নেতৃত্বের গল্প

ইচ্ছা-ই শক্তি ।

মোহাম্মদ কামাল উদ্দিন ১৪ জুন,২০২০ ১৭৭ বার দেখা হয়েছে ৩২ লাইক ৩৯ কমেন্ট ৪.৮৩ রেটিং ( ৩৬ )

আমি মোহাম্মদ কামাল উদ্দিন, বর্তমান প্রধান শিক্ষক, ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, মল্লিকপুর, ছাতক, সুনামগঞ্জ, সাবেক প্রধান শিক্ষক, খাদিমপুর নছিব উল্লাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, ওসমানীনগর, সিলেট । আমি প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকে এসডিজি-৪ বাস্তবায়নের জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে বিদ্যালয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান , কিশোর বাতায়নে সদস্যকরন ও বিদ্যালয়ে ইন-হাউস প্রশিক্ষনের ব্যবস্থা করেছি । এতে বিদ্যালয়ের পরিবেশ যেমন সুন্দর ও পরিচ্ছন্ন হয়েছে , শিক্ষার্থীরাও স্বাস্থ্যকর পরিবশে লেখাপড়া করতে পারছে । শিক্ষকরা আইসিটি ব্যবহারে উদ্বুদ্ধ হচ্ছেন । ক্রমান্বয়ে বিদ্যালয়টি একটি স্বপ্নের বিদ্যালয়ে পরিনত হচ্ছে । 

আমি আমার বিদ্যালয়ের সহকর্মীদের শিক্ষক বাতায়ন, মুক্তপাঠে নিবন্ধন করে কিভাবে এর ব্যবহার করতে হবে তা শিখিয়ে দিয়েছি এবং মুক্তপাঠে কোর্স করার জন্য উৎসাহ প্রদান করেছি। এমএমসি অ্যাপ্সের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস আপলোড দেয়ার জন্য অনুপ্রানিত করেছি। আমার পেশাগত উন্নয়নে ই-লার্নিং মুক্তপাঠে আমাকে অনেক কিছু দিয়েছে , নিজেকে জ্ঞানে সমৃদ্ধ করেছি । 

স্বপ্নের স্কুল গড়ি, নিজেকে দিয়ে শুরু করি 

০১) নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কিশোর বাতায়নে সক্রিয় এবং প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য উৎসাহ প্রদান করে যাচ্ছি ।

০২) বিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষক বাতায়ন এবং মুক্তপাঠে সক্রিয়, এমএমসি অ্যাপ্সের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস আপলোড দেয়ার জন্য অনুপ্রানিত করে যাচ্ছি।

০৩) আমার উপজেলায় সকল প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন, মুক্তপাঠ সম্পর্কে অবহিত করছি এবং নিবন্ধন করার চেষ্টা করছি।

০৪) বিদ্যালয়ের শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষ ও অভিজ্ঞ করে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মাছুম বিল্লাহ
১৮ জুলাই, ২০২০ ০৫:০৪ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। কনটেন্ট আপলোডের জন্য অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মুহাম্মদ খালিদুর রহমান মানিক
১৩ জুলাই, ২০২০ ০৫:৫৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ সচল সহ আপনার সফলতা কামনা করছি। আমার কন্টেন্ট ও ভিডিও কন্টেন্ট দেখে আপনার মূল্যবান লাইক ও রেটিং প্রদানের জন্য অনুরোধ করছি। https://youtu.be/_g8jFwIo_zM


মোহাম্মদ শামছুন নূর
১২ জুলাই, ২০২০ ১১:০৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা ।


দুলাল হালদার
১২ জুলাই, ২০২০ ১০:০৬ অপরাহ্ণ

আমার কাছে চমৎকার। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। শিশুদের নিয়ে আমার এ সপ্তাহের আপলোডকৃত প্রথম 'উদ্ভাবনের গল্প' এবং ভিভিও, কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও পূর্ণরেটিং প্রদানের অনুরোধ রইল। আমার আইডিঃ dhalder785 এবং আমার কন্টেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/629186 সবাই সর্বক্ষেত্রে সর্বোচ্চ সচেতন থাকুন। তাহলে আমরা সবাই সুস্থ ও নিরাপদ থাকবো। সবাইকে ধন্যবাদ।


মোঃ আবু তাহের
০৫ জুলাই, ২০২০ ১১:২৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন।


মো: রজব আলী
২৯ জুন, ২০২০ ০৪:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন ।


মোঃ আব্দুল মজিদ
২৭ জুন, ২০২০ ০৩:১০ পূর্বাহ্ণ

স্যার, লাইক, কমেন্ট ও রেটিং সহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত "উদ্ভাবনী গল্প" গুলো দেখে আপনার লাইক, কমেন্ট ও রেটিং এর প্রত্যাশা করছি।


মুহাম্মাদ আলীমুদ্দীন
২৬ জুন, ২০২০ ০৮:৪৫ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


আব্দুল আলীম
২৬ জুন, ২০২০ ১২:৪০ পূর্বাহ্ণ

সুন্দর পরিবেশনার জন্য অভিনন্দন। লাইক ও রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত কন্টেন্ট, ভিডিও কন্টেন্ট, ম্যাগাজিন ও ব্লগ দেখে মতামত প্রকাশের জন্য আন্তরিকভাবে অনুরোধ করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন এবং ঘরেই থাকুন।


মীর কামরুল ইসলাম
২৩ জুন, ২০২০ ০২:২৭ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি


মদিনা খাতুন
২২ জুন, ২০২০ ০৬:৪৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কন্টেন্টগুলো দেখে আপনার মতামত, লাইক ও পূর্ণ রেটিং প্রত্যাশা করছি। ভালো থাকুন, সুস্থ থাকুন, ঘরে থাকুন আর বাতায়নের সঙ্গেই থাকুন।


মোছাঃ লাকী আখতার পারভীন
২২ জুন, ২০২০ ০৪:৪১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


সুজিত দেব
২১ জুন, ২০২০ ০৯:০২ পূর্বাহ্ণ

প্লিজ স্যার আমার কন্টেন্ট গুলো দেখে আপনার মতামত ও রেটিং আশা করছি।


সুজিত দেব
২১ জুন, ২০২০ ০৯:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।


ইশরাত জাহান
১৯ জুন, ২০২০ ০৬:০৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা।আমার বাতায়নে আমন্ত্রণ রইল।https://www.teachers.gov.bd/content/details/587406


দুলাল কুমার মন্ডল
১৯ জুন, ২০২০ ০২:২৭ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ্য থাকুন। আপনার অনিন্দ্যসুন্দর গল্প উপস্থাপনার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। আমার এ পাক্ষিকের উদ্ভাবনী গল্প দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রত্যাশা করছি।


মোঃ শহিদুল ইসলাম
১৭ জুন, ২০২০ ০৮:৩৬ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মোঃ গোলাম ওয়ারেছ
১৭ জুন, ২০২০ ০৫:১৮ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। সেই সাথে আমার জুন ২০২০ ইং ২য় পাক্ষিক "রোবটিক্স" কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোঃ সাখাওয়াত হোসেন
১৭ জুন, ২০২০ ১০:৩৯ পূর্বাহ্ণ

লাইক, পূর্ণ রেটিংসহ ধন্যবাদ । আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে লাইক, মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন ,সুস্থ থাকুন।


মোঃ আফছার আলী প্রাং
১৭ জুন, ২০২০ ০৭:৩১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনী গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/586278


বিপ্লব কুমার সরকার
১৫ জুন, ২০২০ ১০:১৩ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ২য় কনটেন্ট 'মুক্তিযুদ্ধে রাজনৈতিক দলের ভূমিকা' দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


সালাহ উদ্দিন আজিজ
১৫ জুন, ২০২০ ০৭:১৯ অপরাহ্ণ

স্যারকে অসংখ্য ধন্যবাদ। আপনার নেতৃত্ব সফল বাতাস শিক্ষাঙ্গনে বইবে, আমি আসা করছি। আপনাকে অগ্রিম সুভেচ্ছা ও স্বাগত জানাচ্ছি।


লাইলী আক্তার
১৫ জুন, ২০২০ ০৪:১৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


কমলকান্ত রায় তাং
১৫ জুন, ২০২০ ০২:২৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামন৷নিরন্তর ।


মোঃ ফিরোজ
১৫ জুন, ২০২০ ১২:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আপলোডকৃত আমার ১৬তম কনটেন্টটি (৪র্থ শ্রেণিঃ প্রাথমিক বিজ্ঞান: মাটির গুরুত্ব) দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।


মোহাম্মদ নিজাম উদ্দিন
১৫ জুন, ২০২০ ১১:৫৫ পূর্বাহ্ণ

স্যার এবার আপনাকে সেরা নেতৃত্বে দেখতে চাই।


শাহ আলম
১৫ জুন, ২০২০ ১১:৫১ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার, সুন্দর উপস্থাপনা।


সন্তোষ কুমার বর্মা
১৫ জুন, ২০২০ ১০:৪৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


সুজিত দেব
১৫ জুন, ২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোঃ মাহফুজুল ইসলাম
১৫ জুন, ২০২০ ১০:৩৯ পূর্বাহ্ণ

স্যার এবার আপনাকে সেরা নেতৃত্বে দেখতে চাই। আল্লাহ সহায় হোন।


মোছাঃ লাকী আখতার পারভীন
১৫ জুন, ২০২০ ০৮:৩৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ জিয়াউর রহমান
১৫ জুন, ২০২০ ০৮:১৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মোঃ জাকির হোসেন
১৫ জুন, ২০২০ ০৭:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


অজয় কৃষ্ণ পাল
১৫ জুন, ২০২০ ০২:০৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা রইলো


লাকী বিশ্বাস
১৪ জুন, ২০২০ ১১:২৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা রইলো


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
১৪ জুন, ২০২০ ১১:১৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোহাম্মদ কবিরুল ইসলাম
১৪ জুন, ২০২০ ০৯:৪৫ অপরাহ্ণ

খুব সুন্দর হয়েছে স্যার, রেটিংসহ শুভ কামনা।


মেফতাহুন নাহার
১৪ জুন, ২০২০ ০৯:৪৪ অপরাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মিছবাহ উদ্দিন
১৪ জুন, ২০২০ ০৯:২৮ অপরাহ্ণ

চমৎকার গল্প স্যার।