বিশ্ব নাথ দাস
২৫ এপ্রিল, ২০২০ ০৯:৫৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল । আমার তৈরীকৃত ৪১ তম কন্টেন্ট দেখার বিনীত অনুরোধ রইলো।


মুহাম্মাদ আলীমুদ্দীন
২৫ এপ্রিল, ২০২০ ০৮:৫২ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।