Loading..

প্রকাশনা

২২ অক্টোবর, ২০১৯ ১১:৪২ অপরাহ্ণ

ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থাবর সম্পত্তি হস্তান্তর কর ১% বরাদ্দ থেকে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে বাই সাইকেল বিতরণ

দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থাবর সম্পত্তি হস্তান্তর কর ১% বরাদ্দ থেকে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাই সাইকেল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিণ্টু চৌধুরী ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীরা লেখাপড়া করে তৈরী হওয়ার আহবান জানিয়ে বলেন, শিক্ষার আলোয় দেশকে আলোকিত করতে সরকার শিক্ষা ক্ষেত্রে বেশি গুরুত্ব দিয়েছেন। গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষায় মনোযোগী করতে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে। সরকারের দেয়া সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে শিক্ষার্থীরা শিক্ষা ক্ষেত্রে অগ্রসর হচ্ছেন। তিনি শিক্ষার্থীদের সঠিক ভাবে লেখাপড়া করে আদর্শ মানুষ হয়ে জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করার আহবান জানান।

মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ শেখ মোঃ মকন মিয়ার সভাপতিত্বে ২২ অক্টোবর মঙ্গলবার দুপুরে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের হল রুমে বাই সাইকেল বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আব্দুছ ছালাম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুর রব। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মকবুল হোসেন কয়ছর, কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু, জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামাল উদ্দিন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ জবরুল ইসলাম জগলু, মেম্বার হুজাইফা চৌধুরী সুজা, মোঃ মকব্বির আলী, মইন উদ্দীন, মালেকা বেগম, গীতা রাণী দে প্রমুখ।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে দু’বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ১৫টি নতুন বাই সাইকেল বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

সভাপতির বক্তব্যে আলহাজ শেখ মোঃ মকন মিয়া চেয়ারম্যান বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। তাই ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শিক্ষা ক্ষেত্রে বেশি গুরুত্ব দিচ্ছি। আগামীতেও আমার পরিষদের পক্ষ থেকে শিক্ষার উন্নয়নে সব ধরনের সহযোগী অব্যাহত থাকবে। তিনি শিক্ষার্থীদেরকে বাই সাইকেলকে জীবনের হাতিয়ার হিসেবে কাজে লাগিয়ে লেখাপড়ায় মনোযোগী হওয়ার আহবান জানান।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি