নেতৃত্বের গল্প

সব জল্পনা উড়িয়ে ২০ দিন পর প্রকাশ্যে কিম

মো: আবুল হাছান ০৪ মে,২০২০ ৬৯ বার দেখা হয়েছে ২৬ লাইক ৩০ কমেন্ট ৪.৭৯ রেটিং ( ২৮ )

বিশ্ব পরিমন্ডলে ছড়ানো সব ধরনের 'জল্পনা' আর 'গুঞ্জন'কে উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উন। তাকে ঘিরে বিশ্ব সম্প্রদায়ের প্রায় ২০ দিনের 'ঘোর' ভেঙে শুক্রবার কিম একটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এর একদিন পর শনিবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর খবরে এমনটি বলা হয়েছে। সংবাদসূত্র :বিবিসি কেসিএনএ জানায়, কিম ফিতা কেটে একটি সার কারখানার উদ্বোধন করেছেন। তাকে উদ্বোধনী অনুষ্ঠানে আসতে দেখে 'উচ্ছ্বাসে ফেটে পড়ে' উপস্থিত লোকজন। এ সময় তার সঙ্গে রাষ্ট্রের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের পাশাপাশি বোন কিম ইয়ো-জংও ছিলেন। গত ১২ এপ্রিলের পর থেকে কিমকে প্রকাশ্যে দেখা যাচ্ছিল না। দাদা সাবেক প্রেসিডেন্ট কিম ইল-সাংয়ের ১৫ এপ্রিলের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিম অনুপস্থিত থাকলে গোটা বিশ্বের নজরে আসে বিষয়টি। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিভিন্ন মহলে নানা ধরনের গুঞ্জন এবং গুজব ছড়াতে থাকে। পক্ষত্যাগী উত্তর কোরীয়দের একটি ওয়েবসাইটে হৃদপিন্ডের অপারেশনের পর কিম অসুস্থ থাকতে পারেন বলে অনুমান করা হলে ওই ওয়েবসাইটের সূত্রেই যুক্তরাষ্ট্রভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম 'কিম গুরুতর অসুস্থ', 'অচেতন হয়ে আছেন' বলে খবর প্রকাশ করে। এ বিষয়ে গভীর নজর রাখা হচ্ছে, মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের এমন মন্তব্য গণমাধ্যমের জল্পনাকে আরও উসকে দেয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প গণমাধ্যমগুলোর প্রতিবেদনের তথ্যে 'অনাস্থা' জানালেও দেশটির পররাষ্ট্রমন্ত্রী গত সপ্তাহে কিমের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায়, কিমের মৃতু্যর পর রাষ্ট্রের দায়িত্বে তার বোন ইয়ো-জং আসছেন বলেও খবর প্রচার হতে থাকে। যদিও এতসব গুঞ্জনের বিষয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কিছুই বলছিল না। তবে মার্কিন সংবাদমাধ্যম জানায়, এপ্রিলের শুরুতে এক দুর্গম গ্রামীণ এলাকায় সফরে গিয়ে মাটিতে পড়ে যান কিম। এরপর তার হার্টে সার্জারির প্রয়োজন পড়ে। এছাড়া গত আগস্ট থেকে কিম হৃদযন্ত্রের বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। 'পায়েকতু' নামের ওই পাহাড়ি এলাকা থেকে ঘুরে আসার পর থেকেই তার সেই সমস্যা আরও প্রকট হয়। সেজন্য চিকিৎসার স্বার্থে বা করোনাভাইরাস থেকে বাঁচতে তিনি আড়ালে গিয়ে থাকতে পারেন। কিমের মৃতু্যর খবর ছড়ানোর পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, 'আমি মনে করি, এই খবরটি মিথ্যা।' এতদিনের 'ঘোর' ভেঙে একটি অনুষ্ঠানে কিমের যোগ দেওয়ার বিষয়ে জানতে চাইলে ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের জানান, তিনি এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না। দক্ষিণ কোরিয়া ও চীনের কর্মকর্তারা অবশ্য শুরু থেকেই উত্তর কোরিয়ার শীর্ষ নেতার স্বাস্থ্যসংক্রান্ত মার্কিন গণমাধ্যমগুলোর প্রতিবেদনকে প্রত্যাখ্যান করে আসছিলেন। দক্ষিণ কোরিয়ার এক মন্ত্রী গত সপ্তাহে পার্লামেন্টের এক শুনানিতে বলেন, করোনাভাইরাসজনিত উদ্বেগ থেকেই কিম লোকচক্ষুর আড়ালে আছেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
১৮ মে, ২০২০ ০৫:১৮ পূর্বাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ হাফিজুল ইসলাম
১৭ মে, ২০২০ ০১:২৬ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ শফিকুল ইসলাম
১৩ মে, ২০২০ ০৮:৫৭ অপরাহ্ণ

আপনার জন্য শুভকামনা। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান পরামর্শ প্রদানের বিনীত অনুরোধ রইলো।


বিপুল কুমার সরকার
১২ মে, ২০২০ ০৬:৫১ অপরাহ্ণ

স্যার নমস্কার/আদাব নিবেন।বাতায়নে আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত নেত্রেত্বের গল্প আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল। ( bipulsarkar1977@gmail.com ) (01730169555


বীণা মিত্র
১১ মে, ২০২০ ০৬:২৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে, আপনার মূল্যবান মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল।


বিশ্ব নাথ দাস
১০ মে, ২০২০ ০৭:৫১ অপরাহ্ণ

পুর্ন রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো স্যার,আমার ০৯/০৫/২০২০খ্রি. তারিখের ব্লগ দেখে আপনার মতামত ও রেটিং আশা করছি।


লাকী বিশ্বাস
১০ মে, ২০২০ ১২:৩৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার উদ্ভাবনের গল্পটি দেখার বিনীত অনুরোধ রইলো।


মোঃ মামুনুর রশীদ
০৯ মে, ২০২০ ১০:৩২ পূর্বাহ্ণ

শুভ সকাল। আপনার নেতৃত্বের গল্পটি খুবই চমৎকার। পূর্ণরেটিংসহ শুভকামনা রইল। আমার সর্বশেষ আপলোডকৃত ‘মুদ্রা ও তার ইতিহাস’ বিষয়ক কন্টেন্টটি দেখে পূর্ণরেটিং দেওয়ার বিনীত অনুরোধ রইল। কন্টেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/564435


বেলায়েত হোসেন
০৯ মে, ২০২০ ০৮:০৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট ও উদ্ভাবনী গল্প দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মো: রজব আলী
০৮ মে, ২০২০ ০৭:৪১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল


মুহাম্মাদ আলীমুদ্দীন
০৭ মে, ২০২০ ০৮:০৬ পূর্বাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল ।


আবুল কালাম
০৬ মে, ২০২০ ০৯:৪৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল।


মোঃ নাজমুল হক
০৫ মে, ২০২০ ১১:১৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা স্যার, আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের বিনীত অনুরোধ রইলো।


বিপ্লব কুমার সরকার
০৫ মে, ২০২০ ০৮:৫৯ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী নেতৃত্বের গল্প তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ৪৫তম কনটেন্ট দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


মোঃ জিয়াউর রহমান
০৫ মে, ২০২০ ০৮:৪১ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


বীণা মিত্র
০৫ মে, ২০২০ ০৯:৫৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা । ঘরে থাকুন সুস্থ থাকুন, শ্রেণী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন, আপনার সাফল্য কামনা করি। আমার কন্টেন্ট দেখে লাইক, রেটিং এবং আপনার মূল্যবান মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল।


মিনতী রানী ঘোষ
০৫ মে, ২০২০ ০৮:১৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


উজ্জ্বল কুমার দাম
০৫ মে, ২০২০ ১২:২৭ পূর্বাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের জন্য অনুরোধ রইল।


সন্তোষ কুমার বর্মা
০৪ মে, ২০২০ ১১:০৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


আবদুল্লাহ- আল- মামুন
০৪ মে, ২০২০ ১১:০১ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার ২১৩তম কনটেন্ট টি দেখে গঠনমূলক পরামর্শ কামনা করছি।


আবদুল্লাহ- আল- মামুন
০৪ মে, ২০২০ ১১:০১ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার ২১৩তম কনটেন্ট টি দেখে গঠনমূলক পরামর্শ কামনা করছি।


মোঃ শহিদুল ইসলাম
০৪ মে, ২০২০ ০৯:৫৬ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মোহাম্মাদ মনিরুজ্জামান
০৪ মে, ২০২০ ০৮:৩৯ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। আপনার গল্প সুন্দর হয়েছে। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ তৌফিকুল ইসলাম
০৪ মে, ২০২০ ০৮:০১ অপরাহ্ণ

ঘরে থাকুন, নিজেকে নিরাপদে রাখুন, নিজে সুস্থ থাকুন। অন্যকে সুস্থ থাকতে সহায়তা করুন। আপনার শ্রেণি উপযোগী কন্টেন্টে পূর্ন রেটিংসহ শুভকামনা। এ পাক্ষিকে আপলোডকৃত আমার কন্টেন্টগুলো (উদ্ভাবনের গল্পসমুহ, নেতৃত্বের গল্প এবং প্রেজেন্টেশন তৃতীয় শ্রেণির প্রাথমিক বিজ্ঞান বিষয়ের ৬ষ্ঠ অধ্যায়ের “আমাদের চারপাশে বায়ু”) দেখার আমন্ত্রন রইল।


দুলাল কুমার মন্ডল
০৪ মে, ২০২০ ০৭:০৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


অজয় কৃষ্ণ পাল
০৪ মে, ২০২০ ০৬:৪০ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্পটি দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/564586 https://www.teachers.gov.bd/content/details/564583


সবুজ ভট্টাচার্য্য
০৪ মে, ২০২০ ০৩:২৮ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


লাইলী আক্তার
০৪ মে, ২০২০ ১১:৪২ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার ৪২ তম কনটেন্ট দেখে লাইক, মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


তাছলিমা আক্তার
০৪ মে, ২০২০ ০৮:৪৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মোজাম্মেল হোসেন
০৪ মে, ২০২০ ০৮:৪৪ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।