ঐতিহাসিক ৭ই জুন ৬ দফা দিবস উপলক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতা

এস এম রাসেল উদ্দীন ০২ জুন,২০২০ ২৯০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঐতিহাসিক ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষ্যে 

"বঙ্গবন্ধু ও বাঙালির মুক্তির সনদ ৬ দফা"

শিরোনামে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এই প্রতিযোগিতার ব্যবস্থা করেছে।


কুইজের নিয়মাবলী নিন্মরূপঃ

১। কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
২। প্রতিযোগিতায় অংশ নিতে নির্দিষ্ট সময়ের মধ্যে নিবন্ধন করতে হবে।
৩। একজন প্রতিযোগী কেবল একবার অংশগ্রহণ করতে পারবেন।
৪। প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আই.ডি. ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সাথে যাচাই করা হবে।
৫। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
৬। সকল প্রশ্নের মান সমান।
৭। সকল প্রশ্ন এম.সি.কিউ. পদ্ধতিতে হবে।
৮। প্রত্যেকের জন্যই ৬-দফা দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতার সময় ৬ মিনিট; অর্থাৎ নিবন্ধিত একজন প্রতিযোগী লগ-ইন করার পর উত্তর দেয়ার জন্য মোট ৬ মিনিট সময় পাবেন এবং এর ভেতর যতগুলো সম্ভব সঠিক উত্তর দিতে হবে।
৯। একটি প্রশ্নের উত্তর দেয়ার সাথে সাথে পরবর্তী প্রশ্ন প্রতিযোগীর ডিভাইসে ভেসে উঠবে, এভাবে নির্ধারিত সময় শেষ হওয়া পর্যন্ত একের পর এক প্রশ্ন আসতে থাকবে।
১০। নির্ধারিত ৬ মিনিট সময়ের ভেতর সঠিক উত্তরদাতাদের মধ্য হতে সর্বোচ্চ সংখ্যক সঠিকতার ক্রমানুসারে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ইত্যাদি বিজয়ী নির্বাচিত হবে।
১১। একই সময়ে একাধিক প্রতিযোগী সমান সংখ্যক প্রশ্নের উত্তর দিলে তাদের মধ্য হতে কম্পিউটারের মাধ্যমে লটারী করা হবে।
১২। প্রথম ১০০ জনকে পুরস্কার দেয়া হবে।
১৩। বিজয়ীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশিত হবে।
১৪। পুরস্কার প্রদানের সময় ও পদ্ধতি সম্পর্কে পরবর্তীতে জানানো হবে।
১৫। যে কোন প্রতিযোগী লগইন করার পর তার ডিভাইসে একের পর এক প্রশ্নের আগমন, উত্তরের সঠিকতা নির্ধারণ ও বিজয়ী নির্বাচনের পুরো প্রক্রিয়াটি কম্পিউটার জেনারেটেড হবে, ম্যানুয়াল প্রসেস থাকবে না।
১৬। প্রতিযোগীকে ওয়েবসাইটে লগইন করে কুইজে অংশগ্রহণ করতে হবে; কোনও রকম স্ক্রিপ্ট বা অন্য কোনো পন্থা অবলম্বন করলে তাকে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
১৭। প্রতিযোগিতার পরিচালনা ও ফলাফল সংক্রান্ত যে কোনও বিষয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

কুইজের জন্য নিবন্ধন এবং বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।



মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
অজয় কৃষ্ণ পাল
০২ জুন, ২০২০ ০৬:০৬ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্প ও কনটেন্ট দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/578136 https://www.teachers.gov.bd/content/details/578127


সুজিত দেব
০২ জুন, ২০২০ ০৫:০২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোঃ শফিকুল ইসলাম
০২ জুন, ২০২০ ০৪:৩২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্টটি দেখে আপনার সুচিন্তিত মতামত কামনা করছি।