Loading..

খবর-দার

২৩ মে, ২০২০ ০৪:৪৮ পূর্বাহ্ণ

" মাস পূর্তিতে চট্টগ্রাম অনলাইন স্কুলের জুম মিটিং"

‘‘মাস পূর্তিতে চট্টগ্রাম অনলাইন স্কুলের জুম মিটিং’’


একমাস পূর্তিতে চট্টগ্রাম অনলাইন স্কুলের উদ্দ্যোগে চট্টগ্রাম অঞ্চল ও সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাঠদানকারী অভিজ্ঞ, বরেন্য তারকা শিক্ষকবৃন্দকে নিয়ে দুই সেশনের জুম মিটিং আয়োজন করা হয়। যে মিটিং এর আহবায়ক ও মূল হোস্ট ছিলেন চট্টগ্রামের বটবৃক্ষ ও শিক্ষক অভিভাবক সরকারী টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রাম এর সহযোগী অধ্যাপক জনাব আকতার হোসেন কুতুবী স্যার।


জুম মিটিং এর মুক্ত আলোচনায় আরো প্রাণ সঞ্চারিত করেছেন এটুআই এর সবার প্রিয় ব্যক্তিত্ব কবির স্যার, রফিকুল ইসলাম সুজন স্যার ও অভিজিৎ  স্যার। সক্রিয় আলোচনায় উঠে আসে অনেকগুলো গুরুত্বপূর্ণ বিষয়। যেমন- ক্লাসের ডিউরেশন নির্ধারণ, সিলেবাস প্রণয়ন, শিক্ষার্থীদের অংশগ্রহনের উপায়, পাঠের গুণগত মান ঠিক রাখা এবং পাঠদানের মূল বিবেচ্য বিষয় ইত্যাদি।


আলোচনার গৃহীত পদক্ষেপ গুলোর মাধ্যমে ঈদ পরবর্তী সময়ে ঢেলে সাজানো হবে চট্টগ্রাম অনলাইন স্কুলকে। যেখানো যুক্ত করা হবে চট্টগ্রাম জেলা প্রশাসনকে ও গুরুত্বপূর্ণ শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিত্বকে।


করোনার এই ক্রান্তিলগ্নে চট্টগ্রাম অনলাইন স্কুলের যেসব শিক্ষকমণ্ডলী  নিবেদিত হয়ে শ্রম দিয়ে যাচ্ছেন সকল শিক্ষার্থীর তরে,  তাঁদেরকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়।


কবির স্যার, সুজন স্যার, অভিজিৎ স্যার শিক্ষক বাতায়ন ও অ্যাম্বাসেডরদের করনীয় ও ভবিষ্যত করণীয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং সকল সক্রিয় শিক্ষকের করোনা পরিস্থিতিতে অনালাইন পাঠদান চালুরাখার জন্য প্রশংসা করেন। শিক্ষকদের পাঠদানগুলো রুটিন মাফিক শিক্ষক বাতায়নের ড্যাশবোর্ডে যুক্ত করার আহবান জানান।


উপস্থিত সকল শিক্ষকের প্রানবন্ত আলোচনা জুম মিটিংকে ফলপ্রসু করে। 


সবাইকে অগ্রিম ঈদ মোবারক!

সেলিনা খাতুন 

সহকারী শিক্ষক 

নুরকাজী হালিমিয়া মহিলা মাদ্রাসা 

ফটিকছড়ি, চট্টগ্রা। 

সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা

ICT4E জেলা এম্বাসাডর চট্টগ্রাম।