খবর-দার

মাদ্রিদে সময়টা মোটেই ভালো যাচ্ছে না জোভিচের

আল আমিন শেখ ১০ জুলাই,২০২০ ৪০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ০.০০ রেটিং ( )

রিয়াল মাদ্রিদে নিজের প্রথম বছরটাই মোটেই ভালোভাবে কাটাতে পারছেন না লুকা জোভিচ। সার্বিয়ান ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড বর্তমানে সেল্ফ আইসোলেশনে রয়েছেন। বন্ধুর দেহে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ায় তার সংস্পর্শে আসা জোভিচকে আইসোলেশনে পাঠানো হয়েছে। গত দুইদিন তিনি ভালোডেবেবাসে দলের সাথে অনুশীলন করেননি। 

অবশ্য জোভিচের দেহে প্রথম পরিচালিত করোনার পরীক্ষাটি নেগেটিভ এসেছিল। স্প্যানিশ অনলাইন মার্কার সূত্রমতে জানা গেছে, গত সোমবার দুপুরে জোভিচের বন্ধু বেলগ্রেড থেকে মাদ্রিদে এসেছেন। রিয়াল মাদ্রিদের প্রোটোকল অনুযায়ী খেলোয়াদের সাথে দেখা করতে আসা প্রত্যেককেই পরীক্ষার আওতায় আসতে হবে। সেখানেই বন্ধুটির দেহে করোনা সনাক্ত হয় এবং সাথে সাথে তাকে জোভিচের থেকে অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে। ওই দিনই জোভিচের করোনা পরীক্ষা করা হয়।

সবকটি পরীক্ষায় সফল হলেই কেবলমাত্র জোভিচ রিয়ালের অনুশীলনে ফিরতে পারবেন। রিয়াল মাদ্রিদের মেডিকেল প্রোটোকল যদি নিশ্চিত হয় তার মধ্যে আর কোনো ধরনের ঝুঁকির আশঙ্কা নেই তবেই তাকে অনুশীলনের অনুমতি দিবে। সাধারণত পরপর দুটি পরীক্ষায় নেগেটিভ আসলে সেই ব্যক্তিকে শঙ্কামুক্ত বলা হয়। কিন্তু সর্বোচ্চ সতর্কতায় লস ব্ল্যাঙ্কোসরা এর সাথে আরো কিছু পরীক্ষা করবে।

গত গ্রীষ্মে এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্ট থেকে ৬০ মিলিয়ন ইউরোতে রিয়ালে আসার পর জার্মান দলটির হয়ে ২৭ গোল করা জোভিচকে নিয়ে দারুন আশা করেছিল গ্যালাকটিকোরা। কিন্তু প্রথম বছরেই দূর্ভাগ্য যেন কিছুতেই পিছু ছাড়ছে না। মাঠ ও মাঠের বাইরে রিয়াল মাদ্রিদের প্রত্যাশার অনেক দুরে রয়েছেন এই স্ট্রাইকার। রিয়ালে আসার পর ২৫ ম্যাচে ৭৭০ মিনিট খেলে জোভিচ মাত্র দুটি গোলসহ দুটি এসিস্ট করেছেন। নভেম্বরে কোমররের ইনজুরিতে পড়ে জিনেদিন জিদানের পরিকল্পনা থেকে সড়ে যান। ইনজুরি কাটিয়ে দলে ফিরলেও করোনা পরবর্তী মৌসুমে পাঁচটি ম্যাচে অনুপস্থিত ছিলেন। গেতাফের বিপক্ষে বদলী হিসেবে বেঞ্চে ছিলেন এবং আতলেটিক ক্লাবের বিপক্ষে অল্প সময়ের জন্য মাঠে নেমেছিলেন।

করোনা মহামারী শুরু হবার পর এর আগেও তিনি খবরের শিরোনামে এসেছেন। গত ২৯ মার্চ কোয়ারেন্টাইন আইন ভঙ্গ করে সার্বিয়ান পুলিশের হাত থেকে কোনরকমে রক্ষা পেয়েছিলেন। এক মাস পর সার্বিয়ান আদালত এই আইন ভঙ্গের জন্য তাকে ১২৭৫ ইউরো জরিমানা করে। আর এখন নতুন এই ঘটনায় তাকে আবারো মাঠের বাইরে চলে যেতে হলো।

মতামত দিন