Never give up | Don't quit | হাল ছাড়বেন না | লেগে থাকুন

মোঃ সোহেল রানা ১৭ সেপ্টেম্বর,২০২০ ২৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

যোগ্যতা থাকা সত্ত্বেও আপনি কি কোনো বিষয়ে #পিছিয়ে_যাচ্ছেন কিংবা #failure হচ্ছেন কিংবা #success হতে পারছেন না!? খুব মন খারাপ!? নানান ধরনের #Question মাথায় ঘুরপাক খাচ্ছে? কি করবেন, কি করা উচিৎ, কার কাছে যাবেন ভেবে কুল কিনারা পাচ্ছেন না? Don't worry. একটু ভাবুন.........


১) ইংরেজি বাক্যটি লক্ষ্য করুন, "Success doesn't come automatically" এর অর্থ সফলতা এমনি এমনি আসে না। এবার আপনি বলতে পারেন ' আমি জানিরে ভাই', জ্ঞান দিতে আসিয়েন না। আমার টাকা নেই, মামা নেই, খালু নেই, এই নেই, সেই নেই আর এদেশের যা অবস্থা 'যোগ্যদের মর্যাদা' দেয়া হয় না, সব জায়গায় অযোগ্যদের স্থান। ফলে কিছু করতে গেলেই উৎসাহ না দিয়ে #Haters তৈরি হয়ে যায় মানে পিছন থেকে টান দেয়। ভাইরে টাকা না থাকলে, ক্ষমতা না থাকলে কিছুই হবে না। এত নাই এর মাঝে আমার হবেনারে ভাই। এবার একটু থামুন.......। 

আমি শুধু এটুকুই বলব যে, আপনি ভুল ভাবছেন, ভুলের মধ্যে আছেন। #Digital এ সময়ে নিজের যোগ্যতা মানে #Talent শো করার নানান উপায় আছে। যেমন ধরুন, #Youtubing, #Freelancing, #entrepreneur ইত্যাদি। সহজ কথায়, আপনি যে বিষয়ে পারদর্শী সে বিষয়ের related #Platform-এ যুক্ত থাকুন। আর নিজের সর্বোচ্চটি দিন। একবার না পারলে আবার try করুন। Try করুন, try করুন এবং try করুন। Skill Development করুন, ইংরেজি ভাষায় পারদর্শী  হউন, Computer শিখুন, Video editing শিখুন। কাজে লেগে থাকুন। এত #upset হবার কিছু নাই ভাই। হাত গুটিয়ে বসে থাকবেন না। অন্যের উপর কিংবা দেশের উপর রাগ করে বসে থাকলে পিছিয়ে যাবেন। আপনি পারবেন। Just wait. আমি আবারও বলছি, আপনি যে বিষয়ে পারদর্শী সেটি সৎভাবে, সৎ উদ্দেশ্যে যদি মন থেকে করেন তাহলে Today or Tomorrow আপনি সফল হবেনই। টমাস আলভা এডিসনের কথা মনে আছে নিশ্চয়!!!


২) শেষে একটাই কথা বলব, 'Never give up'. হাল ছাড়বেন না। লেগে থাকুন। কোথাও gap থাকলে পূর্ণ করে নিন। সব কিছু হয়তো সহজে হবে না। যেটা কালকে পারেননি, সেটা আজকে আবার চেষ্টা করুন। মন থেকে চেষ্টা করুন। যেটা ভাল পেরেছেন, সেটা আরেকটু ভাল পারার/করার চেষ্টা করুন। এক দিনে না হলে, এক দিন তো হবেই, নিশ্চয় হবে। Just go. খুঁড়িয়ে খুঁড়িয়ে হলেও এগিয়ে যান। কখনও থামবেন না। থেমে গেলেন তো হেরে গেলেন।


মনে রাখবেন..

KFC'র প্রতিষ্ঠাতা Colonel Harland David Sanders ৬২ বছর বয়সে সফল হয়েছিলেন।


আমরা সফল হতে পারিনা কেন জানেন? 

এর জন্য আমাদের ৩নং হাতটি দায়ী মানে আমাদের 'অজুহাত'।

আমাদের খুব আবেগ, ego বেশি। 

একটুতেই quit করি। 

একটুতেই অন্যকে দোষারোপ করি।

একটুতেই system-কে গালি দেয়। 

একটুতেই........।

আজ এটাতো  কাল ওটা।

এবার আপনার question হতে পারে,

"অনেক বিষয় জানা কি খারাপ"?

কৈ, আমি কি একবারও এমটি বলেছি!

দেখুন, ১ম-এ আপনাকে কোনো বিষয়ে expert হতে হবেই। তারপর আপনি অনেক কিছু শিখুন। আর এখন Multitask করতে না পারলে অনেক problem হবে। 


চলুন আজ থেকেই শুরু করি।

ভেঙ্গে পরবেন না।

আপনি পারবেন।

সত্যিই বলছি আপনি পারবেন।


গানটির কথা মনে পরে গেল...

" যদি লক্ষ্য থাকে অটুট, বিশ্বাস হৃদয়ে, 

   হবেই হবে দেখা, দেখা হবে বিজয়ে"।


Best of luck.

MD. SOHEL RANA.

Founder & CEO

LearnOne Tech.

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ শিরীন সুলতানা
২২ সেপ্টেম্বর, ২০২০ ০৯:১৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখার অনুরোধ রইলো।


বিনয় কুমার বিশ্বাস
১৮ সেপ্টেম্বর, ২০২০ ০৯:১২ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


খাজা নিজাম উদ্দিন
১৮ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৪৫ পূর্বাহ্ণ

Best of luck. Like and full ratings for you,


মোঃ শফিকুল ইসলাম
১৭ সেপ্টেম্বর, ২০২০ ০১:৩৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সোহেল রানা
১৭ সেপ্টেম্বর, ২০২০ ০৮:০৮ অপরাহ্ণ

অসংখ্য ধন্যবাদ স্যার।