শিক্ষাখাতে সবচেয়ে বেশি ব্যয় করা উচিত : পরিকল্পনামন্ত্রী

মোহাম্মদ জাহাঙ্গীর আলম ২৫ এপ্রিল,২০২২ ৩৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৫৭ ()


  

দেশের শিক্ষাখাতে বাজেট অনেক কম বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, শিক্ষাখাতে আামাদের বাজেট বাড়াতে হবে। এ খাতেই আমাদের সবচেয়ে বেশি ব্যয় করা উচিত।

শনিবার রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ‘শিক্ষার বাজেট, বাজেটের শিক্ষা: শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন, কোথায় আছি আমরা’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, শিক্ষার বাজেট নিয়ে আমি স্বীকার করি এক বাক্যে। শিক্ষাক্ষেত্রে বাজেট বাড়াতে হবে। যদিও আমাদের শিক্ষার হার কম। আমাদের সবচেয়ে বেশি ব্যয় করা উচিত শিক্ষা খাতে। আমি একজন পরিসংখ্যান সংগ্রাহক হিসেবে কাজ করি। সারা দেশের তথ্য সংগ্রহ করি। তারপর সেসব তথ্যের ভিত্তিতে পরিকল্পনা করতে চেষ্টা করি।

মন্ত্রী আরও বলেন, আমাদের দেশের বড় সমস্যা হচ্ছে বাস্তবায়ন। আমরা অনেক কিছুই ভাবি কিন্তু বাস্তবায়ন হয় কম তবে শিক্ষা নিয়ে আমি বলব শিক্ষায় বাজেট অবশ্যই বাড়ানো উচিত। আমি এটা নিয়ে বারবার কথা বলি সংসদে। সামনে আরও বেশি করে বলব যেন শিক্ষায় বাজেট বাড়ানো হয়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
জামিলা খাতুন
২৬ এপ্রিল, ২০২২ ০৪:০০ অপরাহ্ণ

👍চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইল ।


তাপস চন্দ্র সূত্রধর
২৬ এপ্রিল, ২০২২ ০২:৩৮ অপরাহ্ণ

👍চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আপনাকে অনুরোধসহ আমন্ত্রণ।


মোঃ মানিক মিয়া
২৬ এপ্রিল, ২০২২ ০৩:৪০ পূর্বাহ্ণ

🌷চমৎকার ও গঠনমূলক উপস্থাপন, লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹।✈️ আমার বাতায়ন প্রোফাইলে ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইল ✌️।


লুৎফর রহমান
২৫ এপ্রিল, ২০২২ ১০:৪২ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1249423 Blog: https://www.teachers.gov.bd/blog-details/643277 Video: https://www.teachers.gov.bd/content/details/1253615 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1223239 Publication: https://www.teachers.gov.bd/content/details/1203164 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


কোহিনুর খানম
২৫ এপ্রিল, ২০২২ ০৭:৫১ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। ব্লগ লিংক-https://teachers.gov.bd/blog-details/643220


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
২৫ এপ্রিল, ২০২২ ০৭:১৩ অপরাহ্ণ

সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, এডমিন প্যানেল মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতাগণ, ICTE4 জেলা আম্ব্যাসেডর মহোদয়গণ, বাতায়ন প্রেমী শিক্ষকমন্ডলী আমার কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং বিনীতভাবে আশা করছি । আপনাদের সহযোগিতা ও উৎসাহ পেলে বাতায়ন কে আরও সমৃদ্ধ করতে পারবো। আমিও স্বপ্ন দেখি, একদিন বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হবো। ভালো থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন এবং নিরাপদে থাকুন।