প্রকৃতির কাছে আমরা অসহায়। তার বাস্তব উদাহরণ বর্তমান বিশ্ব করোনার আঘাতে বিপর্যস্ত। প্রকৃতি আমাদের শেষ আশ্রয়স্থল।সুতরাং প্রকৃতির প্রতি সবার সদয় হওয়া উচিত।

অপুর্ব কুমার বসু ৩১ জুলাই,২০২০ ৬২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৫৭ ()


######কেন আমি প্রকৃতিপ্রেমী?#########

#আমি অয়ন কে খুব ভালোবাসি। কেন জানেন? সকালের মৃদু- মন্দ মলয় কিংবা উদাস দুপুরের মাতাল হাওয়া, অথবা বিকেলের ঝিরি ঝিরি বাতাসের কাঁপন এর কোনোটিই আমাকে তার পরম স্নেহ থেকে বঞ্চিত করে না। আমি ধনী না গরীব, আমি কাল নাকি ফর্সা, আমি খাটো না লম্বা এর কোন বিচার না করেই তার স্নেহের পরশ বুলিয়ে যায়।
#আমি রুদ্র কে ভীষণ ভালোবাসি। অমানিশার ঘোর সরিয়ে, অরুণরাঙা সকালের উষ্ণ পরশ কিংবা তপ্ত দুপুরের প্রখর রোদের তীব্রতা অথবা শেষ বিকেলের দিগন্তে মিলিয়ে যাওয়ার মিষ্টি রোদের সোনালী আভা, আমি গরিব বলে তার পরষ থেকে বঞ্চিত করে না।
#আমি জ্যোৎস্না কে বড় বেশি উপভোগ করি। কারণ ভরা পূর্ণিমায় চাঁদের আলোয় উদ্ভাসিত আলোয়, নিজের মনকে আলোকিত করতে যখন প্রকৃতির মাঝে বিচরন করি, তখন সে আমি খাটো কিংবা লম্বা বলে বিন্দুমাত্র অবহেলা করে না।
আমি জলকে খুব এনজয় করি, কারণ আমি যখন নদী কিংবা পুকুরে সাঁতার কাটি, তখন, আমার সামাজিক অবস্থানের কথা ভেবে, পানি আমার কাছ থেকে দূরে সরে যায় না
#Iআমি বৃষ্টিকে ভীষণভাবে আলিঙ্গন করি।কারণ আমি যখন মনের আনন্দে বৃষ্টিতে ভিজতে যাই, তখন বৃষ্টির ফোঁটা গুলো আমি গরীব কিংবা খাটো বলে দূরে সরে যায় না।

#আমি এই ধরনী কে সবচেয়ে বেশি আপন ভাবি। কারণ শত অত্যাচারের পরেও, আমাকে সব সময় আগলে রাখে। এমনকি করোনায় মৃত্যুবরণ করলেও, তিনি তাকে সহজে গ্রহণ করেন।
So I love nature forever. Nothing else.

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোসাঃ রাফিয়া খাতুন
০১ আগস্ট, ২০২০ ০৮:৩৭ অপরাহ্ণ

Thank you sir.


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
৩১ জুলাই, ২০২০ ০৯:২৭ অপরাহ্ণ

আমাদের মনের পশুত্ব দুর হোক, সবাই সুস্থ ও নিরাপদে থাকুন। "ঈদ মোবারক" মোঃ মোস্তাফিজুর রহমান সুমন সিনিয়র শিক্ষক আহমেদ বাওয়ানী একাডেমী স্কুল এন্ড কলেজ


মোঃ রওশন জামিল
৩১ জুলাই, ২০২০ ০৪:৫৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।


Purnima Das
৩১ জুলাই, ২০২০ ০৪:৩৭ অপরাহ্ণ

আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন


মোছাঃ শিউলী বেগম
৩১ জুলাই, ২০২০ ১২:৪৫ অপরাহ্ণ

অনেক সুন্দর লিখনী। পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


সাইফুল হক
৩১ জুলাই, ২০২০ ১১:২০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণটিংসহ শুভকামনা রইল । আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল