খবর-দার

বেসরকারি স্কুলে ভর্তি সরকারি তত্ত্বাবধানে

জিল্লুর হোসাইন ১৫ নভেম্বর,২০২১ ১৩৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

স্কুলে শিক্ষার্থী ভর্তিতে মৌলিক পরিবর্তন আসছে। এখন থেকে কেন্দ্রীয়ভাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) তত্ত্বাবধানে বেসরকারি হাইস্কুলে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাই করা হবে। ২০০ টাকার পরিবর্তে আবেদন ফি নেওয়া হবে ২২ টাকা।

এমন বেশকিছু বিষয় নতুনভাবে যুক্ত করে ভর্তি নীতিমালা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার নাগাদ এটি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। সরকারি হাইস্কুলেও এ প্রক্রিয়া অনুসরণ করা হবে।

এতদিন বেসরকারি প্রতিষ্ঠানগুলো নিজেরাই বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষার্থী ভর্তি করেছে। কোথাও লটারি হয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই নেওয়া হয়েছে পরীক্ষা। কিন্তু এর ফল উলটে দেয়ার অভিযোগও উঠেছে। এ অবস্থার পরিপ্রেক্ষিতে সরকার নতুন এ সিদ্ধান্ত নিয়েছে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
হুরায়ুন জান্নাত
০৪ ডিসেম্বর, ২০২১ ০৪:২২ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপন।শুভ কামনা রইলো।


মোঃ হাবিবুর রহমান
২৬ নভেম্বর, ২০২১ ১২:১২ অপরাহ্ণ

উপস্থাপন সুন্দর। অভিনন্দন।


মোঃ আরিফুল ইসলাম
১৬ নভেম্বর, ২০২১ ০৪:৩৭ অপরাহ্ণ

প্রিয় স্যার, আসসালামু আলাইকুম, বাতায়নে আমি সক্রিয়ভাবে অনেক দিন যাবত কাজ করে আসছি। বাতায়নে আমি ১০২ টি কনটেন্ট, ৭৫ টি ভিডিও কনটেন্ট, ১২১ টি ছবি, ৬৭ টি ব্লগ ও ১১৬ টি অনলাইন ক্লাস আপলোড করেছি। স্যার সময় পেলে আমার বাতায়ন প্রোফাইল দেখার জন্য বিনীত অনুরোধ রইল। স্যার আপনার সুচিন্তিত মূল্যায়ন আমার পেশাগত জীবনে অনুপ্রেরণা যোগাবে । বাতায়ন প্রোফাইল লিংকঃ https://www.teachers.gov.bd/profile/arif046980 বাতায়ন ফেইজবুক গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/360976128258955/?ref=share User Id: mailto:arif046980@gmail.com কনটেন্ট লিংকঃ. https://www.teachers.gov.bd/content/details/1173735 মোঃ আরিফুল ইসলাম। প্রভাষক (ইংরেজী) প্রতিষ্ঠানের ধরন: আলিম শাখা বিভাগ: সিলেট জেলা: হবিগঞ্জ উপজেলা: হবিগঞ্জ সদর স্কুলের নাম: শায়েস্তাগঞ্জ কামিল মাদরাসা। ICT4E জেলা অ্যাম্বাসেডর, হবিগঞ্জ। মোঃ ০১৭১১৮৫৭৫৮০


মোঃ মানিক মিয়া
১৬ নভেম্বর, ২০২১ ০৮:১০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও আমার তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। https://www.teachers.gov.bd/content/details/1172606


মোঃ ওমর ফারুক
১৬ নভেম্বর, ২০২১ ০৬:৫০ পূর্বাহ্ণ

শুভ কামনা রইল।


মোঃ রওশন জামিল
১৬ নভেম্বর, ২০২১ ১২:৫৬ পূর্বাহ্ণ

চমৎকার উপস্থাপনা। শুভ কামনা রইলো।।