Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

১৭ সেপ্টেম্বর, ২০২১ ০২:০৭ পূর্বাহ্ণ

"সেরা অনলাইন পারফর্মার" নির্বাচিত হলাম আলহামদুলিল্লাহ

আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ সুম্মা আলহামদুলিল্লাহ

প্রসঙ্গঃ দেশ "সেরা অনলাইন পারফর্মার" নির্বাচিত হলাম। শিক্ষক বাতায়ন, (a2i) 15/09/2021

 

 

মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর a2i বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল "শিক্ষক বাতায়ন" প্রায় ৬ লক্ষাধিক শিক্ষক- শিক্ষিকা তাঁদের দক্ষতা বৃদ্ধি ও প্রতিভা বিকাশের জন্য দিনরাত নিরলস ভাবে কাজ করে চলেছেন শিক্ষকগণের এই প্রাণের বাতায়ন “Access to Information” (A2i) কর্তৃক নওগাঁ জেলাধীন সাপাহার উপজেলা থেকে সর্ব প্রথম দেশ " সেরা অনলাইন পারফর্মার " নির্বাচিত হয়েছি। আমার ছবি শিক্ষক বাতায়নের আর্কাইভে ভাসছে। ইহা আমার শিক্ষকতা জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি ও চাকরি জীবনের সবচেয়ে বড় স্বীকৃতি এই কাংখিত দিনটির প্রতিক্ষায় অক্লান্ত ও নির্ঘুম পরিশ্রম করেছি দিনরাত কত রাত যে হয়েছে ভোর তার ইয়ত্তা নেই এই স্বীকৃতি আমার কাজের গতি ও আনন্দকে আরও বাড়িয়ে দিবে ইনশাআল্লাহ

 

শিক্ষকতা পেশায় আসার পর উপলব্ধি করেছিলাম যে, ICT জানা ছাড়া এ পেশাকে ইনজয় করা সম্ভব নয়। এ জন্য আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ছোঁয়ায় নিজেকে ও নিজের শিক্ষকতা পেশাকে শানিত করতে চেয়েছিলাম প্রশিক্ষণের মাধ্যমে অফলাইনে ও অনলাইনে যা আমার ধারণাকে সত্য করেছে এই কাংখিত অর্জন।

২০২০ সালের ১৭ই মার্চ যখন করোনা মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। প্রিয় প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের সাথে দেখা হচ্ছিল না। ব্যহত হচ্ছিল পাঠদান কার্যক্রম। সরকারি নির্দেশনায় ও   শিক্ষার্থীদের লেখা-পড়ার কথা চিন্তা করে লাইভ ক্লাস (আরিব টু আরবি) গ্রহন শুরু করি জনপ্রিয় বিভিন্ন ফেসবুক পেইজে। তন্মধ্যে “বাংলাদেশ অনলাইন মাদ্রাসা”, “পাতাড়ী ফাযিল অনলাইন মাদ্রাসা”, “Sapahar Online School & Madrasha”, “Debidwer Online Madrasha”, “Taragonj Online School”, “Khulna Online School” পেইজ উল্লেখযোগ্য আমার তৈরিকৃত (আরিব টু আরবি) ধারাবাহিক কনটেন্ট দিয়ে ক্লাসগুলো গ্রহন করেছি।  ক্লাসগুলো শুধু আমার প্রতিষ্ঠানের নয়, সারা বাংলাদেশের মাদ্রাসা শিক্ষার্থীদের উপকারে এসেছে বলে বিশ্বাস করি। শিক্ষক বাতায়নের ইতিহাসে আমিই সর্বপ্রথম আরবি টু আরবি কনটেন্ট দিয়ে আরবি টু আরবি লেকচারের মাধ্যমে এ সফলতা অর্জন করলাম আলহামদুলিল্লাহ।

 

আমি প্রথমেই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি প্রিয় প্ল্যাটফর্ম a2i ও শিক্ষক বাতায়নের কর্মকর্তা অত্যন্ত শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব জনাব মোহাম্মদ কবির হোসেন স্যার, জনাব অভিজিৎ সাহা স্যার ও জনাব Jaohar Nusrat Bina ম্যামকে। এ ছাড়াও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই  শিক্ষক বাতায়ন পরিবার সংশ্লিষ্ট সম্মানিত রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, সেরা অনলাইন পারফর্মার, সেরা উদ্ভোবক ও সদস্য স্যার- ম্যামগণের প্রতি।

 

আমি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি নওগাঁ জেলার শিক্ষা অফিসার জনাব মোঃ লুৎফর রহমান স্যার, পরিদর্শক জনাব মোঃ নাজমুল হোসাইন স্যার, সাপাহার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব শামসুল কবির স্যার ও একাডেমিক সুপারভাইজার জনাব নাজমা আক্তার ম্যাম এর যারা আমার অনুপ্রেরণার প্রতিক।

 

আমি অকৃত্রিম আন্তরিক কৃতজ্ঞতা ও শ্রদ্ধা নিবেদন করছি ”বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট” (BMTTI)বোর্ড বাজারগাজীপুর এর সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম আজম আজাদ স্যারের প্রতি যিনি সর্বপ্রথম আমার (আরিব টু আরবি) লাইভ ক্লাস দেখে অভিনন্দন জানিয়েছিলেন। কৃতজ্ঞতা প্রকাশ করছি জনাব মাহমুদুল হক স্যার, সহযোগী অধ্যাপক ও ড. মোঃ নুরুল্লাহ মাদানী স্যার, সহকারি অধ্যাপক, (BMTTI) প্রশিক্ষণের সুবাদে যাঁদের সান্নিধ্য লাভ করি ও বাতায়নে আপলোডকৃত আমার কনটেন্টগুলো রিভিশন দেওয়ার সুযোগ পায় মনে পড়ে গেল আজ তাঁরা আমার Simulation ক্লাস উপস্থাপনে মুগ্ধ হয়েছিলেন। আমার এ অর্জনে তাঁরা ছিলেন অনুপ্রেরণার অত্যতম উৎস।

 

আমি আন্তরিক কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাচ্ছি বিভিন্ন ফেসবুক পেইজের সম্মানিত এডমিনবৃন্দের প্রতি যারা আমাকে অনেক অনেক সহযোগিতা করেছেন অনলাইন ক্লাস গ্রহনে। উৎস ও অনুপ্রেরণা জুগিয়েছেন পাশে থেকে। বিশেষ করে  “বাংলাদেশ অনলাইন মাদ্রাসা” এর সম্মানিত এডমিন ও তারকা শিক্ষক, জনাব মাওলানা নাজমুল হক স্যার, কিশোরগন্জ, “Debidwer Online Madrasha” এর সম্মানিত এডমিন ও তারকা শিক্ষক, জনাব মাওলানা জালাল উদ্দীন স্যার, কুমিল্লা, “Taragonj Online School” এর সম্মানিত এডমিন ও তারকা শিক্ষক, জনাব নাহিদ আক্তার পারভিন ম্যাম, রংপুর “Khulna Online School”  এর সম্মানিত এডমিন, আইসিটি আইকন ও তারকা শিক্ষক, জনাব সবুজ হাসান স্যার, খুলনা।

 

আমি আন্তরিক সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি নওগাঁ জেলা অ্যাম্বাসেডর গ্রুপের সকল সম্মানিত সদস্যগণের প্রতি। যাঁরা আমাকে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন। বিশেষ করে জনাব মোঃ আব্দুল হালিম স্যার (সাপাহার), জনাব মোঃ আব্দুল হান্নান মন্ডল স্যার (মান্দা), জনাব মোঃ শামসুজ্জোহা স্যার, জনাব মোঃ শরিফুল ইসলাম স্যার (নিয়ামতপুর), জনাব মোঃ নাজমুল হক স্যার (আত্রায়), জনাব হোসনে আরা মুক্তি ম্যাম  (মান্দা), জনাব মোঃ আব্দুর রউফ স্যার (পত্নীতলা), জনাব এনামুল হক স্যার, জনাব হায়দার আলী বিশ্বাস, জনাব মোঃ মোস্তাফিজুর রহমান স্যার, জনাব মোঃ নজরুল ইসলাম স্যার (পোরশা), জনাব রওশন আরা ম্যাম (ধামুইরহাট), জনাব রোজিনা খাতুন ম্যাম (মহাদেবপুর), জনাব মখলেসা ইকবাল রুহানা ম্যাম, জনাব নাসিরুদ্দীন ভাই (বদলগাছী), ও জনাব মোঃ জহুরুল ইসলাম ভাই (সাপাহার) এর প্রতি।

 

আমি অশেষ কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাচ্ছি আমার প্রিয় প্রতিষ্ঠানের সম্মানিত ও সুযোগ্য সভাপতি মহদয় জনাব মোঃ মাসুদ রেজা স্যার, সম্মানিত, সুযোগ্য ও ডিজিটাল মনা অধ্যক্ষ জনাব মোঃ সানাউল্লাহ স্যার, সম্মানিত উপাধ্যক্ষ জনাব ইলিয়াস উদ্দীন ফারুকী স্যার, সম্মানিত সকল সহকর্মীগণ, শ্রদ্ধাভাজন গভর্নিং বডির সদস্যবৃন্দ, সম্মানিত অভিভাবক বৃন্দ ও প্রাণপ্রিয় শিক্ষার্থীবৃন্দকে।

 

আমি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের বিভিন্ন এলাকার সম্মানিত স্যার ও ম্যামগণের প্রতি যারা আমার ক্লাসগুলো দেখে গঠনমূলক পরামর্শ দিয়েছেন। লাইক, কমেন্ট ও শেয়ার দিয়ে ভিউ বৃদ্ধি করতে সহযোগিতা করেছেন।

 

আমি অশেষ কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাচ্ছি নিজ পরিবার, আত্নীয়- স্বজন, বন্ধু-বান্ধবসহ সকল শুভাকাংখীদের প্রতি যারা আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে আগলে রেখেছেন।

 

আমি আন্তরিক সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আমার প্রতিষ্ঠানসহ সমগ্র বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতি যারা কোরআনের ভাষা, হাদিসের ভাষা ও জান্নাতের ভাষা শেখার জন্য আমার ক্লাসগুলোতে লাইক, কমেন্ট ও শেয়ার দিয়ে ভিউ বৃদ্ধি করতে সহযোগিতা করেছে।

 

পরিশেষে আমার জন্য সকলের নিকট দোআ চাই। যেন নিজের যোগ্যতা ও মমনশীলতা দিয়ে মাদ্রাসা সেক্টরের আরবির সমস্যাগুলো সমাধানে নিজেকে সম্পৃক্ত করতে পারি। প্রিয় “শিক্ষক বাতায়ন” এ সক্রিয় থেকে যেন নিজের সেরাটা সব সময় দিতে পারি। পরিশেষে সকলের সুস্বাস্থ্য ও সুন্দর জীবন প্রত্যাশা করছি।

 

আব্দুল আলীম

ডিপ্লোমা ইন এরাবিকএম.এ (ডাবল)এম.ফিল

প্রভাষক (আরবি) পাতাড়ী ফাযিল মাদ্রাসা,

সাপাহারনওগাঁ ও ICT4E জেলা অ্যাম্বাসেডরনওগাঁ

মোবাইলঃ 01749944418

বাতায়ন আইডি: [email protected]

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি