প্রাক প্রাথমিক শিক্ষা কার্যক্রম

কালাম ফেরদৌসী শান্তা ২৬ অক্টোবর,২০২০ ৩০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

২০২২ খ্রিষ্টাব্দ থেকে ৬৫ হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম চালু করা হবে। আগামী বছর থেকে ৪ বছর বয়সের শিশুদের প্রাক প্রাথমিকে ভর্তি করা হবে। এদিকে ৪ বছরের শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষার অন্তর্বর্তীকালীন প্যাকেজ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২ হাজার ৬৩৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী বছর থেকে ৪ বছর বয়সী শিশুদের প্রাক-প্রাথমিকে ভর্তি করা হবে। এ লক্ষ্যে ‘শিক্ষক সহায়িকা ও এসো আঁকিবুঁকি করি’ শীর্ষক প্যাকেজটি তৈরি করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ আমান উল্যাহ্
১৪ নভেম্বর, ২০২০ ১২:৩২ অপরাহ্ণ

শুভকামনারইলো


মোঃ গোলাম ওয়ারেছ
২৭ অক্টোবর, ২০২০ ০৯:৩১ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার অক্টোবর ২য় পাক্ষিক কন্টেন্ট ও ব্লগ "ডেটা কমিউনিকেশন মাধ্যম ( Data Communication Medium) দেখে রেটিংসহ সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


মোঃ আমান উল্যাহ্
১৪ নভেম্বর, ২০২০ ১২:৩২ অপরাহ্ণ

thanks


মোঃ সাফিকুল ইসলাম চৌধুরী
২৬ অক্টোবর, ২০২০ ০৬:৩৭ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল ম্যাডাম। আমি গত ১৯/১০/২০২০খ্রিঃ একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন “নবম-দশম গণিত, সম্পাদ্য-১।” শিক্ষক বাতায়নে আপলোড করলাম। কন্টেনটিতে NCTB এর শিখনফল অর্জনের সর্বাত্নক চেষ্টা করেছি। প্লিজ, আমার কন্টেনটি দেখে আপনার মূল্যবান মতামত দিন এবং ভালো লাগলে সেরা রেটিংসহ লাইক দিন।


মোঃ আমান উল্যাহ্
১৪ নভেম্বর, ২০২০ ১২:৩৩ অপরাহ্ণ

thanks