করোনা আক্রান্ত জেলা এম্বাসাডর কামালউদ্দিন

মোহাম্মদ ইসমাইল হসেন ২৯ অক্টোবর,২০২০ ১৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

অকৃত্রিম নিবেদিত প্রাণ একজন শিক্ষক জনাব কামাল উদ্দিন, প্রধান শিক্ষক, ছাতক ইউনিয়ন SESDP মডেল উচ্চ বিদ্যালয়,মল্লিক পুর, ছাতক, কভিড ১৯ আক্রান্ত।

১৭ মার্চ ২০২০ হতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ হয়ে যাবার পর সুনামগঞ্জ জেলায় অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করণে তিনি যে অবদান রেখেছেন তার তুলনা হয়না। তিনি সুনামগঞ্জ অনলাইন স্কুল এর অন্যতম এডমিন। কেবল টিভিতে ক্লাস প্রচারের সমন্বয়ক। একঝাঁক উদ্যমী সহকর্মী নিয়ে চষে বেড়িয়েছেন সমস্ত জেলা। যেন প্রতিটি বিদ্যালয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়।যেন আমাদের শিক্ষার্থীগন উপকৃত হয়। যেন আমাদের শিক্ষকগণ তাদের সেরাটা দিতে পারেন। তার এ সংগ্রামে আমরাও ছিলাম এক একজন সহযোদ্ধা সারথি হিসাবে। কামাল উদ্দিন স্যারের সাথে পরিচয় ২০০৪ সালে। তার পর থেকে খুব নিয়মিত যোগাযোগ না থাকলেও ব্রিটিশ কাউন্সিলে একসাথে কাজ করা বা একই জেলায় একই পেশায় কাজ করার সুবাদে আমি যতটুকু চিনেছি তাঁকে, তাতে আমার মনে হয়েছে আপাদমস্তক একজন শিক্ষক তিনি। পার্থিব প্রাপ্তির লোভ লালসা মুক্ত একজন সুহৃদ মানুষ। হ্যাঁ, একটা লালসা তার আছে, তা হল শিক্ষার্থী তথা মানুষের কল্যাণ করা। একেবারেই বিনিময়হীন মুক্ত চিন্তা থেকে। জীবনের প্রাপ্তি নিয়ে কমই ভেবেছেন তিনি। শিক্ষা নিয়ে উচ্চতর ধারণা নিতে পকেটের পয়সা খরচ করে ছুটে বেড়িয়েছেন দেশে বিদেশে। একজন ধর্মপ্রাণ ব্যাক্তি হিসাবে ইতোমধ্যে হজ্জ ব্রত পালন করেছেন।

খুবই মর্মাহত হলাম তার করোনা আক্রান্তের খবরে। পরম করুনাময়ের নিকট প্রার্থনা তিনি যেন আমাদের এ-ই সহযোদ্ধাকে আরোগ্য দান করেন। সুহৃদ সুধীমহলে তার রোগ মুক্তির জন্য দোয়া কামনা করি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ গোলাম ওয়ারেছ
৩০ অক্টোবর, ২০২০ ০৮:২৩ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আমার অক্টোবর ২য় পাক্ষিক কন্টেন্ট "ডেটা কমিউনিকেশন মাধ্যম ( Data Communication Medium) দেখে রেটিংসহ সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
২৯ অক্টোবর, ২০২০ ১০:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে আপনার অত্যন্ত মুল্যবান মতামত ও রেটিং প্রত্যাশা করছি।


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
২৯ অক্টোবর, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আমার কন্টেন্ট দেখে রেটিংসহ সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।