তামিম নিশ্চিত, তাঁর রেকর্ডগুলো ভাঙবেন লিটন–সৌম্যই

মোঃ আবুল হোসেন ১৭ মে,২০২০ ১১৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

তামিম নিশ্চিত, তাঁর রেকর্ডগুলো ভাঙবেন লিটন–সৌম্যই

বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিংয়ের অনেক রেকর্ডই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের দখলে। কিন্তু তিনি মনে করেন তাঁর সেই রেকর্ডগুলো বেশিদিন টিকবে না। তামিম নিশ্চিত তাঁর রেকর্ডগুলো নিজের করে নেবেন লিটন দাস, সৌম্য সরকাররা।গতকাল রাতে তামিমের নিয়মিত অনলাইন আড্ডার অতিথি ছিলেন সৌম্য, লিটন ও মুমিনুল হক। পরে লাইভে যোগ দেন তাইজুল ইসলামও। সেখানেই সৌম্য-লিটনের ব্যাপারে এমন মন্তব্য করেন তামিম।

স্বতঃস্ফূর্ত আড্ডার ফাঁকেই তামিম বলছিলেন, 'সত্যি কথা বলতে কি লিটন, আমি এখনও বললাম, তুই আর সৌম্য যে ধরনের খেলোয়াড়, এই রেকর্ডগুলো যদি কেউ ভাঙতে পারে, তোরাই ভাঙবি। আমার কথাটা ধরে রাখিস। সৃষ্টিকর্তা তোদের বিশেষ কিছু প্রতিভা দিয়েই বাংলাদেশে পাঠিয়েছে। হয়তো বা মাঝে মাঝে আমরা খুব তাড়াতাড়ি সমালোচনা শুরু করে দিই। কিন্তু তোরা যত বেশি খেলবি বাংলাদেশের হয়ে, তত বেশি রেকর্ড ভাঙবি। আজ থেকে ৭ বছর পর এসে বলিস, আমি এই কথাটা বলেছিলাম।'

তামিম কথাটা যে খুব ভুল বলেননি, তার ইঙ্গিত পাওয়া গেছে সম্প্রতি। ওয়ানডেতে তামিমের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৪ রানের ইনিংস খেলেছিলেন তামিম। গত মার্চে একই প্রতিপক্ষের বিপক্ষে তামিমকে ছাড়িয়ে যান লিটন। লিটনের ব্যাট থেকে আসে ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস।

গত বছর আবার তামিমের দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়েছিলেন সৌম্য। নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ৯৬ বলে সৌম্য তাঁর টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। ২০১০ সালে লর্ডসে ৯৬ বলে সেঞ্চুরি করে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন তামিম। গতকালের লাইভে সৌম্য ও লিটনের দুটি স্মরণীয় ইনিংস নিয়েও কথাবার্তা হয়েছে যথেষ্টই।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
অজয় কৃষ্ণ পাল
১৮ মে, ২০২০ ০৩:৫০ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্পটি দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs


আবুল কালাম
১৭ মে, ২০২০ ০৪:৫২ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


মোঃ শফিকুল ইসলাম
১৭ মে, ২০২০ ০১:৫৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৭তম কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।


মোঃ আবুল হোসেন
১৭ মে, ২০২০ ১১:১৪ পূর্বাহ্ণ

ঘরে থাকি,সুস্থ থাকি এবং নিরাপদে থাকি।সকলের জন্য শুভ কামনা রইল।