খবর-দার

এসএসসির ফলে এবারও মেয়েরা এগিয়ে

মোছাঃ মাহমুদা খাতুন ৩১ মে,২০২০ ৮৭ বার দেখা হয়েছে ২৮ লাইক ৩৩ কমেন্ট ৪.৬৪ রেটিং ( ২৫ )

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায়ও পাসের হার এবং সংখ্যায় এগিয়ে রয়েছে মেয়েরা। এবার এসএসসি পরীক্ষায় সব সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরী শিক্ষা বোর্ডে গড় পাশের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। এর মধ্যে মেয়েদের পাসের হার ৮৪ দশমিক ১০ভাগ। অন্যদিকে ছেলেদের পাসের হার ৮১ দশমিক ৬৩ শতাংশ। কেবল এ বছর নয়, ২০১৬ সাল থেকেই মেয়েরা ছেলেদের তুলনায় এগিয়ে রয়েছে পাসের হারে।

                             সূত্রঃবাসস

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আব্দুল আলীম
১০ সেপ্টেম্বর, ২০২০ ০২:৫৪ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী পরিবেশনা আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা রইল। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা নিরন্তর। করোনা মহামারীতে সাবধানে ও নিরাপদে থাকুন। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৩১, ৩২, ৩৩ ও ৩৪তম কন্টেন্ট, ১৪তম ভিডিও কন্টেন্ট ও ব্লগ দেখে মতামত সহ পূর্ণ রেটিং প্রদানের বিশেষ অনুরোধ রইল। লিংক সমূহঃ- https://www.teachers.gov.bd/content/details/685486 https://www.teachers.gov.bd/content/details/682176 https://www.teachers.gov.bd/content/details/676740 https://www.teachers.gov.bd/content/details/686172


এম .সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
১৮ জুলাই, ২০২০ ০৯:৫১ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার ২৭ তম কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল। আমার বাতায়ন আইডি: shakhawath747


মোঃ মোস্তাফিজুর রহমান
১৮ জুলাই, ২০২০ ১২:০৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


দুলাল হালদার
০১ জুলাই, ২০২০ ০৯:৫১ অপরাহ্ণ

আমার কাছে চমৎকার। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ সপ্তাহের 'বাংলার খোকা' শিরোনামে আপলোডকৃত কন্টেন্টটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও পূর্ণরেটিং প্রদানের অনুরোধ রইল। আমার আইডিঃ dhalder785 এবং আমার কন্টেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/594759 সবাই সর্বক্ষেত্রে সর্বোচ্চ সচেতন থাকুন। তাহলে আমরা সবাই সুস্থ ও নিরাপদ থাকবো। সবাইকে ধন্যবাদ।


মোঃ সোহরাব হোসেন
২৫ জুন, ২০২০ ০৭:২৩ অপরাহ্ণ

আপনার চমৎকার উপস্হাপনায় আমি উৎসাহিত ও বিমোহিত। (৫*+লাইক) ই যথাযথ আপনার জন্য।আমার ৯ম ,১০ম ও দ্বাদশ শ্রেণির (Linker & Connectors) বিষয়ক প্রেজেন্টেশনটি দেখে রেটিং ও লাইকসহ প্রজ্ঞাবান মতামত প্রদানের অনুরোধ করছি। মহান সৃষ্টিক‍‌র্তা আপনাকে সুস্হ ও নিরাপদ রাখুন।


মোঃ মিজানুর রহমান
২৫ জুন, ২০২০ ০৬:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। শিক্ষক বাতায়নে এ পাক্ষিকে আমার আপলোডকৃত ১৮তম কনটেন্টটি দেখে লাইক, কমেন্ট ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আমার কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/590168


মাসুদ আহমেদ রত্ন
২২ জুন, ২০২০ ০২:৫১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্টগুলো দেখে আপনার সুচিন্তিত মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।


মোহাম্মদ আবুল বশর
২২ জুন, ২০২০ ১০:১৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সোহরাব হোসেন
২০ জুন, ২০২০ ১১:৩৮ অপরাহ্ণ

আপনাকে অসংখ্য ধন্যবাদ,আপনার চমৎকার উপস্হাপনার জন্য। আপনাকে (৫*+লাইক) দিলাম। আমার প্রেজেন্টেশন নিয়মিত দেখার ও রেট করার অনুরোধ করছি।


মোঃ সাখাওয়াত হোসেন
১৬ জুন, ২০২০ ০৭:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হাসনাইন
১৬ জুন, ২০২০ ১০:২৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


কাজী মোঃ শাহানুর আলম
১৪ জুন, ২০২০ ০৬:২৫ অপরাহ্ণ

শুভ কামনা \ আমার কন্টেন্ট দেখার অনুরোধ রইল


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
১৪ জুন, ২০২০ ০১:৫৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোঃ নূরবখ্‌ত মিয়া
০৪ জুন, ২০২০ ০২:০০ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ অনেক অনেক শুভকামনা রইল। অামার কন্টেন্টটি দেখে অাপনার মূল্যবান মতামত প্রদানের অনুরোধ করছি।


মেফতাহুন নাহার
০৪ জুন, ২০২০ ০১:৫৫ পূর্বাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


রমজান আলী
০৩ জুন, ২০২০ ০৬:৩৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মুহাম্মদ লোকমান
০২ জুন, ২০২০ ০৭:১৮ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আপনার সুস্থতা কামনা করছি।


মোঃ জাকির হোসেন
০২ জুন, ২০২০ ০৬:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


এম .সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০২ জুন, ২০২০ ০৩:৩৮ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ২৪তম কন্টেন্ট "রেওয়ামিল প্রস্তুতকরণ" দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোহাম্মদ আব্দুল মালেক
০২ জুন, ২০২০ ১১:৪৯ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি। website: www.teachersnews24.com


সন্তোষ কুমার বর্মা
০২ জুন, ২০২০ ০৭:৩৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


মোঃ মেরাজুল ইসলাম
০১ জুন, ২০২০ ০৯:৪৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


অচিন্ত্য কুমার মন্ডল
০১ জুন, ২০২০ ০২:৩১ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/577923


এম .সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০১ জুন, ২০২০ ০১:২৬ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার ২৪ তম কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


প্রদীপ কুমার রায়
০১ জুন, ২০২০ ০১:২৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


কিশোর বৈরাগী
০১ জুন, ২০২০ ০১:২৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইল ।


কমলকান্ত রায় তাং
০১ জুন, ২০২০ ১২:৪১ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইক সহ শুভকামনা।


মোঃ আবুল হোসেন
৩১ মে, ২০২০ ০৮:৪১ অপরাহ্ণ

রেটিং সহ শুভ কামনা রইলো।


মোছাঃ মাহমুদা খাতুন
০১ জুন, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোঃ আবুল হোসেন
৩১ মে, ২০২০ ০৮:৩৯ অপরাহ্ণ

রেতিং সহ শুভ কামনা রইলো ।


মোছাঃ মাহমুদা খাতুন
০১ জুন, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোছাঃ মাকছুদা বেগম
৩১ মে, ২০২০ ০৬:৪৬ অপরাহ্ণ

অভিনন্দন ও শুভকামনা রইল।


মোছাঃ মাহমুদা খাতুন
০১ জুন, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ ম্যাম।