Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

০৯ জুলাই, ২০২১ ০৪:২৮ অপরাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়‌নে শিক্ষক বাতায়নে শিক্ষকদের অন্তর্ভুক্তি ও সক্রিয়তা বৃদ্ধির লক্ষে্য জেলাভিত্তিক অনলাইন উদ্বুদ্ধকরণ সভা সুনামগঞ্জ জেলায় সম্পন্ন হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ( ০৮ জুলাই ) প্রধান শিক্ষক ও জেলা আইসিটি অ্যাম্বাসেডর মোহাম্মদ কামাল উদ্দিন  ও জেলা আইসিটি অ্যাম্বাসেডর রোকসানা ইয়াসমিন এর যৌথ সঞ্চালনায় সুনামগঞ্জ জেলার প্রায় ৫০০ এর অধিক শিক্ষকদের অংশগ্রহণে এই অনলাইন ভিত্তিক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ কবির হোসেন, সহযোগী অধ্যাপক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, ঢাকা ও সংযুক্ত কর্মকর্তা, এটুআই, আইসিটি ডিভিশন। প্রধান অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল্লাহ আল-মাহমুদ , শিক্ষক প্রশিক্ষক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সিলেট।

এছাড়াও বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন জনাব ড. মোঃ দিদার চৌধুরী, শিক্ষক প্রশিক্ষক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সিলেট। জনাব এস এম আব্দুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সুনামগঞ্জ। জনাব মোঃ জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা অফিসার, সুনামগঞ্জ । জনাব অভিজিৎ সাহা, প্রোগ্রাম সহকারী (শিক্ষায় উদ্ভাবন), এটুআই, আইসিটি ডিভিশন। জনাব আল ইমরান আহমেদ অভি, ইয়ং প্রফেশনাল, এটুআই, আইসিটি ডিভিশন।

এটুআই-এর কর্মকর্তাসহ সকল বক্তরা ব‌লেন আমরা সবাই এক সা‌থে কাজ ক‌র‌লে শিক্ষক বাতায়‌ন ব‌্যবহারে উদ্বুদ্ধ কর‌তে পারব। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা জা‌নি যে যত বে‌শি আইসি‌টি‌তে জ্ঞানসম্পন্ন সে তত বে‌শি সমৃদ্ধ ও সফল। আমরা ২০২১সা‌লের ম‌ধ্যে সকল শিক্ষক‌কে বাতায়‌নের সদস‌্য কর‌ব এবং নিয়‌মিত সবাই‌কে ব‌্যবহার কর‌তে উদ্বুদ্ধ করব। এতে ICT4E District Ambassadors, Sunamganj এর শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাবৃন্দ সক্রিয় প্রচেষ্টা চা‌লি‌য়ে চা‌চ্ছে। ভবিষ্যতেও এভাবে ঐক্যবদ্ধ থেকে সুনামগঞ্জকে এগিয়ে নি‌তে হ‌বে। এক‌টি সফল ও সার্থক অনলাইল সভা করায় সুনামগ‌ঞ্জের সকল শিক্ষক ও কর্মকর্তা‌দের আন্ত‌রিক ধন‌্যবাদ জানান।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি