টিচার্স পোর্টাল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ : - সেরা অনলাইন পারফর্মার পাক্ষিক একজনের পরিবর্তে তিন জন অথবা সাপ্তাহিক একজন করা যায় কিনা বিষয়টি ভেবে দেখার অনুরোধ :

মো:সাইফুল ইসলাম ১৩ সেপ্টেম্বর,২০২০ ৪৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

সেরা অনলাইন পারফর্মার পাক্ষিক একজনের পরিবর্তে তিন জন অথবা সাপ্তাহিক একজন করা যায় কিনা বিষয়টি ভেবে দেখার অনুরোধ :

করোনা পেন্ডামিক এর কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধকালীন সারা দেশে চলছে ভার্চুয়াল / অনলাইন পাঠদান কার্যক্রম গত ২৯ মার্চ থেকে । সংসদ বাংলাদেশ টেলিভিশন এ সম্প্রচারিত পাঠদান কার্যক্রমের পাশাপাশি সারাদেশে প্রতিষ্ঠান,উপজেলা ,জেলা এবং বিভাগীয় পর্যায়ে চলছে অনলাইন পাঠদান । শিক্ষা মন্ত্রণালয় এর পাশাপাশি Access to Information (a2i) Programme , ICT Divisionও সমন্বয় করছে এবং শিক্ষকদের ক্লাস সমূহ টিচার্স পোর্টাল (www.teachers.gov.bd) এ  অনলাইন ড্যাশ বোর্ডে সংরক্ষণ করছে । এই মূহুর্তে সারাদেশের ৭৭০ টি অনলাইন/ভার্চুয়াল  স্কুল এ প্রায় ২৫১০ জন শিক্ষক ভার্চুয়াল স্কুলে পাঠদান করছেন যা টিচার্স পোর্টালে সংরক্ষণ আছে। তাছাড়া আরো অনেক স্কুল এবং শিক্ষক আছেন যারা টিচার্স পোর্টালে রেজিষ্ট্রশন না করার কারণে হিসেবের বাহিরে রয়েছেন।এই মুহুর্তে  ১৪১ টি বিষয়ে ৩৬৮২৭  টি ক্লাসের রেকর্ড রয়েছে টিচার্স পোর্টালে ।শিক্ষকগণকে অনলাইন পাঠাদনে উৎসাহিত করার লক্ষ্যে  বাতায়ন কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছেন  অনলাইন এ পাঠাদন কারী শিক্ষকগণ থেকে পাক্ষিক একজন সেরা “ অনলাইন পারফর্মার “ নির্বাচিত করা হবে। ইতিমধ্যে এ পাক্ষিক একজন সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন।

এই সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত করার মূল উদ্দেশ্য হলো অধিক সংখ্যক শিক্ষককে অনলাইন ক্লাসে যুক্ত করা এবং মানসম্মত পাঠদান নিশ্চিত করা । আমরা লক্ষ্য করছি দেশের বিভিন্ন অনলাইন স্কুলে প্রচুর সংখ্যক শিক্ষক আছেন যারা অত্যন্ত মানসম্মত পাঠদান করছেন এবং সেরা পারফর্মার হওয়ার যোগ্যতা রাখেন । কিন্তু পাক্ষিক একজন না করে যদি তিনজনকে নির্বাচিত করা হয় বা সপ্তাহে একজন করা হয়  তাহলে অনেক শিক্ষক সেরা  “ অনলাইন পারফর্মার “ হওয়ার স্বীকৃতি পাবে এবং অন্যান্য শিক্ষকগণ পাঠদান কাজে আরো বেশী উৎসাহিত হবে ।

এমতাবস্থায় পাক্ষিক একজন না করে সাপ্তাহিক একজন বা পাক্ষিক তিন জন “ সেরা অনলাইন পারফর্মার “ নির্বাচিত করা যায় কিনা বিষয়টি ভেবে দেখার অনুরোধ রইলো A2i, Education Team এর প্রতি । 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
বিনয় কুমার বিশ্বাস
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৮:০৬ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৯:১৮ পূর্বাহ্ণ

Best,of,luck.Full,ratings.go,ahead.Visit,my,page.https://www.teachers.gov.bd/content/details/678323


মোঃ শফিকুল ইসলাম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৫৯ পূর্বাহ্ণ

vপূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোঃ আবু আব্দুর রহমান সিদ্দিকী
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৮:১৫ পূর্বাহ্ণ

স্যার, আপনার প্রস্তাবটি সানুগ্রহে সমর্থন করি। A2i, Education Team এর প্রতি বিনীত অনুরোধ সাইফুল স্যারের প্রস্তাবটি বাস্তবায়ন আশু প্রয়োজন। অসংখ্য ধন্যবাদসহ শুভ কামনা অবিরাম সকলের জন্য।


মোঃ গোলাম ওয়ারেছ
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৫৯ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরিকৃত কন্টেন্ট ও ব্লগ আমার দৃষ্টিতে সেরার তালিকাভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখা এবং রেটিংসহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ