শতাব্দীর মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাঙালীর রাখাল রাজা, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ৪৩ তম শাহাদৎ বার্ষিকী।

আবু হোসাইন মোঃ আসাদুল ইসলাম ১৫ আগস্ট,২০২০ ৩৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

শতাব্দীর মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাঙালীর রাখাল রাজা, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ৪৫ তম শাহাদৎ বার্ষিকী।

প্রাথমিক শিক্ষা পরিবারের রয়েছে জাতির পিতার জন্য বিশেষ দায়ভার। তিনিই সেই মহান নেতা যিনি তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে স্বাধীনতার অব্যবহিত পরেই যুদ্ধ বিধস্ত অবকাঠামো ও প্রকট সংকটাপন্ন অর্থনীতির উপর দাঁড়িয়ে এক সঙ্গে প্রায় সাইত্রিশ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছিলেন, জাতীয়করণ করেছিলেন প্রায় এক লক্ষ ষাট হাজার শিক্ষকের চাকুরী । সাংবিধানিকভাবে প্রাথমিক শিক্ষাকে অবৈতনিক ও বাধ্যতামূলককরণে দৃঢ় অঙ্গীকার ও প্রত্যয় ব্যক্ত করেছিলেন।

আজ সমগ্র প্রাথমিক শিক্ষা পরিবার সদর কার্যালয়সহ সারাদেশে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে জাতির পিতাকে। জাতির পিতাসহ পচাত্তরের পনের আগস্টের কালরাতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছে প্রাথমিক শিক্ষা পরিবার।

শোককে শক্তিতে পরিনত করে জাতির পিতার সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ,গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে ধাবমান আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের জন্য স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে সমগ্র প্রাথমিক শিক্ষা পরিবারের প্রতিটি সদস্য নিবেদিত প্রাণ হয়ে নিরলসভাবে কাজ করবে আজ এই আমাদের দৃঢ় অঙ্গীকার ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ রওশন জামিল
১৫ আগস্ট, ২০২০ ১০:২২ অপরাহ্ণ

সুন্দর ও মানসম্মত কন্টেন্ট এর জন্য পূর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন। কন্টেন্ট আপলোড করে প্রাণপ্রিয় বাতায়নকে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। স্বাস্থ্যবিধি মেনে চলুন, সাবধানে থাকুন, সতর্ক থাকুন। সুস্থ্য থাকুন।।।। বাতায়নে এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ রেটিংসহ আপনার মূল্যবান মতামত দেবার অনুরোধ রাখলাম।।


মোসাঃ রাফিয়া খাতুন
১৫ আগস্ট, ২০২০ ০৬:০৬ অপরাহ্ণ

আপনার কনটেন্ট অনেক মানসম্মত হয়েছে লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল শিক্ষক বাতায়নে কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়ন কে আরও সমৃদ্ধ করবেন বলে আশা রাখি ঘরে থাকুন সুস্থ থাকুন স্বাস্থ্যবিধি মেনে চলুন আর প্লিজ আমার বাড়ি ঘুরে এসেছে আপনার সুচিন্তিত মতামত প্রদান করবেন ধন্যবাদ |


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
১৫ আগস্ট, ২০২০ ১০:৫৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার বাতায়ন পেইজে আপনার নিমন্ত্রণ রইল। সর্বদা সুস্থ ও নিরাপদে থাকুন।


মোঃ সোহরাব হোসেন
১৫ আগস্ট, ২০২০ ১০:৩০ পূর্বাহ্ণ

Revered Teacher, আমার TAG QUESTION এর উপর প্রস্তুতকৃত ৪৪টি বাক্যের ৪৪টি স্লাইড এর বিশ্লেষণধর্মী PRESENTATION টি আপনি দেখে পূর্ণ রেটিংসহ মতামত প্রদান করতে অনুরোধ করছি ৷আপনার চমৎকার প্রেজেন্টেশন এর জন্য ধন্যবাদ ৷5* রেটিং ও লাইক দিলাম ৷