Loading..

খবর-দার

২২ সেপ্টেম্বর, ২০২০ ১০:৪৫ পূর্বাহ্ণ

এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক

এমপিওভুক্ত হচ্ছেন বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ২৪১ শিক্ষক-কর্মচারী। এদের মধ্যে এইচএসসি বিএম শিক্ষাক্রমের ১৬১ জন এবং এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৬৯ জন এবং কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠানের ১১ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। 

এছাড়া এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৮ জন শিক্ষক উচ্চতর স্কেল, ৭ জন শিক্ষক বিএড স্কেল পাচ্ছেন। এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের জন্য এসব শিক্ষক-কর্মচারীর আবেদনগুলো সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে পৃথক পৃথক আদেশ জারি করা হয়।

জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর এমপিও বাছাই কমিটির সিদ্ধান্তের আলোকে এসব শিক্ষক-কর্মচারীর আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। তাদের সনদগুলোর প্রাথমিক যাচাই হলেও বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে সনদ যাচাই না থাকায় প্রতিবেদন পাওয়ার পর তা সুপারিশ যোগ্য বলে এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপন করা হবে। 

গত বছরের জুলাইয়ে জারি করা এমপিও নীতিমালার আলোকে ২৪১ শিক্ষক কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে সঠিক থাকায় তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করা হয়। এমপিও যাচাই কমিটির ১২তম সভার সিদ্ধান্ত অনুসারে এসব শিক্ষক-কর্মচারীর নাম সুপারিশ করা হয়েছে।

একইসাথে এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৮ জন শিক্ষকের উচ্চতর স্কেলের আবেদন ও ৭ জন শিক্ষকের বিএড স্কেলের আবেদন এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।