চিত্র

শুভ জন্মদিন মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়

মোহাম্মদ কবিরুল ইসলাম ০৮ ডিসেম্বর,২০১৯ ১০৮৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

শুভ জন্মদিন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  ডা. দীপু মনি। বাংলাদেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী তিনি। ১৯৬৫ খ্রিষ্টাব্দের এই দিনে তাঁর জন্ম।


দীপু মনি বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রতিষ্ঠাতা সদস্য ও পূর্ব পাকিস্তান ছাত্র লীগের প্রথম কাউন্সিল-নির্বাচিত সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদের কন্যা। তিনি হলিক্রস কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পড়েন। এমবিবিএস ডিগ্রি লাভের পর মার্কিন যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের স্কুল অব পাবলিক হেলথ থেকে এমপিএইচ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে মাস্টার্স ডিগ্রি ও হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সমঝোতা ও দ্বন্দ্ব নিরসন এর ওপর একটি কোর্স সম্পন্ন করেন।


বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট তৌফীক নাওয়াজ দীপু মনি`র স্বামী। তিনি আন্তর্জাতিক একটি ল’ফার্মের প্রধান। তিনি উপমহাদেশের দু’ হাজার বছরের ঐতিহ্য মন্ডিত ধ্রুপদী সঙ্গীতের উৎস হিসেবে পরিচিত ‘আলাপ’ এর একজন শিল্পী। তাঁদের রয়েছে দু’সন্তান। পুত্র তওকীর রাশাদ নাওয়াজ ও কন্যা তানি দীপাভলী নাওয়াজ।


দীপু মনি চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের নির্বাচিত সংসদ সদস্য।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ নিজাম উদ্দিন
১১ ডিসেম্বর, ২০১৯ ০৮:১৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন।


লাইলী আক্তার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৮:৪৩ অপরাহ্ণ

চমৎকার হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার এই সপ্তাহের কনটেন্ট ৫ম শ্রেণির English বিষয়ের Happy Birthday, Unite: 15 কনটেন্টটি দেখবেন এবং মতামত ও রেটিং দিবেন।


মোহাম্মদ কবিরুল ইসলাম
১০ ডিসেম্বর, ২০১৯ ০৯:৩৯ পূর্বাহ্ণ

ধন্যবাদ ম্যাডাম