এসডিজি সফলতায় প্রধানমন্ত্রীকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের সম্মাননা

হাবিবুর রহমান ২১ সেপ্টেম্বর,২০২১ ১১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

এসডিজি বাস্তবায়নে বিস্ময়কর সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মাননা দিয়েছে যুক্তরাষ্ট্রের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট। 

সোমবার (২০ সেপ্টেম্বর) কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্রাকটিস  এসডিজির লক্ষ্য বাস্তবায়নে বাংলাদেশের অভিজ্ঞতা শুনতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানায়। এ অনুষ্ঠানে তাকে এ সম্মাননায় ভূষিত করা হয়। 

জাতিসংঘ সদর দপ্তরে ব্যস্ত কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম দিন কেটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। জলবায়ু তহবিলের শত বিলিয়ন ডলার পরিশোধের তাগাদা আর এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ কেমন করে সফল হলো তা তুলে ধরে আলাদা আলাদা ফোরামে ভাষণ দেন তিনি। তবে, সবখানেই তার ছিল এক কথা- সবদেশে সবার জন্য সমান ভ্যাকসিন। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতিসংঘ ভবনে জাতির জনকের নামে একটি বেন্চ উতসর্গ ও প্রাংগনে একটি গাছের চারা রোপন করেন। 

১৯৭৪ সালের সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে স্বাধীন বাংলাদেশের নেতা হিসাবে  শান্তির বাণী শুনিয়েছিলেন বংগবন্ধু শেখ মুজিবুর রহমান। ৪৭ বছর পর সেই আংগিনায় হানি লোকাস্ট গাছের চারা রোপন করলেন তার কন্যা শেখ হাসিনা। পিতার নামে এসময় বেন্চ উতসর্গ করে জানালেন সম্মাননা।

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের আয়োজনেও প্রধানমন্ত্রী মহামারি মোকাবেলায় সবদেশের সব মানুষের জন্য ভ্যাকসিনের সমান সুযোগের অধিকারের কথা বলেন।

আয়োজকরা এসময় শেখ হাসিনাকে প্রভাবশালী বিশ্বনেতা হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের নেতৃত্ব আর ৫০ বছরের উন্নয়ন তাদের জন্য নতুন গবেষণার ক্ষেত্র তৈরি করেছে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ আব্দুর রাজ্জাক
২২ সেপ্টেম্বর, ২০২১ ০৫:৪৮ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


প্রকৌঃ মোঃ শফি উদ্দীন
২২ সেপ্টেম্বর, ২০২১ ০৮:১৩ পূর্বাহ্ণ

Excellent! Surely your competency will enrich the ‘Shikkhok Batayon’. You are invited to my_ ppt content _Video content


মিতালী সরকার
২২ সেপ্টেম্বর, ২০২১ ০৭:২১ পূর্বাহ্ণ

শ্রদ্ধেয় বাতায়ন প্রেমী । কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশীল করায় আপনাকে অভিনন্দন । আমার চলতি পাক্ষিকের কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রত্যাশা করছি।


লুৎফর রহমান
২২ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৫ পূর্বাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my all contents PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1127146 Blog: https://www.teachers.gov.bd/blog-details/622377 Video: https://www.teachers.gov.bd/content/details/1128454 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1123933 Publication: https://www.teachers.gov.bd/content/details/1114058 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman