Loading..

নেতৃত্বের গল্প

০৯ সেপ্টেম্বর, ২০২১ ০৩:১৮ অপরাহ্ণ

শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানঃ লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সীতাকুণ্ড উপজেলা।

শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানঃ লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সীতাকুণ্ড উপজেলা।

 

লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায়  অবস্থিত নারী শিক্ষার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান।

আমি সম্মানিত শিক্ষকগনকে তাঁদের যোগ্যতা আগ্রহানুযায়ী বিভিন্ন ইভেন্টের দায়িত্ব প্রদান করে থাকি। সম্মানিত শিক্ষকগণ শিক্ষার্থীদের রীতিমত প্রশক্ষণ ও অনুশীলনের মাধ্যমে শিক্ষার্থীদেরকে দক্ষ ও যোগ্য করে তোলেন। তারই ধারাবাহিকতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন পারফরম্যান্স এর স্বীকৃতি স্বরূপ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত  হওয়ার গৌরব অর্জন করে।

জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৯ সালে বিদ্যালয়ের শিক্ষার্থী প্রাপ্তি দেবনাথ লোকনৃত্যে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। হামদ ও নাত প্রতিযোগীতায় ফারহানা আক্তার , রবীন্দ্র সংগীতে অর্পা মল্লিক এবং তাৎক্ষণিক অভিনয়ে শিউলী ত্রিপুরা শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করে। তাছাড়া ২০১৭, ২০১৮ সালে শিক্ষার্থী, শিক্ষক উপজেলা পর্যায়ে শ্রেষ্টত্ব অর্জন করে।

আমাদের বিদ্যালয়টি একাধিক বার ২০১৭ ও ২০১৯ সালে  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা- ২০১৮ সালে ২য় স্থান, ২০১৯ সালে ৩য় স্থান  ২০১৭ সালে প্রজেক্ট উপস্থাপনায়  ১ম স্থান লাভ করার গৌরব অর্জন করে।

ফুটবল টুর্নামেণ্ট প্রতিযোগিতা, ক্রীকেট ও বেডমিন্টন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা প্রতি বছর চ্যাম্পিয়ান ও শ্রেষ্টত্ব অর্জনসহ অনেক পুরস্কার লাভ করে আসছে।  জালাতীয় সংগীত প্রতিযোগিতায় দলীয়ভাবে উপজেলা পর্যায়ে ২য় স্থান লাভ করে।

প্রধান শিক্ষক হিসাবে আমাকে ২০১৬ ২০১৮ সালে  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  (দুই দুইবার)

নির্বাচন করা হয়। বিএসবি ফাউন্ডেশন হতে দুই বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  নির্বাচিত হই।

সর্বপোরি এই বিদ্যালয়টিকে আমি একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে চাই।