বর্তমান সময়ে লেখাপড়া এগিয়ে নিতে সংসদ টিভি,কিশোর বাতায়ন ও দেশের বিভিন্ন অনলাইন স্কুল এর ভূমিকা অপরিসীম।

পার্থ সারথী নাথ ১৭ জুলাই,২০২০ ৫৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৬০ ()

বর্তমান সময়ে লেখাপড়া এগিয়ে নিতে সংসদ টিভি,কিশোর বাতায়ন ও দেশের বিভিন্ন  অনলাইন স্কুল এর ভূমিকা অপরিসীম। চলতি বছরের ১৭ মার্চ  থেকে বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। তাই বলেকি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে? তথ্য প্রযুক্তির এই যুগে  বর্তমান সরকারের a2i সহ শিক্ষামন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায়  বিভিন্ন ভাবে পাঠদান প্রক্রিয়া চলমান রয়েছে। বর্তমানে প্রাইমারী, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পূর্বের তুলনায় বেশি সংখ্যক শিক্ষার্থী সংযুক্ত রয়েছে। পারিবারিকভাবে সকল শিক্ষার্থীকে সহযোগিতা (স্ক্রীনটাচ মোবাইল, এমবি খরচ ) করলে শিক্ষার্থীরা বেশি সংখ্যক সংযুক্ত হবে। নিজ দায়িত্ববোধ থেকে সকল শিক্ষক স্ব স্ব উদ্যোগে অনলাইনে ক্লাস পরিচালনা করে আসছে। শহরে নেটওয়ার্কের সমস্যা না থাকলেও্‌ প্রত্যন্ত গ্রামে রয়েছে নেটওয়ার্কের সমস্যা। তারপরেও শিক্ষকরা থেমে নেই, অনলাইন স্কুলে  রুটিন মাফিক ক্লাস চালিয়ে যাচ্ছে। যদি প্রত্যেক স্কুলে নিজ নামে অনলাইন স্কুল খুলে  কার্যক্রমে সকল শিক্ষককে অন্তর্ভূক্ত করার জন্য যথাযথ কর্তৃপক্ষ কোন সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করে তাহলে বেশি সংখ্যক শিক্ষার্থী চলমান পাঠদান কার্যক্রমে সংযুক্ত থাকবে বলে মনে হয়। শিক্ষকরা সবসময় শিক্ষার্থীদের পাশে ছিল, পাশে আছে, পাশে থাকবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
নাছিমা আক্তার
২৩ জুলাই, ২০২০ ০৭:০৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


নাহিদ আখতার পারভীন
২০ জুলাই, ২০২০ ০১:৫৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল


মোঃ রওশন জামিল
১৮ জুলাই, ২০২০ ১২:২১ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।


মোছাঃ লাকী আখতার পারভীন
১৭ জুলাই, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।