প্রকাশনা

হারানো দিনের কথা !!!

মোঃ সাইফুল ইসলাম ২৩ আগস্ট,২০২০ ১০৬ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৫.০০ রেটিং ( )

শুক্রবার এলেই মনে পড়ে আমার সেই হারানো দিনের কথা । যখন আমি ক্লাস টু তে পড়ি,ফ্যামিলির সাথে টাঙ্গাইল জেলায় ( আমার বাড়ি জামালপুর জেলায়)  ফুফুর বাসায় বেড়াতে গিয়েছিলাম। ফুফাতো ভাই পরিবার থেকে পৃথক হয়ে ফুফুর বাড়ি হতে প্রায় এক কিলোমিটার দূরে আলাদা বাড়ি করেছে ।

 একদিন (শুক্রবার)ফুফুর বাড়ি হতে আমরা সবাই ফুফাত ভাইয়ের বাসায় বেড়াতে গেলেম ।যখন দুপুর ১২টা বাজে তখন বাবা আমাকে নিয়ে আবার ফুফুর বাসায় ফিরে এল ।ফুফুর বাসায় ফুফুর কাছে  রেখে বাবা  জুমা আর নামাজ পড়তে কোন এক মসজিতে নামাজ পড়তে গেলেন । আমার একা একা মোটেই  ভাল লাগছিল না । আমি ফুফুকে বললাম আমি ভাইয়ার বাসায় যাব । ফুফু বলল যেতে পারবি না তোর  বাবা আসুক তারপর যেও। কিন্তু আমি বললাম যেতে পারব ।  ওমনি রওনা হলাম। মাঝপথে গিয়ে  ভুলে গেলেম কোন রাস্তায় যেতে হবে।

চারপাশে শুধু গ্রাম আর গ্রাম এখন কোন দিকে যাব? বাড়ি বাড়ি গুড়তে লাগলাম আর জিজ্ঞেস করতে লাগলাম। কোথাও খুজে পেলাম না। তখন আমি ত ভেবেই নিয়েছিলাম যে আমি আর বাড়িতে ফিরতে পারব না। নামাজ শেষে বাবা ফুফুর বাড়িতে যাওয়ার সময় অনেক দূর থেকে অনুমানে আমাকে ভেবে ফলো করে। আমি বাড়ি বাড়ি গুরতে থাকি বাবাও আমার পিছনে পিছনে গুরতে থাকে ঠিক যেন বৃত্তের মতন ।

প্রায় ৩ (তিন) ঘন্টা পর বাবা বৃত্তের মতন না গুরে এক জায়গায় দাঁড়িয়ে গেলেন ।  যে এভাবে পিছনে পিছনে গূরলে ত সারা দিনো ওকে ধরতে পারব না। অবশেষে আমাকে  ধরতে পেল এবং বলল যে তুমি এখানে কেন ? তোমাকে না তোমার ফুফুর বাসায় রেখে এলাম ।

 সে আরো বলল আমার মনে হল  যে তোমার মতন দেখা যাচ্ছে , আমি যদি চলে যেতাম তখন কি হত? ঠিক কথা সে( আমারা বাবা)  যদি অনুমানে আমাকে ভেবে না আসতো , আমি হয়ত আর বাড়ি ফিরতে পারতাম না। যাহোক সবই উপর ওয়ালার(আল্লাহুর) খেল । সেই থেকে শুক্রবার এলেই আমার সেই হারানো দিনের কথা মনে পড়ে এবং গা শিওড়ে ওঠে ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
ইশরাত জাহান
২৯ আগস্ট, ২০২০ ০৪:৩০ অপরাহ্ণ

বাবারা এমনই হয়!


ইশরাত জাহান
২৯ আগস্ট, ২০২০ ০৪:২৮ অপরাহ্ণ

Best wishes.Please visit my page.


মোঃ রওশন জামিল
২৯ আগস্ট, ২০২০ ১২:৫০ পূর্বাহ্ণ

মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট এর জন্য পূর্ণরেটিংসহ শুভ কামনা। প্রিয় বাতায়নে কন্টেন্ট আপলোড করে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিরাপদে থাকুন, সুস্থ্য থাকুন। ভীড়ে নয়, নীড়ে থাকুন।।


আব্দুল আলীম
২৮ আগস্ট, ২০২০ ০২:০৫ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর পরিবেশনার জন্য আন্তরিক অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সম্মানিত পেডাগজি মহোদয়, রেটার মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, জেলা এম্বাসেডর ও শিক্ষক বাতায়নের স্যার/ ম্যাম আমার আপলোডকৃত 🌺30তম কন্টেন্ট 10তম ভিডিও কন্টেন্ট ও 37তম ব্লগ🌺 দেখে মূল্যবান মতামত, লাইক ও পূর্ণ রেটিং প্রদানের বিশেষ অনুরোধ করছি। শুভ কামনা নিরন্তর। https://www.teachers.gov.bd/content/details/672180 https://www.teachers.gov.bd/content/details/671727 https://www.teachers.gov.bd/blog-details/574973


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
২৭ আগস্ট, ২০২০ ০৬:১৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট, ব্লগ ও ভিডিও কনটেন্ট দেখে আপনার অত্যন্ত মুল্যবান মতামত ও রেটিং প্রত্যাশা করছি।


মীর কামরুল ইসলাম
২৭ আগস্ট, ২০২০ ১২:৩২ অপরাহ্ণ

কমপক্ষে ১৬টি কণ্টেণ্টে একসাথে রেটিং, লাইক ও কমেন্টস করার "উদ্ভাবনী গল্পের" কণ্টেন্ট দেখে পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান মতামত দেওয়ার অনুরোধ করছি। পূর্ণ রেটিং,লাইক ও কমেন্টস সহ আপনার জন্য শুভকামনা রইল


মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
২৬ আগস্ট, ২০২০ ১১:৩৬ অপরাহ্ণ

Full,ratings,best,of,luck,visit,my,page,আমার,ব্লগ,লিংক, https://www.teachers.gov.bd/blog-details/574922


নিমাই চন্দ্র মন্ডল
২৬ আগস্ট, ২০২০ ০৯:১০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোছাঃ লাকী আখতার পারভীন
২৪ আগস্ট, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মীর কামরুল ইসলাম
২৩ আগস্ট, ২০২০ ০৩:৩৫ অপরাহ্ণ

কমপক্ষে ১৬টি কণ্টেণ্টে একসাথে রেটিং, লাইক ও কমেন্টস করার "উদ্ভাবনী গল্পের" কণ্টেন্ট দেখে পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান মতামত দেওয়ার অনুরোধ করছি। পূর্ণ রেটিং,লাইক ও কমেন্টস সহ আপনার জন্য শুভকামনা রইল