খবর-দার

এ্যাম্বাসেডর সমন্বয় সভা অনুষ্ঠিত

মোহাম্মদ লোকমান খান ২৮ অক্টোবর,২০১৯ ১৭০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

হবিগঞ্জ জেলা "এ্যাম্বাসেডর"দের মাসিক সমন্বয় সভা অদ্য ২৭/১০/১৯ ইং রোজ রবিবার বিকাল ৩টায় জেলা শিক্ষা অফিস হলরুমে অনুষ্ঠিত হয়। সভায়- মুজিব বর্ষ বরণে নানামূখী কর্মসূচী নেয়া হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয়_Deo Habiganj_জনাব মোহাম্মদ রুহুল্লাহ, বিশেষ অথিতি ছিলেন বাতায়নের কিংবদন্তি_MD Abdus Samad, এবং আমি মোহাম্মদ লোকমান খানের সভাপতিত্বে- সাঃ সম্পাদক_Wakil Ahmed এর পরিচালনায় সকল এ্যাম্বাসেডর গন নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন। হবিগঞ্জ জেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল,মাদরাসা) সকল শিক্ষকদের জ্ঞাতার্থে উক্ত সভার সিদ্ধান্তাবলী নিম্নে বিস্তারিত বর্নিত হইল।
(১) জেলার সকল উপজেলায় মাল্টিমিডিয়া টিচার্স গ্রুফ গঠন।
(২) জেলার সকল উপজেলায় ১০ জন এ্যাম্বাসেডর তৈরী করন।
(৩) জেলা এবং সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রতিষ্ঠান প্রধানদের মাসিক সমন্বয় সভায় এ্যাম্বাসেডর গ্রুফের প্রতিনিধি উপস্থিত থাকা নিশ্চিত করণ।
(৪) ভিষন ২০২১ এবং SDG এর লক্ষ্য বাস্তবায়নে এ্যাম্বাসেডরদের অগ্রণী ভুমিকা পালনে সচেষ্ট হওয়া।
(৫) বাতায়ন,মুক্তপাঠে অনগ্রসর শিক্ষকদের সম্পৃক্ত করনের লক্ষে ইনহাউজ প্রশিক্ষনে কার্যকর পদক্ষেপ নেয়া।
(৬) জননেত্রী শেখ হাসিনার সরকারের শিক্ষা ক্ষেত্রে নানামুখী উন্নয়ন কর্মকান্ড সামাজিক যোগাযুগ মাধ্যমে ব্যপক প্রচার করা যাতে অন্যরা উৎসাহিত হয়ে কাজ করে, দেশ এগিয়ে যায়।
(৭) সকল এ্যাম্বাসেডর ও সেরা কন্টেণ্ট নির্মাতাদের সরকারী লোগো সম্বলিত আইডি কার্ড প্রস্তুত করণ।
(৮) নতুন তিন জন নিয়োগপ্রাপ্ত এ্যাম্বাসেডর যথাক্রমে লিপ্তি রায়, জাহেদুর রহিম লিটন ও আবুল কালাম এবং বিদেশ থেকে প্রশিক্ষন নিয়ে আসা তিন জন এ্যাম্বাসেডর যথাক্রমে ছানা উল্লাহ শাহ ফকির, ওয়াকিল আহামেদ ও এনামুল হককে হবিগঞ্জ মাল্টিমিডিয়া টিচার্স গ্রুফের পক্ষে মাননীয় জেলা শিক্ষা কর্মকর্তা কর্তৃক ফুল দিয়ে বরণ করা হয়।
({[৯)}] #হাওড়_সম্মেলন_ সফল বাস্তবায়নে উপস্থিত সকলে #ঐক্যমত পোষন করেন।
মাননীয় জেলা শিক্ষা অফিসার দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন,এবং বলেন
আগামী সমন্বয় সভায় আজকের সভায় গৃহিত সিদ্ধান্তাবলীর কার্যকর পদক্ষেপের প্রতিবেদন উপস্থাপন করার জন্য উপস্থিত সকলের প্রতি নির্দেশনা প্রদান করেন।

অত এব, হবিগঞ্জ জেলার সকল শিক্ষকদের নিকট স্ববিনয়ে অনুরুধ, আমরা জেলার এ্যম্বাসেডরগন শীগ্রই আসছি আপনাদের দরজায়- বিশ্বায়নের যুগে এসডিজি বাস্তবায়নে হবিগঞ্জ জেলার শিক্ষা ব্যবস্থাকে রোল মডেল হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে ঝাপিয়ে পড়তে হবে। ইতোমধ্যে "মিড ডে মিল" বাস্তবায়নে সমগ্র বাংলাদেশে হবিগঞ্জ জেলা রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়ে গেছে। এই স্বীকৃতি পাওয়ার পিছনে সু-দক্ষ কারিগর হিসাবে নেতৃত্বে ছিলেন আমাদের জেলার অদম্য জেলা শিক্ষা কর্মকর্তা জনাব মোঃ রুহুল্লাহ। স্যারের সুস্থতা কামনা করছি।
#শীগ্রই দেখা হবে আবার ও ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ রেজুয়ান আহমদ
১৫ ডিসেম্বর, ২০১৯ ১০:৫২ অপরাহ্ণ

অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সমূহ নেয়ার জন্য আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ।


মুহাম্মাদ আলীমুদ্দীন
০৫ ডিসেম্বর, ২০১৯ ০২:০৮ অপরাহ্ণ

রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার উদ্ভাবনি গল্পে শিক্ষার্থী সৃজনশীলতা দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


হোসনে আরা নাহার
২৩ নভেম্বর, ২০১৯ ০৩:০৮ অপরাহ্ণ

রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার উদ্ভাবনি গল্পে শিক্ষার্থী সৃজনশীলতা দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল মাজিদ
২১ নভেম্বর, ২০১৯ ১০:২৯ অপরাহ্ণ

tnx sir