প্রেজেন্টেশন

Science_Class-8_Chap_1_Lesson_1_Animal classification(প্রাণিজগতের শ্রেণিবিন্যাস )

মাহমুদুল হাসান ১৩ জুন,২০২০ ১১৮ বার দেখা হয়েছে ৩৬ লাইক ৪৬ কমেন্ট ৪.০২ রেটিং ( ৪৮ )

. শ্রেণিবিন্যাসে অবদান আছে এমন বিজ্ঞানীদের সনাক্ত করতে পারবে

. শ্রেণিবিন্যাসের ধাপগুলো বর্ণনা পারবে

.  দ্বিপদ নামকরণের নিয়মাবলী বর্ণনা করতে পারবে

. বিভিন্ন প্রাণীর বাসস্থান , গঠন, উপকারিতা ও অপকারিতা বর্ণনা করতে

  পারবে

. শ্রেণিবিন্যাসের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
শবনম মোস্তারি
১৬ জুন, ২০২০ ১০:১৫ পূর্বাহ্ণ

আপনার জন্য রইল শুভকামনা লাইক,রেটিংসহ । আমার কনটেন্ট দেখে লাইক,রেটিং ও আপনার মূল্যবান পরামর্শ দেয়ার অনুরোধ রইল।


চায়না আক্তার
১৫ জুন, ২০২০ ০১:০৩ অপরাহ্ণ

রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সাখাওয়াত হোসেন
১৪ জুন, ২০২০ ১১:১৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। এ পাক্ষিকের আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোঃ শহিদুল ইসলাম
১৪ জুন, ২০২০ ১০:০৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মোঃ আবুল কালাম
১৪ জুন, ২০২০ ০৯:৪৯ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
১৪ জুন, ২০২০ ০৯:৪৮ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোহাম্মদ মাহবুবুর রহমান
১৪ জুন, ২০২০ ০৭:৪৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোহাম্মদ সাহাব উদ্দিন
১৪ জুন, ২০২০ ০৭:৩৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করায় পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


তাছলিমা আক্তার
১৪ জুন, ২০২০ ০৭:১৫ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল । https://www.teachers.gov.bd/content/details/582140


লাইলী আক্তার
১৪ জুন, ২০২০ ০৫:০৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোছাঃ লাকী আখতার পারভীন
১৪ জুন, ২০২০ ০৩:৪৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


সম্পা রাণী দাশ
১৪ জুন, ২০২০ ০৩:৩৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি।


শাহ মোহাম্মদ লুৎফুল হায়দার
১৪ জুন, ২০২০ ০৩:২৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


যতীন্দ্র মোহন দাশ
১৪ জুন, ২০২০ ০৩:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি।


মুহাম্মদ রেজাউল করিম
১৪ জুন, ২০২০ ০২:৫১ অপরাহ্ণ

করোনাকালে নীড়ে থাকুন, নিরাপদে থাকুন। পূর্ণ রেটিং এবং লাইক রইল আমার পক্ষ থেকে। আমি “উদ্ভাবনের গল্প” অংশে অনলাইনে বাড়ির কাজ যাচাই এবং শিক্ষার্থীদের নিয়মিত পাঠে সম্পৃক্তকরণের ওপর একটি কনটেন্ট দিয়েছি। দেখে মূল্যায়ন করলে বাধিত হব। ১. সংসদ টেলিভিশনসহ অনলাইন স্কুলগুলোর ক্লাসে শিক্ষার্থীদের কীভাবে সম্পৃক্ত করছি, সেসব বাড়িরকাজ কীভাবে মূল্যায়ন করছি। https://www.teachers.gov.bd/content/details/578187


অচিন্ত্য কুমার মন্ডল
১৪ জুন, ২০২০ ০২:০২ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/577923


মোঃ গোলাম ওয়ারেছ
১৪ জুন, ২০২০ ০১:১০ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার জুন ২০২০ ইং ১ম পাক্ষিকের কন্টেন্ট 'আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ' দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


হাবিবুর রহমান
১৪ জুন, ২০২০ ১১:৪১ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কনটেন্ট নির্মাণ করায় আপনাকে অভিনন্দন! লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা। আমার কনটেন্টগুলো দেখে মূল্যবান মতামত দেওয়ার অনুরোধ রইলো।


বিপ্লব কুমার সরকার
১৪ জুন, ২০২০ ১০:৪১ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ২য় কনটেন্ট 'মুক্তিযুদ্ধে রাজনৈতিক দলের ভূমিকা' দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


মোঃ তরিকুল ইসলাম
১৪ জুন, ২০২০ ০৯:২০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মুহাম্মাদ আলীমুদ্দীন
১৪ জুন, ২০২০ ০৮:৫৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


মোহাম্মদ নাসির হোসেন
১৪ জুন, ২০২০ ০৮:৪৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার উদ্ভাবনের গল্পগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ ।


আবুল কালাম আজাদ
১৪ জুন, ২০২০ ০৮:২৮ পূর্বাহ্ণ

সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতা, উদ্ভাবক এবং প্রাণের শিক্ষক বাতায়নের শিক্ষকমন্ডলী আস্‌সালামু আলাইকুম। আপনাদের দেয়া উৎসাহ নিয়ে এ পর্যন্ত ৬৫ টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করেছি। বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে আপনারা পরামর্শ দিয়ে সামনে এগিয়ে যাওয়ার পথ দেখিয়েছেন, সে জন্য আপনাদেরকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাই আপনারা আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখে আপনাদের মূল্যবান পরামর্শ , পূর্ণ রেটিং , কমেন্ট , লাইক এবং মতামত প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ করছি।


দুলাল কুমার মন্ডল
১৪ জুন, ২০২০ ০৭:৫৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


সন্তোষ কুমার বর্মা
১৪ জুন, ২০২০ ০৭:৪৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


মোহাম্মাদ মনিরুজ্জামান
১৪ জুন, ২০২০ ০৭:৩৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


পার্থ সারথী নাথ
১৪ জুন, ২০২০ ০৭:১৬ পূর্বাহ্ণ

অনেক সুন্দর হয়েছে। পূর্ণ রেটিং সহ মতামত আশা করছি। আপনার সুচিন্তিত মতামত আমার চলার পথকে আরও সুদৃঢ় করবে। শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক।


সঞ্জয় ভৌমিক
১৪ জুন, ২০২০ ০৬:৫৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট। আপনার জন্য রইল লাইক,রেটিংসহ শুভকামনা। আমার চলতি সপ্তাহের কনটেন্ট "যৌনবাহিত রোগ( Sexually Transmitted Diseases)" https://www.teachers.gov.bd/content/details/583123 দেখে লাইক,রেটিং ও আপনার মূল্যবান পরামর্শ দেয়ার অনুরোধ রইল।


মোঃ আফছার আলী প্রাং
১৪ জুন, ২০২০ ০৬:৫১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/577707


মোঃ আব্দুল মজিদ
১৪ জুন, ২০২০ ০৩:২০ পূর্বাহ্ণ

স্যার, রেটিং সহ শুভ কামনা রইলো।


মেফতাহুন নাহার
১৪ জুন, ২০২০ ০১:২৭ পূর্বাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


পিন্টু চক্রবর্ত্তী
১৪ জুন, ২০২০ ১২:৫১ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপনা, দেখে মুগ্ধ হলাম, পূর্ণ রেটিং ,লাইক সহ শুভ কামনা। সবসময় নিরাপদে থাকবেন, সুস্থ থাকবেন। আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেট ও ব্লগে লাইক, পূর্ণ রেটিং সহ মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


সবুজ ভট্টাচার্য্য
১৪ জুন, ২০২০ ১২:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল আলীম
১৪ জুন, ২০২০ ১২:২৩ পূর্বাহ্ণ

সুন্দর পরিবেশনার জন্য অভিনন্দন। লাইক ও রেটিংসহ শুভ কামনা। আমার কন্টেন্ট ও ভিডিও কন্টেন্ট দেখে মতামত প্রকাশের জন্য আন্তরিকভাবে অনুরোধ রইল। ভাল থাকুন, নিরাপদে থাকুন এবং ঘরেই থাকুন।


মো: রজব আলী
১৪ জুন, ২০২০ ১২:১৪ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপনা, দেখে মুগ্ধ হলাম। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভ কামনা।


সুজিত দেব
১৪ জুন, ২০২০ ১২:০৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোঃ নুর - ই- আলম ছিদ্দিকী
১৪ জুন, ২০২০ ১২:০০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি । বিঃ দ্রঃ ঘরে থাকুন, সুস্থ থাকুন।


বিপ্লব কুমার দাস
১৩ জুন, ২০২০ ১১:৫৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ,লাইক সহ শুভ কামনা। সবসময় নিরাপদে থাকবেন, সুস্থ থাকবেন। আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেট পূর্ণ রেটিং সহ মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মো: মিজানুর রহমান চৌধুরী
১৩ জুন, ২০২০ ১১:৫৩ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা, দেখে মুগ্ধ হলাম, পূর্ণ রেটিং ,লাইক সহ শুভ কামনা। আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেন্ট এ লাইক, পূর্ণ রেটিং সহ মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি। সবসময় নিরাপদে থাকবেন, সুস্থ থাকবেন।


Md.Moshur Rahaman
১৩ জুন, ২০২০ ১১:০৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। এ পাক্ষিকের আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ আব্দুর রাজ্জাক
১৩ জুন, ২০২০ ১০:৫৮ অপরাহ্ণ

Well done. Thanks to upload such a quality content. please observe my content and advise me to develop quality content.


উজ্বল কুমার মজুমদার
১৩ জুন, ২০২০ ১০:৫৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। এ পাক্ষিকের আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মীরা রোকেয়া খাতুন
১৩ জুন, ২০২০ ১০:৪৮ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার কন্টেন্ট দেখার জন্য সবিনয় অনুরোধ করছি।


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
১৩ জুন, ২০২০ ১০:৩৯ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা, দেখে মুগ্ধ হলাম, পূর্ণ রেটিং ,লাইক সহ শুভ কামনা। সবসময় নিরাপদে থাকবেন, সুস্থ থাকবেন। আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেট ও ব্লগে লাইক, পূর্ণ রেটিং সহ মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


বিনয় কুমার বিশ্বাস
১৩ জুন, ২০২০ ১০:৩৮ অপরাহ্ণ

মুজিব শতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন


মোঃ ফিরোজ
১৩ জুন, ২০২০ ১০:২৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আপলোডকৃত আমার ১৬তম কনটেন্টটি (৪র্থ শ্রেণিঃ প্রাথমিক বিজ্ঞান: মাটির গুরুত্ব) দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।