Loading..

খবর-দার

০৯ জানুয়ারি, ২০২০ ০৭:১৫ অপরাহ্ণ

মৌলভীবাজার ICT4E জেলা এ্যাম্বাসেডরদের পাওয়ার ব্যাংক বিতরণ অনুষ্ঠান

গতকাল বেলা ২ ঘটিকার সময় মৌলভীবাজার জেলার জেলা শিক্ষা অফিসের কনফারেন্স হলে উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়েরে সহকারী প্রধান শিক্ষক ও জেলা এ্যাম্বাসেডর সালাহ উদ্দিন আজিজ এর সভাপতিত্বে একসেস টু ইনফরমেশন(এটুআই) প্রদত্ত ICT4E জেলা এ্যাম্বাসেডরদের মধ্যে পাওয়ার ব্যাংক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন এ এস এম আব্দুল ওয়াদুদ, জেলা শিক্ষা অফিসার, মৌলভীবাজার।

গত ২৭ ও ২৮ ডিসেম্ভর-২০১৯ সিলেটের কবি নজরুল অডিটরিয়ামে হাওর পাড়ের শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেখানে শুধুমাত্র সিলেট বিভাগের ৪ জেলার এ্যাম্বাসেডরদের জন্য এটুআই প্রদত্ত এই পাওয়ার ব্যাংক বিতরণ করা হয়েছিল যা মৌলভীবাজার জেলার জন্য জেলা এ্যাম্বাসেডর ও হাওড় পাড়ের শিক্ষা সম্মেলনের অন্যতম উদ্যাগতা মো: আলী আশরাফ এর নিকট হস্তান্তর করা হয় এবং আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তা সকল এ্যাম্বাসেডরদের হাতে প্রধান অতিথির মাধ্যমে পৌছে দেয়া হয়।

আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার এ এস এম ওয়াদুদ তার বক্তব্যে বলেন, অত্র জেলার আইসিটিতে দক্ষ শিক্ষকদের নিয়ে মৌলভীবাজার জেলার শিক্ষাকে আরো এগিয়ে নিয়ে যাবে। এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে জেলা এ্যাম্বাসেডরবৃন্দ। তিনি এ্যাম্বাসেডরবৃন্দদেরকে সার্বিকভাবে সহযোগীতার কথা বলেন এবং এ্যাম্বাসেডররা যেন নিজ নিজ উপজেলায় এমএমসি এর যথাযথ ব্যবহার ও ডিজিটাল কনটেন্টের মাধ্য মাল্টিমিডিয়া ক্লাশের উপর বেশি গুরুত্ব দেয়ার জন্য সবাইকে সক্রিয় ভুমিকা রাখার জন্য উদাত্ত আহবান জানান। পরে তিনি মৌলভীবাজার জেলার আইসিটি বিভাগকে এগিয়ে নেয়ার জন্য উপস্থিত এ্যাম্বাসেডরদের সর্বসম্মতি নিয়ে ১১ সদস্য বিশিষ্ট মৌলভীবাজর জেলা  ICT4E শিক্ষক কমিটি গঠন করেন। উক্ত কমিটিতে সভাপতি হিসেব জেলা শিক্ষা অফিসার এ এস এম আব্দুল ওয়াদুদ তিনি নিজেই আছেন। সহ সভাপতি হিসেবে আছেন উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়েরে সহকারী প্রধান শিক্ষক ও জেলা এ্যাম্বাসেডর সালাহ উদ্দিন আজিজ, সাধারণ সম্পাদক শেরপুর আজাদ বক্স উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক মো: আশরাফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমঙ্গল মনাইউল্লাহ আদর্শ  উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আল আমিন,সাংগঠনিক সম্পাদক কুলাউড়ার কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হেলাল আহমদ, অর্থ ও দপ্তর সম্পাদক সদর উপজেলার বাউরভাগ রমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক শাহ আলম,সমাজ কল্যাণ সম্পাদক রাজনগর উপজেলার কান্দিগাও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ছালেহ আহমদ, প্রচার সম্পাদক কুলাউড়া উপজেলার দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোহাম্মদ আব্দুল মুমিন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক কৃলাউড়া উপজেলার বাদে ভূকশিমইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা আক্তার। সদস্য হিসাবে রাখা হয়েছে কমলগঞ্জ উপজেলার পতন ঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক সুজিত দেবনাথ এবং জুড়ী উপজেলার জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীপঙ্কর দেবনাথকে। এছাড়াও অত্র জেলার সকল এ্যাম্বাসেডরবৃন্দ ও উক্ত কমিটির সদস্য হিসাবে থাকবেন।

জেলার আইসিটি শিক্ষকদের দক্ষতা উন্নয়ন, মাল্টিমিডিয়া  ক্লাসরুমের উন্নয়নের জন্য প্রধান অতিথি এ এস এম আব্দুল ওয়াদুদ  উপস্থিত ১৭ জন জেলা এ্যাম্বাসেডরদেরকে নিয়ে আরো কিছিু সিদ্ধান্ত নিয়েছেন। তার মধ্যে উল্লেখ্য যোগ্য হলো, উপজেলা পর্যায়ে শিক্ষকদের সমন্ময়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগীতা, উপজেলা আইসিটি কমিটি গঠন, জেলা এ্যাম্বাসেডরদের সংখ্যা বৃদ্ধিকরণ, ইনহাউজ ট্রেনিং এর ব্যবস্থা সহ আরো অনেক।

পরে প্রধান অতিথি উপস্থিত সকল এ্যাম্বাসেডরদের মধ্য পাওয়ার ব্যাংক বিতরণ করেন।