Loading..

প্রেজেন্টেশন

০৪ এপ্রিল, ২০২২ ০৭:১৩ পূর্বাহ্ণ

কতগুলো শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সুবর্ণ জয়ন্তী কর্নার স্থাপন হয়নি জানতে চায় অধিদপ্তর

কতগুলো শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সুবর্ণ জয়ন্তী কর্নার স্থাপন হয়নি জানতে চায় অধিদপ্তর

  

কতগুলো শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা অফিসের ওয়েবসাইটে নির্দেশনা অনুসারে সুবর্ণজয়ন্তী কর্নার স্থাপন করা হয়নি তা জানতে চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। একইসঙ্গে কতগুলো অফিস ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এ কর্নার স্থাপন করা হয়েছে তাও জানাতে বলা হয়েছে মাঠ পর্যায়ে শিক্ষা কর্মকর্তাদের। এসব তথ্য জানিয়ে প্রতিবেদন আগামী তিন কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। 

রোববার অধিদপ্তর থেকে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে এসব তথ্য চেয়ে আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সব সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ‘সুবর্ণজয়ন্তী কর্নার’ স্থাপনের নির্দেশ দিয়েছে সরকার। সে নির্দেশনার আলোকে গত ৯ মার্চ সব সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও মাঠ পর্যায়ের শিক্ষা অফিসগুলোর ওয়েবসাইটে এ কর্নার স্থাপন করার ব্যবস্থা নিতে বলেছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

গত ২৮ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও মাঠ পর্যায়ের শিক্ষা অফিসগুলোর ওয়েবসাইটে এ কর্নার স্থাপনের বিষয়ে অগ্রগতির প্রতিবেদন চাওয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে। সে অনুসারে মাঠ পর্যায়ের আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের তিন কর্মদিবসের মধ্যে এ বিষয়ে অগ্রগতির প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। 

কর্মকর্তাদের তার আওতাধীন এলাকার কতগুলো শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা অফিস আছে সে তথ্য, সুবর্ণজয়ন্তীর কর্নার স্থাপন করা হয়েছে এমন প্রতিষ্ঠানের সংখ্যা ও সুবর্ণজয়ন্তী কর্নার স্থাপন করা হয়নি এমন প্রতিষ্ঠানের সংখ্যা, মন্তব্যসহ লিখে অগ্রগতির প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।