Loading..

খবর-দার

১৬ আগস্ট, ২০২০ ১০:১৪ পূর্বাহ্ণ

মাধ্যমিকের উপবৃত্তি দিতে শিক্ষার্থী নির্বাচন ৩১ আগস্টের মধ্যে

মাধ্যমিক পর্যায়ের উপবৃত্তি দিতে শিক্ষার্থী নির্বাচনের নির্দেশ দেয়া হয়েছে স্কুলগুলোকে। ২০২০ খ্রিষ্টাব্দে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থী নির্বাচন করে আগামী ৩১ আগস্টের মধ্যে তালিকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দিতে বলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। জিটুপি পদ্ধতিতে সরাসরি শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পাঠাতে শিক্ষার্থী নির্বাচনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের।জানা গেছে, এসইডিপি প্রকল্পের আওতায় সমন্বিত উপবৃত্তি স্কিমে ২০১৯-২০ অর্থবছর থেকে শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ শুরু হয়েছে। তবে, এ স্কিমের অপারেশন ম্যানুয়াল উল্লেখিত পদ্ধতিতে শিক্ষার্থী নির্বাচন করার সময় সাপেক্ষ। করোনা ভাইরাস মহামারির কথা মাথায় রেখে চলতি অর্থবছরে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা বিশেষ নীতিমালা অনুযায়ী উপবৃত্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হচ্ছে। 

তাই, শিক্ষার্থী নির্বাচনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। চিঠিতে উপবৃত্তির জন্য শিক্ষার্থীর নির্বাচনের বিস্তারিত পদ্ধতি তুলে ধরা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।