নেতৃত্বের গল্প

বাংলাদেশে ১ম আন্তর্জাতিক স্ক্র্যাবল প্রতিযোগিতা হয়ে গেল কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইওলিট উচ্চ বিদ্যালয়ে

খুরশীদুজ্জামান আহমেদ ১১ অক্টোবর,২০১৯ ১১৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৩.৬৭ রেটিং ( )

বাংলাদেশে ১ম আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়শীপ-২০১৯ হয়ে গেল

কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে

প্রথম আন্তর্জাতিক ৫০ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে ১ম আন্তর্জাতিক স্ক্র্যাবল  চ্যাম্পিয়ানশীপ-২০১৯ মনোবিকাশ খেলা অনুষ্ঠিত হয়েছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

৭ এপ্রিল রবিবার দিনব্যাপী লালমনিরহাটের কালীগঞ্জ কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের  মাঠে স্ক্র্যাবল চ্যাম্পিয়ানশীপ অনুষ্ঠিত হয়।

স্ক্র্যাবল (Scrabble), ইংরেজি শব্দভাণ্ডার সমৃদ্ধ করার খেলা এটি। যেখানে ইংরেজি একেকটি অক্ষর দিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে অর্থবহ শব্দ তৈরি করা হয়। তবে বাংলাদেশে এ খেলা এখনো সেভাবে পরিচিত হয়ে ওঠেনি।

প্রথমবারের মতো রোববার দিনব্যাপী কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের কৃর্তপক্ষের আয়োজনে এ ‘আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের মোবাইল গেম থেকে বের করে নিয়ে আনতে এই স্ক্র্যাবল খেলা একটি উত্তম মেধা যাচাইয়ের খেলা। কেইউপি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ খেলায় বাংলাদেশ এর ৪১ বিদ্যালয়ে ৭৬জন শিক্ষার্থী ও নেপালের ৯টি বিদ্যালয়ের ১০জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন। এ সময় নেপাল ও বাংলাদেশি শিক্ষার্থীরা সঙ্গীত, নৃত্য ও ডিসপ্লে পরিবেশন করে।

লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এ আয়োজনের প্রধান সমন্ব্যকারী প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহমেদ, উপজেলা চেয়ারম্যান জনাব মাহবুবুজ্জামান আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রবিউল হাসান , অধ্যক্ষ জনাব রেসালুন নূর ৌধুরী । 

শিক্ষাথীদের মেধা ও মননশীল যাচাইয়ে বিশ্বের অন্য দেশে শিক্ষার্থীদের নিয়ে স্ক্র্যাবল খেলা হলেও আর্ন্তজাতিক পর্যায়ে বাংলাদেশে এটাই প্রথম। শিক্ষাথীদের এই মেধা যাচাই খেলা রংপুর বিভাগের  বিভিন্ন স্কুলের শত শত শিক্ষার্থী  উপভোগ করে।

বাংলাদেশের পক্ষে হাবিবুর, সুমাইয়াসহ ৬৬জন ও নেপালের পক্ষে নিরঞ্জন প্যাটেল, আসমি কাফল, সামিত গোরাল, ইনসাসহ ১০ খেলোয়ার ১৯টি টেবিলে অংশ গ্রহন করেন।

এর আগে ৫ এপ্রিল বিকেলে নেপালের ৯টি স্কুলের ২০ সদস্যের একটি দলকে স্বাগত জানিয়ে বরণ করে নেয় কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের  কর্তৃপক্ষ।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
২৮ মে, ২০২০ ০৬:৪৪ অপরাহ্ণ

শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ, প্রশিক্ষণসহ অন্যান্য সুবিধাদির জন্য আপনার শিক্ষক বাতায়নের প্রোফাইল অবশ্যই হালনাগাদ রাখুন।


তাছলিমা আক্তার
০১ ফেব্রুয়ারি , ২০২০ ১১:০৬ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভকামনা । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মোঃ হাফিজুল ইসলাম
২৮ নভেম্বর, ২০১৯ ০৭:৩৭ পূর্বাহ্ণ

আপনাকে ধন্যবাদ , রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইল । আমার কন্টেন্ট দেখে লাইক, রেটিংসহ মতামতের জন্য বিনীত অনুরোধ রইল । আমার শিক্ষক বাতায়ন আইডি- hafizb2013/hafiznt19@gmail.com আমার প্রোফাইল লিংকঃ- https://www.teachers.gov.bd/user-profile


বিশ্ব নাথ দাস
২৪ নভেম্বর, ২০১৯ ০৫:৪০ অপরাহ্ণ

মাই ডিয়ার,পূর্ন রেটিং-লাইক সহ অভিনন্দন, আমার কন্টেন্ট দেখার অনুরোধ রইলো স্যার।


মোঃ নাজমুল হক
২৩ অক্টোবর, ২০১৯ ০১:২৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ স্যার। আমার কন্টেন্ট দেখে রেটিং ও লাইক সহ মতামত দেওয়ার অনুরোধ রইল।


মোঃ মাহফুজুল ইসলাম
১৭ অক্টোবর, ২০১৯ ০৮:১৩ পূর্বাহ্ণ

আপনি মানসম্মত একটি ভিডিও আপলোড করেছেন। আপনার জন্য রেটিং সহ শুভ কামনা রইল। সময় পেলে আমার পাতায় গিয়ে আমাকেও উৎসাহ প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ।