শিক্ষায় অগ্রযাত্রা

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। সঠিক ইতিহাস জানার অধিকার তার আছে কারণ সেই শিশুটি আগামীর মহানায়ক হবে। -৷ কামরুল হাসান আহমেদ

কামরুল হাসান আহমেদ ২২ মার্চ,২০২০ ৮৯ বার দেখা হয়েছে ১৯ লাইক ২৫ কমেন্ট ৪.৬৭ রেটিং ( ২১ )

ইতিহাসবেত্তা শিক্ষকরাই পারে মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের কথা নতুন প্রজন্মের কাছে পৌঁছাতে হলে শিক্ষকদের যে কাজগুলো করার জন্য অনুরোধ করছি -


* ৭ই মার্চের ভাষণ থেকে নেতৃত্ব দানের সময় শাসক শ্রেণির নির্যাতনের ভয় পেলে চলবেনা। শাসক ও শোষকদের বিরুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন। 


* বঙ্গবন্ধু এদেশের দুখী মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে সারাজীবন চেষ্টা করে গেছেন। তাইতো শহীদ হওয়ার ৪৫ বছর পরেও আজও বাংলার মানুষ বঙ্গবন্ধুর কথা স্মরণ করে।


* দেশি পোশাক ব্যবহার বঙ্গবন্ধুর অন্যতম বৈশিষ্ট্য ছিল। এমনকি নামি-দামি ব্রান্ডের সিগারেট পরিহার করে দেশি তামাকের পাইপ খেতেন। যার ভেতর দিয়ে দেশপ্রেমের উদাহরণ পাওয়া যায়। 


* স্বাধীনতার পূর্বে পাকিস্তান সরকারের যেমন বশ্যতা স্বীকার করেননি বঙ্গবন্ধু তেমনি স্বাধীনতার পরেও প্রতিবেশী দেশগুলোর আগ্রাসন রোধ করতে নিজের জীবন দিতেও কুণ্ঠাবোধ করেননি। 


* দেশ স্বাধীন হবার পর রাশিয়া ও চীনের কমিউনিস্ট পার্টির আদলে বাংলাদেশের কতিপয় উগ্রবাদী দেশ দখলের চেষ্টা অব্যাহত রাখে। বঙ্গবন্ধু দৃঢ প্রত্যয়ে এইসব নাস্তিকদের দমন করেন।


* নৈতিক শিক্ষা শেখানোর জন্য ইসলামিক ফাউণ্ডেশন গঠন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিছু বুদ্ধিজীবী বঙ্গবন্ধুকে নাস্তিকদের সাথে গুলিয়ে ফেলেন। বঙ্গবন্ধু সর্বদা আস্তিকদের সাথে ছিলেন। 


* দলের ভেতর দুর্নীতির চাটার নেতাদের বিরুদ্ধে বঙ্গবন্ধু প্রকাশ্যে হুশিয়ার করেন।


* সর্বোপরি দেশের মানুষের সুখ ছিল বঙ্গবন্ধুর একমাত্র লক্ষ্য। 


* যৌবনের ১৩টি বছর জেলে কাটিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 


আপোষহীন নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে শিক্ষক সমাজকে। মদ,জুয়া,হোটেল ব্যবসা,দুর্নীতি  বঙ্গবন্ধুর আদর্শ নয়।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শামছুন নূর
১২ জুলাই, ২০২০ ১১:১৩ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা ।


মোঃ হাসনাইন
০২ জুলাই, ২০২০ ১০:২১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
০২ জুলাই, ২০২০ ১০:২১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
০২ জুলাই, ২০২০ ১০:২১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


শ্রী রাজীব চন্দ্র শর্ম্মা
২০ জুন, ২০২০ ১১:৫৫ পূর্বাহ্ণ

ঘরে থাকুন পরিবারসহ সুস্থ্ থাকুন। সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতা, উদ্ভাবক এবং প্রাণের শিক্ষক বাতায়নের শিক্ষকমন্ডলী সবাইকে নমষ্কার। আপনাদের দেয়া উৎসাহ নিয়ে এ পর্যন্ত ১১ টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করতে পেরেছি। আপনাদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা মাত্র, সে জন্য আপনাদের সকলকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনার অসাধারন কনটেন্ট/উদ্ভাবনি গল্প প্রস্তুত করার জন্য শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রত্যাশা করছি,ধন্যবাদ। কনটেন্ট লিংক:https://www.teachers.gov.bd/content/details/589082


মোঃ সাখাওয়াত হোসেন
১৬ জুন, ২০২০ ০৫:২৫ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং ও কমেন্ট এবং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আমার আপলোডকৃত এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইল।


মো: নজরুল ইসলাম
১৪ জুন, ২০২০ ০৪:০৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো ।


অচিন্ত্য কুমার মন্ডল
০৬ জুন, ২০২০ ০৭:৫৬ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/577923


মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
৩০ মে, ২০২০ ০২:২৭ অপরাহ্ণ

Good, full ratings ,go ahead.


মেফতাহুন নাহার
২০ মে, ২০২০ ১০:৪০ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


এম সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
১৮ মে, ২০২০ ০৫:৪৩ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। আমার আপলোডকৃত ২৩ তম কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। কনটেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/722337


অচিন্ত্য কুমার মন্ডল
০৮ মে, ২০২০ ০১:১৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল ।শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। আশা করছি ঘরে থেকে করোনার বুরুদ্ধে লড়াই করে যাচ্ছেন এবং নিজের পরিবারকে সংরক্ষন সহ সহযোগিতা করে যাচ্ছেন। সেই সাথে আসুন আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার প্রতি খেয়াল রাখি যেন তারা সঠিক এবং সহজ উপায়ে শিক্ষতে পারে। ধন্যবাদ সকলকে। https://www.teachers.gov.bd/content/details/564429


হোসনে আরা নাহার
২১ এপ্রিল, ২০২০ ০৮:১৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা সেই সাথে ঘরে বসে আমার কনটেন্ট দেখে মন্তব্য প্রদানের অনুরোধ রইল।


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
১৯ এপ্রিল, ২০২০ ০৭:৩৮ পূর্বাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতা মহোদয়, শিক্ষক বাতায়নের সকল জেলা অ্যাম্বাসেডরগণ ও শিক্ষক বাতায়নের সকল স্যার, ম্যামদের আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনাদের মূল্যবান লাইক, কমেন্টস ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মাছুমা বেগম
১১ এপ্রিল, ২০২০ ০৮:৪৪ অপরাহ্ণ

Nice content.Thanks a lot,Sir. Stay at home, stay safe. Stay this teachers portal & go ahead.


মোছাঃ মাকছুদা বেগম
০৮ এপ্রিল, ২০২০ ০৮:৪২ অপরাহ্ণ

পুর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কনটেন্ট দেখার জন্য বিনীত অনুরোধ করছি।


এম সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০৮ এপ্রিল, ২০২০ ০৮:৩৪ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা। আমার ১৯তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য অনুরোধ করছি। করোনাভাইরাস মোকাবেলায় শঙ্কা নয়, দরকার সচেতনতা। বাড়ির বাইরে না গিয়েও ডিজিটালি কানেক্টেড থাকা, রেগুলারলি হাত ধোয়া এবং Social Distancing এর মাধ্যমেই সম্ভব করোনা প্রতিরোধ, ইনশাআল্লাহ। আল্লাহ আপনাকে ভালো রাখুক, আমিন।


প্রশান্ত কুমার দাস
০৭ এপ্রিল, ২০২০ ১২:২১ অপরাহ্ণ

আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ । লাইক, কমেন্ট ও পুর্নরেটিংসহ ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে কন্টেন্ট দেখার আমন্ত্রণ রইল।


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
২৯ মার্চ, ২০২০ ১১:৫১ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ ধন্যবাদ । আমার কনটেন্ট দেখে লাইক, মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
২৯ মার্চ, ২০২০ ১১:০৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভকামনা। শ্রদ্ধেয় প্যাডাগোজি স্যার, রেটার মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতাগণ, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্ব এবং শিক্ষক বাতায়নের সকল স্যার ম্যাডামগন দয়া করে আমার সি প্রোগ্রামের উপর তৈরীকৃত সাধনার ২৮ নং কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। করোনার হাত থেকে করুনাময় আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই। খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড ধৌত করি, বালিশের কভার প্রতিদিন পরিবর্তন করি, পরিষ্কার পরিচ্ছন্ন থাকি । সবুজ শাকসবজি খাই, ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই এবং প্রচুর পানি পান করি। করোনা প্রতিরোধে আমরা সবাই সবাইকে সচেতন করি। মোঃ গোলাম ওয়ারেছ ICT4E জেলা অ্যাম্বাসেডর , বেলকুচি, সিরাজগঞ্জ। সবাইকে ধন্যবাদ।


আব্দুল্লাহ আত তারিক
২৬ মার্চ, ২০২০ ০৪:২৫ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । আমার উপস্থাপন করা নবম-দশম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কবি সৈয়দ শামসুল হকের লেখা আমার পরিচয় কবিতাটি দেখার জন্য নিবেদন রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/544114


সন্তোষ কুমার বর্মা
২৫ মার্চ, ২০২০ ০৯:০৫ অপরাহ্ণ

পুর্ন রেটিং সহ ধন্যবাদ, আমার এ সপ্তাহের আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত,রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার বিনীত অনুরোধ করছি।


মোঃ কামরুল হাছান
২৩ মার্চ, ২০২০ ০৭:২১ অপরাহ্ণ

শুভ কামনা রইলো। এভাবে আমার কনটেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


সৈয়দা শাহীনুুর পারভীন
২৩ মার্চ, ২০২০ ০৯:৫৬ পূর্বাহ্ণ

লাইক, রেটিং সহ শুভ কামনা রইল।আমার উদ্ভাবনী গল্প দেখে লাইক কমেন্ট দেয়ার অনুরোধ রইল।


মোঃ জাকির হোসেন
২৩ মার্চ, ২০২০ ০৭:০৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কনটেন্ট দেখার অনুরোধ রহিল।