মুসলমান হিন্দু আমরা সবাই একে অপরের ভ্রাতা, আলাদা কোন সম্প্রদায় নই।

মোঃ নুর - ই- আলম ছিদ্দিকী ১৯ অক্টোবর,২০২১ ১৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.১৭ ()

ছোটবেলা থেকে এই বয়স পর্যন্ত সেরকম ভাবে হিন্দুদেরকে মাইনোরিটি মনে হয়নাই। নিজেদেরকে মেজোরিটি কমিউনিটির অংশও ভাবিনাই। সমান সমানে না হলেও অনেক হিন্দু বন্ধু, শিক্ষক, প্রতিবেশী অনেককে পেয়েছি। জানতাম যে আমাদের ধর্মীয় বিশ্বাস, উপসনালয় আলাদা, ধরণ আলাদা কিন্তু বাকি সবটুকু আমরা তো একই! 

এতোবছর থেকে এইদেশে সবাই একসাথে আছে, দেশটা তাহলে কেন আমাদের সবার হবেনা? সঠিক কারণ যাচাই না করে হিন্দু কমিউনিটিকে টার্গেট করে আক্রমণ করাটা যেমন অন্যায়, দাড়ি টুপি বোরখা দেখে তাকে আইএস,জঙ্গি,শিবির সন্ত্রাসী ভেবে আক্রমণ করাটাও অন্যায়। কিছুই হবেনা ভাই; মাঝে থেকে একটা থার্ড পার্টি আপনাদের দুইগ্রুপেরই থেকে ফায়দা লুটবে আর মাঝে থেকে একটা সুন্দর সম্প্রীতির সম্পর্ক নষ্ট হয়ে যাবে। মুসলিম হিসেবে আফগানিস্তান, ফিলিস্তিনসহ অন্যান্য দেশের সমস্যার জন্য অবশ্যই প্রতিবাদ করবেন। সাথে নিজেদের দেশের নিজের হিন্দু প্রতিবেশীদের বিপদেও তো তারা আপনার সাপোর্ট, সাহায্য আশা করতেই পারে তাইনা? 

দিনশেষে মানুষ আমরা সবাই। হিন্দুদের সারাবছরের অন্যতম একটা ধর্মীয় উৎসবে এভাবে বাজে ভাবে আক্রমণ, আগুন দিয়ে বাড়িঘর জ্বালিয়ে দেওয়া এসবকে যদি মৌন সমর্থন দিয়ে যান তাহলে বুঝে নেবেন আপনি সেই মানুষদেরই একজন, যাদের কাছে তার প্রতিবেশি চেনাপরিচিতরা নিরাপদ নয় শুধুমাত্র তাদের ধর্মীয় বিশ্বাস আলাদা জন্য। দেশটা যতটুকু মুসলমানদের, ততটুকুই হিন্দুদের, ততটুকুই ক্ষুদ্র নৃগোষ্ঠীর। মিলেমিশে সেই তৃতীয়পক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করুন, যা যা করা উচিত করুন। দয়া করে আর দূরত্বটা বাড়াবেন না। এতে ক্ষতি আপনার আমার মত আমজনতারই হয় শেষ অবধি...

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লুৎফর রহমান
১৯ অক্টোবর, ২০২১ ১১:২৬ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my all-contents


উম্মে কুলছুম
১৯ অক্টোবর, ২০২১ ০৮:১৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অনেক শুভ কামনা।আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান লাইক,রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। ভালো থাকুন।


রাহেলা বেগম সেবী
১৯ অক্টোবর, ২০২১ ০৫:১৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহ আলম
১৯ অক্টোবর, ২০২১ ০৩:৪৮ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


সন্তোষ কুমার বর্মা
১৯ অক্টোবর, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা আমার কনটেন্ট দেখার জন্য অনুরোধ করছি।