ম্যাগাজিন

বিশ্বম্ভরপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার করোনার জন্য সুরক্ষা সামগ্রী বিতরণ

এমদাদুল হক মিলন ৩০ এপ্রিল,২০২০ ১২৬ বার দেখা হয়েছে ১৭ লাইক ১৫ কমেন্ট ৪.৮২ রেটিং ( ১৭ )

বিশ্বম্ভরপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার করোনার জন্য সুরক্ষা সামগ্রী বিতরণ এপ্রিল ২৯, ২০২০ বিশ্বম্ভরপুর প্রতিনিধি হাওরে ধান কাটার শ্রমিকদের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে বিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন বাজারে ও খরচার হাওরের ধান কাটার শ্রমিকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। বুধবার সকালে খরচার হাওর পাড়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি কর্মকর্তা দিপক কুমার দাস। এসময় উপস্থিত ধান কাটার শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। একই সাথে ধান কাটার শ্রমিকদের বারবার হাত ধোয়ার সুবিধার্থে কয়েকটি ওয়াস পয়েন্ট এর জন্য শ্রমিকদের মাঝে পানির ড্রাম ও সুরক্ষা বোতল বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মন, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিকী, সাংবাদিক হাসান বশির, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সদস্য শিক্ষক এমদাদুল হক মিলন, ডাঃ আবু বক্কর সিদ্দিক, সংস্থার করোনা ভলান্টিয়ার আবু সুফিয়ান জুয়েল, আবু বক্কর সিদ্দিক মুহিন, মাছুম রানা, জিল্লুর রহমান নিরব, সুহেল রানা, জুয়েল হাসান, এস এ সাগর, জাকির হোসেন রাজ, ইমরান আহমেদ, নুরুজ্জামান , কবির হোসেন, সাব্বির আহমেদ বাবু, মাসুদ রানা, দ্বিন ইসলাম রনি, আব্দুল হালিম, রেজাউল হক সহল, পিকুল খান , আব্দুল্লাহ আল মতি সোহাগ, শাহরিয়ার , মিলন প্রমুখ। এরপর ধনপুর বাজার ওয়াস পয়েন্ট উদ্বোধন করেন বাজার কমিটির সভাপতি উকিল মিয়া। এসময় উপস্থিত ছিলেন ব্যাবসাহী আঃ রাকিব, এমদাদুল হক মিলন, মাসুদ রানা, মহিন, সোহেল রানা, নিরব প্রমুখ। মজিব বাজার ওয়াস পয়েন্ট উদ্বোধন করেন বাজার কমিটির সভাপতি আব্দুল আলিম উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক আবুল কালাম, মাসুদ রানা, আবু সুফিয়ান জুয়েল, মহিন। সবশেষে কারেন্টের বাজার ও চিনাকান্দি ওয়াস পয়েন্ট স্থাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্যাবসাহী রুবেল আহমদ। উল্লেখ্য , সংগঠনের পক্ষ থেকে প্রথম দফায় তাহিরপুরে বিশটি ওয়াস পয়েন্টের জন্য বিশটি পানির ড্রাম, আশিটি সাবান এবং এক হাজার ফেইস মাস্ক বিতরণ করা হয়। দ্বিতীয় দফায় বুধবার বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলায় সুরক্ষা সামগ্রী বিতরণ করা হল। এসব কার্যক্রমে সহযোগিতা করে উন্নয়ন সংগঠন এএলআরডি। এছাড়া সংগঠনের পক্ষ থেকে সোমবার সারাদিন বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলায় সতর্কতামূলক মাইকিং করা হয়। এতে এলাকাবাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন ধরনের সচেতনতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। এর পাশাপাশি পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা হাওরের কৃষকদের মাঝে কোনো সংক্রমণ রোধে টেলিমেডিসিন সার্ভিস চালু করেছে। ৯ জন বিশেষজ্ঞ ডাক্তারের মোবাইল নাম্বার বিভিন্ন ব্যানারে টানিয়ে দেওয়া হয়েছে। রোগীরা এসব নাম্বারে ফোন করে চিকিৎসা সেবা নিতে পারবেন। সংগঠনের পক্ষ থেকে কিছু বিনামূল্যে ঔষধ বিতরণ করা হচ্ছে। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, ইতিমধ্যেই সুনামগঞ্জ জেলার বেশ কয়েকটি উপজেলায় করোনা পজেটিভ রোগী পাওয়া গিয়েছে। তাই আমাদের আরো সচেতন হতে হবে। সঠিকভাবে ফসল উত্তোলন করতে হলে হাওর এলাকায় করোনার সংক্রমণ রোধ করতে হবে। তাই হাওর এলাকায় মানুষের জানমাল রক্ষা করতে আমরা এসব পদক্ষেপ গ্রহণ করেছি। জেলাব্যাপী আমাদের স্বেচ্ছাসেবকরা এসব কর্মসূচি বাস্তবায়ন করছেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
দুলাল হালদার
৩০ জুন, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ

আমার কাছে চমৎকার। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ সপ্তাহের 'বাংলার খোকা' শিরোনামে আপলোডকৃত কন্টেন্টটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও পূর্ণরেটিং প্রদানের অনুরোধ রইল। আমার আইডিঃ dhalder785 এবং আমার কন্টেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/594759 সবাই সর্বক্ষেত্রে সর্বোচ্চ সচেতন থাকুন। তাহলে আমরা সবাই সুস্থ ও নিরাপদ থাকবো। সবাইকে ধন্যবাদ।


মোঃ জাকির হোসেন
২৯ জুন, ২০২০ ১১:০৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।


মোঃ হাসনাইন
১৪ জুন, ২০২০ ০৪:৫০ অপরাহ্ণ

রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রন রইল।


মেফতাহুন নাহার
১১ জুন, ২০২০ ১২:১৬ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করায় পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


কমলকান্ত রায় তাং
১৫ মে, ২০২০ ১১:৫৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইক সহ শুভকামনা। আমার এ পাক্ষিক কন্টেন্ট দেখে পূর্ণ রেটিং ও লাইক দিয়ে কৃতার্থ করবেন ।


মোঃ হাফিজুল ইসলাম
১২ মে, ২০২০ ১১:১৫ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


রমজান আলী
০৯ মে, ২০২০ ১২:২৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


অচিন্ত্য কুমার মন্ডল
০৮ মে, ২০২০ ০১:৩৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল ।শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। আশা করছি ঘরে থেকে করোনার বুরুদ্ধে লড়াই করে যাচ্ছেন এবং নিজের পরিবারকে সংরক্ষন সহ সহযোগিতা করে যাচ্ছেন। সেই সাথে আসুন আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার প্রতি খেয়াল রাখি যেন তারা সঠিক এবং সহজ উপায়ে শিক্ষতে পারে। ধন্যবাদ সকলকে। https://www.teachers.gov.bd/content/details/564429


সন্তোষ কুমার বর্মা
০১ মে, ২০২০ ০৭:৫১ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


আবদুল্লাহ- আল- মামুন
০১ মে, ২০২০ ০১:০১ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ রইল।


লাইলী আক্তার
৩০ এপ্রিল, ২০২০ ০৭:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার ৪১ তম কনটেন্ট দেখে লাইক , মতামত ও পূর্ণ রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মো. জাকিরুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ০৫:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনী ত অনুরোধ রইল।


আবুল কালাম
৩০ এপ্রিল, ২০২০ ০৪:৪৩ অপরাহ্ণ

অনেক সুন্দর লাগছে


মোঃ শহিদুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ০৩:৩৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


পার্থ সারথী নাথ
৩০ এপ্রিল, ২০২০ ১২:৪৬ অপরাহ্ণ

অনেক সুন্দর হয়েছে, পূর্ণ রেটিং সহ মতামত আশা করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন।