খবর-দার

পয়লা বৈশাখ বা পহেলা বৈশাখ (বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ) বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ।

মোহাম্মদ আমিনুল করিম ১৪ এপ্রিল,২০২০ ১৮৯ বার দেখা হয়েছে ১৬ লাইক ১৭ কমেন্ট ৫.০০ রেটিং ( ১৬ )

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা নববর্ষকে আবাহন করে বলেছিলেন ‘জাগো ফুলে ফলে নব তৃণদলে/তাপস, লোচন মেলো হে। /জাগো মানবের আশায় ভাষায়, /নাচের চরণ ফেলো হে। /জাগো ধনে ধানে, জাগো গানে গানে,/জাগো সংগ্রামে, জাগো সন্ধানে, /আশ্বাসহারা উদাস পরানে /জাগাও উদার নৃত্য।’ রবিঠাকুরের পঙ্ক্তির ভাষার মতো বাংলার মানুষ জাগবে, এগিয়ে যাওয়ার প্রত্যয়ে দৃঢ়সংকল্প ব্যক্ত করবে।

আজ যে পহেলা বৈশাখ। বাঙালির জীবনে আজ নতুন বছরের প্রথম দিন, নতুন বারতা। আজকের সূর্যোদয়ের মধ্য দিয়ে সূচনা হল বাংলা ১৪২৭ সালের। তবে আজকের এই বৈশাখ বাঙালির জীবনের যেকোনো বৈশাখের চেয়ে আলাদা। করোনা মহামারীর কারণে বৈশ্বিক এই দুর্যোগের সময় আমাদের জীবন অবরুদ্ধ। ঘরে বসেই দেশের মানুষ মোকাবেলা করছে এই মহামারীর। আজ পহেলা বৈশাখের বাংলা ঢোলের বাজনা বাজবে বাঙালির মনে মনে। প্রাণে প্রাণ মিলবে রাস্তা বা খোলা ময়দানে নয়, যার যার বাসায় কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ম্যাসেঞ্জারে। আজ পহেলা বৈশাখের উৎসব হবে বাংলার ঘরে ঘরে, নিজের মতো করে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ আফরোজা খাতুন
৩০ জুন, ২০২১ ০২:০৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও ধন্যবাদ। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং আশা করছি।


মোঃ গোলাম ওয়ারেছ
২০ আগস্ট, ২০২০ ১০:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন।


দেবযানী ধর বর্ষা
০২ আগস্ট, ২০২০ ১০:৪৬ অপরাহ্ণ

শুভকামনা ও অভিনন্দন । বাতায়নে আমার কনটেন্ট দেখার জন্য অনুরোধ রইল। ভালো থাকুন , সুস্থ থাকুন , সবাই কে নিরাপদে রাখুন


মোঃ হাসনাইন
২১ জুন, ২০২০ ১২:২৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।https://www.teachers.gov.bd/profile/hasnainhung508


মোছাঃ মারুফা বেগম
১৮ জুন, ২০২০ ০৯:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কণ্টেণ্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


বিপুল সরকার
২৯ মে, ২০২০ ১২:১৮ পূর্বাহ্ণ

স্যার নমস্কার নিবেন।বাতায়নে আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত ৫৬ তম কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল। ( bipulsarkar1977@gmail (01730169555


মোঃ মামুনুর রশীদ
২৮ মে, ২০২০ ০৩:২৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, রেটিং, সুচিন্তিত মতামত ও মূল্যবান পরামর্শ প্রদান করার বিনীত অনুরোধ রইলো।


সুরঞ্জিত তালুকদার
২৮ মে, ২০২০ ১২:৪৮ অপরাহ্ণ

Eid Mubarak. Cordial greetings best wish of your excellent presentation with like and full ratings.You are cordially requested to visit my content and please give your valuable opinions,like and comments.Please stay at home and keep maintain the "Social Distance". Be safe from 'corona' virus . Pray to God to save us.


মুহাম্মদ লোকমান
২৮ মে, ২০২০ ১২:৪০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা।আমার কন্টেন্ট দেখে লাইক ও রেটিং দেওয়ার আনুরোধ রইলো


অচিন্ত্য কুমার মন্ডল
১৮ মে, ২০২০ ০৭:২০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল । শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সেই সাথে আসুন আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার প্রতি খেয়াল রাখি যেন তারা সঠিক এবং সহজ উপায়ে শিক্ষতে পারে। ধন্যবাদ। সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকুন। https://www.teachers.gov.bd/content/details/571697


মোঃ ফিরোজ
১১ মে, ২০২০ ০৮:৫৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং বাতায়নের সাথেই থাকুন।


মোঃ সাইফুল ইসলাম
২৪ এপ্রিল, ২০২০ ০২:২১ অপরাহ্ণ

Thanks sir for nine post


আব্দুল্লাহ আত তারিক
১৫ এপ্রিল, ২০২০ ০২:৩৯ অপরাহ্ণ

সদ্যজাত প্রস্ফুটিত সফেদ পুষ্পের ন্যায় বিকশিত হোক আমাদের মানবিকতা । চমৎকার নির্মানের জন্য শুভেচ্ছা ভালোবাসা সহ পূর্ণাঙ রেটিং ও লাইক রইলো। আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো। আমার সর্বশেষ কনটেন্ট কবীর চৌধুরীর লেখা পয়লা বৈশাখ প্রবন্ধটি দেখার নিমন্ত্রণ রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/554121


মোজাম্মেল হোসেন
১৫ এপ্রিল, ২০২০ ১১:১৩ পূর্বাহ্ণ

নববর্ষের শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ ও শুভকামনা। আমার কনটেন্ট দেখে লাইক,রেটিং ও মতামত প্রদানের বিনীত অনুরোধ রইল।আমার কনটেন্ট লিংক -https://www.teachers.gov.bd/content/details/553343


মোঃ হাফিজুল ইসলাম
১৫ এপ্রিল, ২০২০ ০৮:৪২ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


তাছলিমা আক্তার
১৫ এপ্রিল, ২০২০ ০৫:৫৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মো: রজব আলী
১৪ এপ্রিল, ২০২০ ১০:০২ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য অনুরোধ করছি।