ম্যাগাজিন

লালমনিরহাট রংপুর বিভাগীয় ৮ জেলার সকল ICT4E জেলা অ্যাম্বাসেডরদের নিয়ে দিনব্যাপী মিলন মেলা " স্বপ্ন সত্যির আসর ২০১৯"

জ্যোতি প্রকাশ বর্মা ২৬ জানুয়ারি,২০১৯ ১০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ০.০০ রেটিং ( )

শুক্রবার (২৫ জানুয়ারী) সকালে রংপুর বিভাগীয় ৮ জেলার সকল ICT4E জেলা অ্যাম্বাসেডরদের নিয়ে দিনব্যাপী মিলন মেলা " স্বপ্ন সত্যির আসর ২০১৯"  অনুষ্ঠিত হয় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে।  
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব রবিউল হাসান, অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন সহযোগী অধ্যাপক সংযুক্ত কর্মকর্তা এটুআই, মোহাম্মদ কবির হোসেন, এডুকেশনাল টেকনোলজি এক্সপার্ট এটুআই মো. রফিকুল ইসলাম সুজন, 
ঢাকা কলেজের সহকারী অধ্যাপক আমিনুর রহমান, রংপুর টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক গোলাম আহমেদ ফারুক, রংপুর টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক মো.জাহাঙ্গীর হাসান, লালমনিরহাট সদর উপজেলা শিক্ষা অফিসার লিপিকা দত্ত কালীগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আফরুজা বেগম।
 
এছাড়াও বক্তব্য দেন  ICT4E রংপুর বিভাগীয় ফোরামের টিম লিডার ও গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: মিজানুর রহমান, করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ, 
অ্যাম্বেসেডর মিজানুর রহমান, আজহারুল ইসলাম, লোকমান হাকিম, সঞ্জীব কুমার বর্মন, মুকুল মিয়া, নাজমুল হাসান ঝিনুক, সাবের আলী, মোঃ জিন্নাহ, ঠাঁকুরগাও।
 
রংপুর বিভাগের ৮ জেলা থেকে আগত জেলা অ্যাম্বাসেডর শিক্ষক, আইসিটি শিক্ষক এবং প্রতিশ্রুতিশীল শিক্ষক ফোরাম, কালীগঞ্জ এর সহ প্রায় ২৫০ জন শিক্ষক উক্ত  স্বপ্ন সত্যির আসরে উপস্থিত ছিলেন । 
এ ছাড়াও রংপুর বিভাগের ৮ জেলা থেকে আগত ২৫০ জন অ্যাম্বেসেডর স্বপ্ন সত্যির আসরে উপস্থিত ছিলেন। স্বপ্ন সত্যির আসরে বক্তারা শিক্ষার গুণগত মানউন্নয়নে নিজেরদের উদ্ভাবনী আইডিয়াকে কাজে লাগিয়ে গ্রীন এন্ড ক্লীন স্কুল তৈরি করার মাধ্যমে সকল শিক্ষার্থী যেন মানব সম্পদে পরিনত হয় এই চেষ্টা অব্যাহত রাখার জন্য অ্যাম্বেসেডর শিক্ষকদের পরামর্শ দেন।
 
স্বপ্ন সত্যির আসরে বক্তারা শিক্ষার গুণগত মানোন্নয়নে নিজেদের উদ্ভাবনী আইডিয়াকে কাজে লাগিয়ে গ্রীন এন্ড ক্লীন স্কুল তৈরি করার মাধ্যমে সকল শিক্ষার্থীরা যেন মানব সম্পদে পরিনত হয় এই চেষ্টা অব্যাহত রাখার জন্য অ্যাম্বেসেডর শিক্ষকদের পরামর্শ দেন। স্বপ্ন সত্যি আসর মিলনমেলায়  করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি নাটিকা এবং দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় তাদের অর্জন উপস্থাপন করেন।
 
দুপরের মধ্যহ্ন ভোজনের পর দ্বিতীয় সেসন শুরুর পূর্বে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার দলগ্রাম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক দীপেন চন্দ্র সেন ও দলগ্রাম হাই সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ঝরনা রানী সরকার অ্যাম্বাসেডর দম্পতি একটি মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন।  উক্ত অনুষ্ঠানে অতিথিবৃন্দ সহ কয়েকজন গুনী শিক্ষককে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
 
উক্ত অনুষ্ঠানের  ICT4E রংপুর বিভাগের বিভাগীয় সম্মেলনের তারিখ নির্ধারন করা হয় আগামী ১১ এপ্রিল ২০১৯খ্রিঃ। এবং লালমনিরহাট জেলার মত করে প্রতি জেলায় জেলা সম্মেলনের সিদ্ধানত নেয়া হয়। সে সূত্র ধরে সবশেষে ঠাঁকুরগাও জেলা অ্যাম্বেসেডর মোঃ জিন্নাহ স্যারের আমন্ত্রণে বিভাগীয় সম্মেলনের দিন ঠাঁকুরগাও জেলায় জেলা সম্মেলনের তারিখ ঘোষনা দেয়ার প্রস্তাব রাখেন।

মতামত দিন