Loading..

খবর-দার

২৯ জুলাই, ২০২২ ১১:১৫ অপরাহ্ণ

সাফ অনূর্ধ্ব–২০ ফুটবল মিরাজুলের হ্যাটট্রিক, পাত্তাই পায়নি মালদ্বীপ ।

শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জয় দিয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২-১ গোলের জয় উজ্জীবিত করে তুলেছিল বাংলাদেশের যুবাদের। সেই উজ্জীবনী শক্তিতে আজ সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলে তৃতীয় ম্যাচে বাংলাদেশ রীতিমতো ‘বাঘ’ হয়ে দাঁড়ায় মালদ্বীপের সামনে। দ্বীপ দেশটির জালে বাংলাদেশ প্রথমার্ধেই দিয়েছে ৪ গোল, যার ৩টিই প্রথম ম্যাচের নায়ক মিরাজুল ইসলামের।

তবে গোলের এই ‘শ্রাবণধারা’ বন্ধ হয়ে যায় বিরতির পর। বাংলাদেশ আর গোল করতে পারেনি। যদিও সুযোগ এসেছিল একাধিকবার। ভারত ম্যাচের জোড়া গোল করা স্ট্রাইকার পিয়াস আহমেদ আজ আর পারলেন না। নিজের ৪ নম্বর গোলটা পাননি মিরাজুলও। উল্টো মালদ্বীপ ১টি গোল শোধ করেছে বিরতির পরপরই ৫২ মিনিটে। ফলে বাংলাদেশের জয়ের ব্যবধান দাঁড়ায় ৪-১।

শ্রীলঙ্কার বিপক্ষে গোল করে বাংলাদেশকে জয় এনে দিয়েছিলেন বদলি ফরোয়ার্ড। ভারত ম্যাচে তাঁকে মাঠে নামানো হয়নি। আজ মালদ্বীপের বিপক্ষে একাদশেই ছিলেন এই তরুণ। সুযোগ পেয়ে নিজেকে চেনাতে সেরাটা দিয়েছেন মাঠে। গোল করেছেন, করিয়েছেন। মাঠে মিরাজুল ছিলেন রুদ্রমূর্তিতে।

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আজ প্রথমার্ধটা ছিল শুধুই বাংলাদেশের। এ সময় মনে হচ্ছিল, বাংলাদেশকে রোখার শক্তি এই মালদ্বীপের নেই। ১৮, ২১ ও ৪২ মিনিটে ৩ গোল করে মিরাজুল ছত্রখান করে দেন মালদ্বীপের রক্ষণ। কোনোভাবেই তাঁকে আটকানো যায়নি। যখন যা করা দরকার, পরিস্থিতির দাবি মিটিয়েছেন ষোলো আনা। মাঝে ৩২ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন রফিকুল ইসলাম।