প্রেজেন্টেশন

শ্রেণি: ষষ্ঠ, বিষয়: বাংলা প্রথম পত্র , মিনু বনফুল

অজিত দাস ১৪ মার্চ,২০২০ ১০৯ বার দেখা হয়েছে ১৬ লাইক ২১ কমেন্ট ৫.০০ রেটিং ( ২২ )

শিখনফল

এই পাঠ শেষে শিক্ষার্থীরা-

Ø লেখক পরিচিতি বলতে পারবে
Ø নির্বাচিত অংশটুকু শুদ্ধ উচ্চারণে পড়তে পারবে।
Ø নতুন শব্দগুলোর অর্থসহ বাক্য ও অনুচ্ছেদ গঠন করতে পারবে।  
Ø নির্বাচিত অংশটুকুর ভাবার্থ বিশ্লেষণ করতে পারবে

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
কমলকান্ত রায় তাং
২৬ মার্চ, ২০২০ ০৮:০৯ পূর্বাহ্ণ

পুর্ন রেটিং সহ ধন্যবাদ, আমার এ সপ্তাহের আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত,রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার বিনীত অনুরোধ করছি।


এম সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
২৩ মার্চ, ২০২০ ০৯:০৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে রেটিংসহ কমেন্ট করতে সবিনয় অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/540653 করোনার হাত থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই,খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে দশ সেকেন্ড ধুই।বালিশের কভার পারলে প্রতিদিন পরিবর্তন করি।সবুজ শাকসবজি খাই,ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই ও একটু পর পর পানি খাই ( গরম পানি হলে আরও ভালো হয়)।সবাই সবার জন্য দোওয়া করি।


বিপ্লব কুমার সরকার
২১ মার্চ, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ

স্যার পূর্ণ রেটিং লাইক সহ শুভ কামনা রইল। আমার এ সপ্তাহের ৮ম শ্রেণির বাংলাদেশে ও বিশ্ব পরিচয় কনটেন্টে আপনার পূর্ণ রেটিংসহ লাইক ও কমেন্টস প্রত্যাশা করছি। স্যার ছুটির এই দিনগুলিতে বাড়িতে পরিবারসহ নিরাপদ থাকুন। খুবই প্রয়োজন না হলে বাইরে বের হবেন না। স্যার আর অবশ্যই বাইরে থেকে এলে প্রথমেই সাবান দিয়ে হাত ধোয়ার জন্য সবাইকে উদ্বুদ্ধ করুন।


কমলকান্ত রায় তাং
২১ মার্চ, ২০২০ ০৯:১৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকামনা আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


ইশরাত জাহান
২১ মার্চ, ২০২০ ০১:০৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে রেটিংসহ কমেন্ট করতে সবিনয় অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/540653 করোনার হাত থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই,খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে দশ সেকেন্ড ধুই।বালিশের কভার পারলে প্রতিদিন পরিবর্তন করি।সবুজ শাকসবজি খাই,ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই ও একটু পর পর পানি খাই ( গরম পানি হলে আরও ভালো হয়)।সবাই সবার জন্য দোওয়া করি।


মোঃ জাহিরুল ইসলাম(টুটুল)
১৬ মার্চ, ২০২০ ০৭:২০ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোডের জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখার ও পূর্ণ রেটিংসহ মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। izahirul126 @gmail.com 01710-451943


রমজান আলী
১৫ মার্চ, ২০২০ ০৬:৪৬ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা। মানসম্মত কনটেন্ট আপলোডের জন্য লাইক এবং পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভ কামনা । আমার কনটেন্ট দেখার অনুরোধ রইল।


অভিজিৎ কুমার মন্ডল
১৫ মার্চ, ২০২০ ০৪:১৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং এবং মতামত দেওয়ার জন্য বিনীত ভাবে অনুরুদ রইল।


নারায়ণ বিশ্বাস
১৫ মার্চ, ২০২০ ০৩:০২ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার ককন্টেন্ট ও নেতৃত্বের গল্প দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করবেন আশা করছি।


মোঃ ফিরোজ
১৫ মার্চ, ২০২০ ০৮:১০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। শিক্ষক সংস্করনের আলোকে প্রস্তুতকৃত আমার এ সপ্তাহের ৫ম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের (পরিবারের উপর অধিক জনসংখ্যার প্রভাব) কনটেন্টে পূর্ণ রেটিংসহ লাইক ও কমেন্টস প্রত্যাশা করছি।


বিপুলেন্দ্র নাথ চক্রবর্ত্তী
১৫ মার্চ, ২০২০ ১২:৩০ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং এবং মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


বিপুল কুমার সরকার
১৪ মার্চ, ২০২০ ১০:০৬ অপরাহ্ণ

স্যার , নমস্কার/আদাব নিবেন, বাতায়নে সক্রিয় থাকায় আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত ৩য় কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল। ( bipulsarkar1977@gmail.com ) (01730169555


শামীম আরা বুলবুল
১৪ মার্চ, ২০২০ ০৩:৫১ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা, আমার কন্টেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার বিনীত অনুবোধ রইল


এইচ.এম. মতিউর রহমান
১৪ মার্চ, ২০২০ ০৩:৪৮ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৩ ৩তম কন্টেন্ট ও প্রকাশনাগুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


অঞ্জন চন্দ্র গোপ
১৪ মার্চ, ২০২০ ০২:২৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল।


মোঃ মেরাজুল ইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:৪৯ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার , রেটার মহোদয় , সেরা কনটেন্ট নির্মাতাগণ , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব ,বাতায়নের সকল স্যার- ম্যামগণ দয়া করে আমার এই সপ্তাহের ৫৮ তম কনটেন্ট ৩য় শ্রেণির বাওবি বিষয়ের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ও পরামর্শ দিবেন। ভালো লাগলে লাইক এবং রেটিং দিবেন। আমাকে একবার সেরা হওয়ার সুযোগ করে দিন। সকলকে ধন্যবাদ । এম. মেরাজুল ইসলাম জেলা অ্যাম্বাসেডর , হবি গঞ্জ । "সেরা কন্টেন্ট নির্মাতা;


আব্দুল্লাহ আত তারিক
১৪ মার্চ, ২০২০ ১২:৩১ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । মুজিব বর্ষের অঙ্গিকার, শ্রেণিকক্ষ হোক আইসিটি নির্ভর ।। আপনার সুচিন্তিত মতামতের প্রত্যাশায় রইলাম । আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো।


মো: ইব্রাহীম খলিল
১৪ মার্চ, ২০২০ ১২:০৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইলো। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার অনুরোধ রইলো।


মোঃ গোলাম ওয়ারেছ
১৪ মার্চ, ২০২০ ১১:৫০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকাম আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ।


হরেন চন্দ্র দাস
১৪ মার্চ, ২০২০ ১১:৫০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য পূর্ণ ৫ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন ও সমালোচনা করুন! ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


নিমাই চন্দ্র মন্ডল
১৪ মার্চ, ২০২০ ১১:৪৫ পূর্বাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা সবাইকে । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা, আমার কন্টেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার বিনীত অনুবোধ রইল