Loading..

ম্যাগাজিন

১৬ সেপ্টেম্বর, ২০২০ ০২:২৭ অপরাহ্ণ

দিরাই উপজিলা অনলাইন স্কুল

আমি গত ৩০ শে আগষ্ট ২০২০ ইং তারিখে শিক্ষক বাতায়নে ম্যাগাজিনে পোস্ট করেছিলাম আমাদের দিরাই উপজিলায় অনলাইন স্কুল চালু না হওয়া নিয়ে।যাই হউক শেষ পর্যন্ত আমাদের দিরাই অনলাইন স্কুল চালুর বিষয়ে ০৭/০৯/২০২০ খ্রী. বেলা ১১.00 ঘটিকা একটি আলোচনা হয়।উপজেলা নির্বাহী কার্যালয়ে অনুষ্টিত মিটিং এ সভাপতি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জানাব মোঃ শফি উল্লাহ। উপজেলা নির্বাহী অফিসার দিরাই মহোদয়ের পরামর্শক্রমে ক্লাস কার্যক্রম সচল রাখার লক্ষ্যে অনলাইন ক্লাস সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।অনলাইন ক্লাস পরিচালনার জন্য ৬ সদস্য বিশিষ্ট উপজেলা এডমিন প্যানেল কমিটি গঠন হয়।এই কমিটিতে এডমিন হিসেবে রাখা হয় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দেলোয়ার হোসেনকে ।আরো ৫ জনকে রাখা হয় মডারেটর হিসেবে। তাঁরা হলেন মোঃ আশরাফ উদ্দিন, প্র.শি.;ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়,প্রসেনজিত দাস তালুকদার,প্র.শি;ধল পাবলিক উচ্চ বিদ্যালয়;নিকিল রঞ্জন দাস,সহ.শি;দিরাই সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়;মোঃ রুবেল মিয়া,সহ.শি;দিরাই উচ্চ বিদ্যালয়;মোঃ আসিফুর রহমান,সহ.শি;হায়দরিয়া দাখিল মাদ্রাসা।

গত মঙ্গলবার থেকে দিরাই অনলাইন স্কুলের রুটিন তৈরি করা হয়। কভিড-১৯ মহামারীর কারণে শিক্ষ প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যাতে ক্ষতি না হয় সে জন্য অনলাইনে ক্লাস বিকল্প হিসেবে করা। শিক্ষার্থীরা যেন পড়াশোনা চালিয়ে যেতে পারে সে জন্য প্রতিদিন রুটিন অনুযায়ী ক্লাস নেওয়া হয়।

আগ্রহী শিক্ষকদের কাছ থেকে ক্লাস নিয়ে অনলাইন ক্লাস গুলি পরিচালনা করা হয়। ধন্যবাদ জানাই দিরাই উপজেলা নির্বাহী স্যার ও মাধ্যমিক স্যারকে ।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি