Loading..

খবর-দার

২৮ অক্টোবর, ২০১৯ ১১:২৯ পূর্বাহ্ণ

শেষ হল খুলনা জেলা ICT4E অ্যাম্বসেডর শিক্ষকদের মতবিনিময় সভা ও মিলনমেলা-২০১৯

শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা তথা SDG4 বাস্তবায়নের লক্ষ্যে খুলনা জেলা ICT4E অ্যাম্বাসেডর শিক্ষকবৃন্দের অংশগ্রহণে গতকাল (২৭ অক্টোবর ২০১৯ খ্রি.) পল্লীমঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়ে এক মতবিনিময় সভা ও মিলনমেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব রুমানাই ইয়াসমিন, থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, কোতয়ালী খুলনা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নাছিমা সুলতানা, প্রধান শিক্ষক, পল্লীমঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়, জনাব মারজান বিনতে আজাদ, সহকারী থানা মাধ্যমিক শিক্ষক অফিসার, খুলনা। উক্ত সভায় সভাপতিত্ত্ব করেন জনাব মোছা: ফারহানা তাজ, প্রভাষক, উদ্ভিদবিদ্যা, খুলনা সরকারি মহিলা কলেজ, খুলনা। সভার শুরুতে পবিত্র কোরআন ও গীতা থেকে পাঠ করা হয়। এরপর সদ্য প্রায়ত জেলা অ্যাম্বাসেডর জনাব জুলফিকার আলী স্যারের স্মরণে দোয়া করা হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন ICT4E অ্যাম্বাসেডর জনাব এসএম সারাফুল ইসলাম। পরবর্তীতে নতুন অ্যাম্বাসেডরদের মধ্য থেকে বক্তব্য উপস্থাপন করেন দেবপ্রসাদ মন্ডল। খুলনা জেলা অ্যাম্বাসেডরদের বিভিন্ন কর্মকান্ড, সাফল্য, ব্যর্থতা ইত্যাদি তুলে ধরে বক্তব্য প্রদান করেন ICT4E অ্যাম্বাসেডর জপেশ কান্তি রায়।

অতিথীদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী থানা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মারজান বিনতে আজাদ ও পল্লীমঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জনাব নাছিমা সুলতানা। অনুষ্ঠানের প্রধান অতিথি কোতয়ালী থানা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব রুমানাই ইয়াসমিন ICT4E অ্যাম্বাসেডরদের কাজের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি অ্যাম্বাসেডরদের সঠিকভাবে কাজ করার ক্ষেত্রে সকল ধরনের সহযোগীতার কথাও ব্যক্ত করেন।

জনাব মোছা: ফারহানা তাজ, প্রভাষক উদ্ভিদবিদা বিভাগ, খুলনা সরকারী মহিলা কলেজ, খুলনা সমাপনী বক্তব্য উপস্থাপন করেন ও সভার সমাপ্তি ঘোষণা করেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনার দ্বায়িত্ব পালন করেন ব্রিটিশ কাউন্সিলের স্কুলস্‌ অ্যাম্বাসেডর ও ICT4E অ্যাম্বাসেডর জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষক, পল্লীমঙ্গল উচ্চ বালিকা বিদ্যালয়।