Loading..

মুজিব শতবর্ষ

০২ জুন, ২০২০ ০৯:১৯ অপরাহ্ণ

মনের গহীনে

বাংলাদেশ!!!

          বর্তমান বিশ্বের উন্নয়নের ঝলকে চোখ ধাঁধানো একটি দেশের নাম,বাংলাদেশ। 

        বিশ্বে যতো উন্নত দেশ আছে, সকল দেশের অর্থনীতির স্বাভাবিক গতি বা অবস্থা ধরে রাখতেই হিমসিম খাচ্ছে। এমতাবস্থায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। সেই গতির লাগাম টানতে উপর্যুপরি প্রাকৃতিক দূর্যোগের সাথে যুক্ত হয়েছে  কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের তান্ডব। 

  তবু কোন আফসোস নেই,তারপরও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে  উদীয়মান অর্থনীতির ধারাকে সমুন্নত রেখেই চলছে দেশ। অবাক বিশ্ব।   

        কিন্তু,আফসোস তথা  বড় দূ:খের বিষয় যে মহান মানুষের স্বপ্ন দিক-নির্দেশনা, অক্লান্ত পরিশ্রমে, নানা ষড়যন্ত্র এবং নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের করুণ-বিয়োগান্তক ইতিহাসের মধ্য দিয়ে অর্জিত যে স্বাধীনতা, সেই স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতিরজনক শেখ মুজিবুর রহমানের স্বপ্নের দেশ এই বাংলাদেশে উজ্জাবিত হবে তাঁরই জন্ম শতবার্ষিকী।

         ???❤"মুজিব শতবর্ষ"❤??? 

শত্রুর নৃশংসতা যেমন ধ্বংস করতে পারেনি তার স্বপ্নকে, তেমনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি আমাদের জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  না হয়, না হলো উদযাপন জন্মশতবর্ষ। তাতে কি???? তিনি তো আমাদের হৃদয়ের মণিকোঠায়  আছেন সাত রাজার ধন হয়ে। তিনি আছেন বাংলার সবুজ-সোনালী প্রান্তরে,বাংলার প্রতিটি স্থানে তাঁরই স্মৃতির মেলা, তিনি ছাড়া কখনো কি সৃষ্টি হতো??? এই আমার আপনার এতো সুন্দর সোনার বাংলাদেশ??? 

একটি কেন কালে কালে হাজার শতবার্ষিকী হবে পালন করবে হৃদয়ে তাকে লালন এই বাংলার প্রতিটি মানুষ। যে দিনটি পালনের লালিত স্বপ্ন- সজ্জা, আশা তা আমার-আপনার  হলো না বটে, কিন্তু মনের মাঝে যে আকর্ষণ, ভালোবাসা তা যেন আরো উন্মত্ত ঢেউয়ের মতো আছড়ে পড়ছে মনের গহীনে।                                             

              

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি