Loading..

ম্যাগাজিন

০৮ মে, ২০২০ ০২:২৭ অপরাহ্ণ

শিক্ষক দম্পতিকে মারধর, শিক্ষকদের ক্ষোভ

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় পুকুরের মাছ ধরাকে কেন্দ্র করে শিক্ষক দম্পতি ও তাদের ছেলেকে মারধর করা হয়েছে। এ ঘটানায় বৃহস্পতিবার (৭ মে)  করিমগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। আর শিক্ষক দম্পতিকে মারধরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সারাদেশের সাধারণ শিক্ষক ও শিক্ষক সংগঠনগুলোর নেতারা।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার নোয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন জাহান রেবা ও তার স্বামী নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.  ছাইদুজ্জামান এবং তাদের এমবিবিএস অধ্যয়নরত ছেলে গত ৫ মে তাদের এলাকার একদল চিহ্নিত সন্ত্রাসীদের অতর্কিত হামলার শিকার হন। সন্ত্রাসীরা শিক্ষকদের নিজস্ব পুকুর থেকে জোর করে মাছ ধরে নেয়ার সময় বাধা দিলে সন্ত্রাসীরা  শিক্ষক পরিবারের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা জোর করে তাদের পুকুরের মাছ ধরে নিয়েছে। আহতরা এখন কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি আছেন।

এ ঘটনার তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও সাধারণ শিক্ষকরা।

বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায় দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলেন, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।সারাদেশে শিক্ষকদের সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। নিরিহ শিক্ষকরা নিপিড়িত হয়েছেন, এর বিচার চাই।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শিক্ষক দম্পতির ওপর হামলার ব্যাপারটি মেনে নেয়া যায় না।  বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি