Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

১৭ জুন, ২০২০ ০৮:১৮ অপরাহ্ণ

সময়ের ভাবনাঃ অনলাইন ভিত্তিক পরীক্ষা কেন্দ্র

সম্মানিত সহকর্মীবৃন্দ,

আসসালামু আলাইকুম/নমস্কার

আশা করি মহান স্রষ্টার অশেষ মেহেরবানীতে ভালো আছেন।
আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করার প্রয়োজনীয়তা অনুভব করছি।
মহামারির এ সময়ে আমরা শিক্ষক পরিবারের প্রত্যেক সদস্য যার যার সামর্থ অনুযায়ী শিক্ষার্থীদের কল্যাণে চেষ্ট করে যাচ্ছি। বিশেষ করে অনলাইন পাঠদানের মাধ্যমে। কেউবা আবার অনলাইনে পরীক্ষাও নিচ্ছি। কিন্তু যা-ই করছি, সব-ই বিচ্ছিন্নভাবে। আজ একটি সুন্দর প্রস্তাব উপস্থাপন করছি। আপনাদের সহযোগিতা ও পরামর্শ একান্ত কাম্য।

প্রস্তাবঃ আমরা ‘অনলাইন ভিত্তিক পরীক্ষা কেন্দ্র’ শিরোনামে একটি গ্রুপ বা পেইজ খুলে শিক্ষার্থীদের পরীক্ষা নিতে পারি এবং ফলাফলও দিতে পারি।

আমরা যারা গুগল ফরম ব্যবহার করে শিক্ষার্থীদের পরীক্ষার নিচ্ছি, তারা যদি একটি ফ্লাটফর্মে আসতে পারি, তাহলে বোধ করি আমাদের ব্যক্তিগত কষ্ট কমে যাবে।
যেমন, আমি একটি গ্রুপে এসএসসি ব্যাচ ২০২১ এর শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছি। সেখানে তাদেরকে অনলাইন রুটিন দিয়ে নিয়মিত পরীক্ষার নিয়ে থাকি। কিন্তু আমি ব্যক্তিগতভাবে ব্যবসায় শিক্ষার শিক্ষক হওয়ায় সব বিষয়ে পরীক্ষা নিতে পারছি না। আবার নিচের শ্রেণিগুলোতে আমার ক্লাস না থাকায় তাদের পরীক্ষা নেওয়ার ইচ্ছা থাকা সত্ত্বেও পারছি না। অন্যদিকে দেখা যাচ্ছে অনেকে নিজের স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষা নিতে গিয়ে একজন শিক্ষকের উপর চাপ পড়ছে বেশি। তাই আমার মনে হয় যদি আমরা ঐক্যমতে পৌঁছাতে পারি তাহলে অল্প পরিশ্রমে শিক্ষার্থীদের পরীক্ষা নিতে পারবো।

সকলের সুচিন্ত মতামত প্রত্যাশায় Foez Ahamed

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি