Loading..

প্রকাশনা

০২ আগস্ট, ২০২১ ০২:৫৪ অপরাহ্ণ

নিজেকে স্বপ্নের মতো গড়ে তুলুন

নিজেকে স্বপ্নের মতো গড়ে তুলুন


আমাদের মধ্যে অনেকেই নিজেকে নিয়ে স্বপ্ন দেখি, আমি একজন পুলিশ অফিসার হবো, আমি একজন গ্রাফিক্স ডিজাইনার হবো, আমি একজন ইঞ্জিনিয়ার হবো, আমি একজন নেতা হবো, আমি একজন মন্ত্রী হবো ইত্যাদি ইত্যাদি আরোও স্বপ্ন আমরা অনেকেই দেখি। যারা এই রকম স্বপ্ন দেখেন তাদের সম্পর্কে আমি কয়েকটি কথা বলব। তাহলে চলুন শুরু করি।

আমরা সৃষ্টির সেরা জীব মানুষ হয়ে কেন করুনার পাত্র হয়ে থাকব? আপনি কি সফলতা অর্জন করতে চাননা? আপনি কি বিশ্বাস করবেন, এই দুনিয়ায় আজকে যারা সফল, সুপ্রতিষ্ঠিত ও সম্পদশালী তারাও একদিন আপনার আমার মতো ছিলো। যদি আপনার আমার ইচ্ছা থাকে তাহলে আপনিও হতে পারেন জ্ঞানী, গুণী, আলোচিত উজ্জ্বল নক্ষত্র। আপনার ইচ্ছা শক্তি আপনাকে করবে বিখ্যাত, জননন্দিত, ও বিশ্ববরেণ্য। আপনিও হতে পারেন আলোকিত ব্যক্তির একজন। পূর্ব নির্ধারিত লক্ষ্যে ও উদ্দেশ্যে অর্জনকেই সাফল্যে বলা হয়। যদি আপনার মাঝে জ্ঞান, সামাজিক অবস্থা, মানসিক শান্তি এবং মানুষের ভালোবাসা থাকে তাহলে আপনি নিজেকে সফল বলতেই পারেন।

সাফল্য এমন এক জিনিস যা রাতারাতি অর্জন হয় না। এর জন্যে কঠোর পরিশ্রম ও প্রচুর ইচ্ছা শক্তি থাকতে হবে। কোন কাজে সাময়িক এই ব্যার্থ মানে এই না যে আপনি নিজেকে হতাশ করবেন। আপনি সৃষ্টির সেরা জীব আপনি যদি হতাশ হন তাহলে মানায় না। আপনি আপনার নিজেকে জাগাতে হবে। জীবনে সাফল্য পেতে হলে আপনাকে বড় স্বপ্ন দেখতে হবে। নিজের ক্যারিয়ারের সাথে ও আপনি কি  ধরনের জীবন যাপন করতে চান সে সম্পর্কে ধারণা নিতে হবে। যে মানুষের ভিতরে কোন স্বপ্ন থাকে না সে মানুষ কোন দিন সফলতা অর্জন করতে পারে না। মনে রাখবেন কখনো স্বপ্ন দেখতে ভয় পেলে চলবে না। আপনার জীবনে বড় স্বপ্ন থাকার পর আপনার ভিতরে কোন সংশয় থাকা উচিত না।

জীবনে সফলতা পেতে হলে শুধু স্বপ্ন দেখলে চলবে না এর বাস্তব রুপ দিতে হবে। আপনার স্বপ্ন পূরণের লক্ষে অন্যদের বা বড়দের সাহায্য নিতে হবে কিন্তু সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে। মনে রাখবেন প্রতিটি সফল ব্যক্তি তার জীবনে একাধিক বার ব্যর্থ হয়েছে। আপনি যখন আপনার স্বপ্ন পূরণের জন্য কাজ করবেন তখন আপনিও একাধিক বার ব্যর্থ হতেই পারেন এই ব্যর্থতা মেনে নিয়ে সেখান থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমে আপনাকে সামনে এগিয়ে যেতে হবে।

স্বপ্ন পূরনের জন্য ভয় পেলে চলবে না।

মোঃ লুৎফর রহমান (এম. এ., এম. এড)

সহকারী শিক্ষক,

ওয়েব ডিজাইনার,

গ্রাফিক্স ডিজাইনার,

ব্লগা্‌র,

ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর,

ICT4E জেলা এম্বেসেডর এটুআই, দিনাজপুর

নির্বাচিত ইংরেজী মাস্টার ট্রেনার (TMTE Project of British Council Under DPE)

বিষয়ভিত্তিক প্রশিক্ষক ইংরেজী, চারু ও কারুকলা এবং বাংলাদেশ ও বিশ্ব পরিচয়,

কুন্দারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ঘোড়াঘাট, দিনাজপুর।

E-mail: [email protected]

প্রাথমিক শিক্ষার সকল আপডেট পেতে আমার সাইটে প্রতিদিন ভিজিট করুন। লিঙ্কঃ

https://lutfor11.blogspot.com




আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি