Loading..

খবর-দার

১৬ জানুয়ারি, ২০২২ ০২:০৪ অপরাহ্ণ

হিমেল বাতাসে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১১.৫

হিমেল বাতাসে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১১.৫

মাঘের হিমেল বাতাসে কাঁপছে দিনাজপুরসহ দেশের উত্তর জনপদ। সকালে সূর্যের দেখা মিললেও এর তেজ ছিল কম। ফলে অনুভূত হচ্ছে তীব্র শীত।রোববার সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া সকাল ৬টার রেকর্ড অনুযায়ী কুড়িগ্রামের রাজারহাটে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস।

এদিকে সকালে ঘন কুয়াশা কিছুটা কমলেও রোববার প্রবাহিত হচ্ছে উত্তর-পশ্চিম দিক থেকে আসা ঝিরঝিরে হিমেল বাতাস। ঘণ্টায় ৬ থেকে ৮ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে এ হিমেল বাতাস।

ঘন কুয়াশা তেমন না থাকায় সকালে সূর্যের দেখা মিললেও এ হিমেল বাতাসে অনুভূত হচ্ছে তীব্র শীত। শীতে সকালে কাজের সন্ধানে বের হওয়া কর্মজীবী মানুষ পড়েছে বিপাকে।

দিনাজপুর শহরের অটোরিকশাচালক আমিনুল ইসলাম জানান, সকালে তেমন ঘন কুয়াশা না থাকায় অটোরিকশা নিয়ে বের হয়েছি দুই পয়সা রোজগারের জন্য। কিন্তু যেভাবে ঠাণ্ডা বাতাস প্রবাহিত হচ্ছে, তাতে শরীরে কাঁপুনি হচ্ছে। বেশিক্ষণ রাস্তায় থাকা যাচ্ছে না।